২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫
`


বেনাপোল স্থলবন্দর দিয়ে ভারতের মুসল্লিরা বিশ্ব ইজতেমায় আসছে

বেনাপোল স্থলবন্দর দিয়ে ভারতের মুসল্লিরা বিশ্ব ইজতেমায় আসছে - নয়া দিগন্ত

মুসলিম জাহানের দ্বিতীয় বৃহত্তম ধর্মীয় জমায়েত বিশ্ব ইজতেমায় যোগ দিতে ভারতের সাত রাজ্য থেকে বেনাপোল স্থলবন্দর দিয়ে মুসল্লিরা আসতে শুরু করেছে।

আগামী শুক্রবার ঢাকার টঙ্গীর তুরাগ তীরে বিশ্ব ইজতেমার প্রথম পর্বে যোগ দিতে ভারতীয় মেহমান বেনাপোল স্থলবন্দর ইমিগ্রেশন চেকপোস্ট দিয়ে বাংলাদেশে আসা শুরু করেছে। মুসল্লিরা বেনাপোল স্থলবন্দর থেকে বাস কিংবা রেলওয়ে স্টেশন থেকে ট্রেনযোগে টঙ্গীর বিশ্ব ইজতেমা ময়দানে যাচ্ছেন। তবে ইমিগ্রেশনের ভেতরে স্বাস্থ্য পরীক্ষা করতে দেখা গেছে মুসল্লিদের।

বেনাপোল স্থলবন্দর ইমিগ্রেশন সূত্রে জানা গেছে, বিদেশী মেহমানদের অভ্যর্থনা জানানো, থাকা-খাওয়া ও ঢাকায় পাঠানোসহ সব কাজ দ্রুত করার জন্য তাবলিগ জামায়াতের ঢাকার কাকরাইল মসজিদ থেকে একটি প্রতিনিধি দল বেনাপোল স্থলবন্দরে অবস্থান করছেন। তারা প্রতিদিন ভোর থেকে রাত পর্যন্ত আগত মুসল্লিদের সার্বিক সহযোগিতা করবেন।

বেনাপোল ইমিগ্রেশন অফিসার ইনচার্জ শফিক আহমেদ বলেন, ভারতের বিভিন্ন রাজ্য থেকে মুসল্লিরা বিশ্ব ইজতেমায় যোগ দিতে আসছে। প্রতিদিনই সকাল থেকে ইমিগ্রেশন পুলিশ আগত মুসল্লিদের দ্রুত কাগজ-পত্র দেখে ইমিগ্রেশনের কার্যক্রম সম্পন্ন করে দিতে দেখা গেছে। এক হাজারের বেশি ভারতীয় মেহমান বেনাপোল ইমিগ্রেশন দিয়ে প্রবেশ করেছে বলে জানাই ইমিগ্রেশন কর্তৃপক্ষ।
সূত্র : বাসস


আরো সংবাদ



premium cement