২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

জামালপুরে বিয়ের প্রলোভনে ধর্ষণ, অতঃপর যাবজ্জীবন

জামালপুরে বিয়ের প্রলোভনে ধর্ষণ, অতঃপর যাবজ্জীবন - ফাইল ছবি

জামালপুরের বকশীগঞ্জের দশম শ্রেণীর এক ছাত্রী ধর্ষণ মামলার রায়ে আসামি তাকিউল হাসানকে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড ও এক লাখ টাকা জরিমানা অনাদায়ে আরো ছয় মাসের বিনাশ্রম কারাদণ্ডাদেশ দিয়েছে আদালত। জরিমানার টাকা আদায় করে ভিকটিম ওই ছাত্রীকে দেয়ার আদেশ দেয়া হয়েছে রায়ে।

প্রায় সাত বছর আগের ওই ঘটনায় দীর্ঘ বিচার প্রক্রিয়া শেষে রোববার দুপুরে জামালপুরের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক এম আলী আহমেদ এ রায় ঘোষণা করেন।

রায় ঘোষণার পর আসামি তাকিউল ওরফে উদয়কে কারাগারে পাঠানো হয়েছে।

মামলাটির বিচারিক প্রক্রিয়া চলাকালে ১৬ জন সাক্ষীর মধ্যে ১৩ জনের সাক্ষ্যগ্রহণ করা হয়েছে। রাষ্ট্রপক্ষে মামলাটি পরিচালনা করেন পিপি আক্রাম হোসেন, আসামিপক্ষে ছিলেন আইনজীবী মোকাম্মেল হোসেন।

আদালত সূত্রে জানা গেছে, দণ্ডপ্রাপ্ত আসামি তাকিউল হাসান জেলার বকশীগঞ্জ উপজেলার উঠানোপাড়া গ্রামের ছোরহাব আলীর ছেলে। ধর্ষণের শিকার প্রতিবেশী দশম শ্রেণীর ওই ছাত্রী সম্পর্কে তাকিউলের চাচাত বোন।

তাকিউল প্রথমে প্রেমের সম্পর্ক ও পরে বিয়ের প্রলোভনে ওই ছাত্রীকে ২০১৫ সালে ধর্ষণ করে। এতে ওই ছাত্রী গর্ভবতী হয়। পরিবারের স্বজনরা বিষয়টি জানতে পেরে গর্ভপাত করায় ও বিয়ে করার জন্য তাকিউলকে চাপ দেয়। কিন্তু তাকিউল বিয়েতে অস্বীকৃতি জানান। ঘটনার প্রায় ১০ মাস পর ২০১৬ সালের ১৯ জানুয়ারি ভিকটিম তাকিউলের বিরুদ্ধে ধর্ষণের অভিযোগে জামালপুরের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালে মামলাটি দায়ের করে।


আরো সংবাদ



premium cement