২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫
`

বেনাপোল বন্দর দিয়ে আমদানি রফতানি বন্ধ থাকবে দুই দিন

-

ভারতে দোল উৎসব ও বাংলাদেশের স্বাধীনতা দিবসের সরকারি ছুটিতে বেনাপোল-পেট্রাপোল বন্দরে আজ ও আগামীকাল (সোমবার ও মঙ্গলবার) দুদিন আমদানি রফতানি কার্যক্রম বন্ধ থাকবে।
বেনাপোল স্থলবন্দর কর্তৃপক্ষের পরিচালক (ট্রাফিক) রেজাউল করিম জানান, আজ (সোমবার) ভারতে দোল উৎসবের সরকারি ছুটি ও মঙ্গলবার (২৬ মার্চ) বাংলাদেশের স্বাধীনতা দিবসের ছুটিতে এ বন্দরে বন্ধ থাকছে আমদানি-রফতানি। মূলত গতকাল বিকাল থেকেই ওপারের ভারতীয় বন্দর ও কাস্টমসের কার্যক্রমে ভাটা পড়েছে।
তিনি জানান, আজ আমদানি-রফতানি বন্ধ থাকলেও বেনাপোল বন্দরে পণ্য খালাস প্রক্রিয়াসহ পণ্য ওঠানামা স্বাভাবিক থাকবে।
এছাড়া বেনাপোল-পেট্রাপোল আন্তর্জাতিক সীমান্তপথে পাসপোর্ট যাত্রী চলাচল স্বাভাবিক থাকবে বলে চেকপোস্ট ইমিগ্রেশনের ওসি কামরুজ্জামান বিশ্বাস।
এদিকে ভারতে হোলি বা দোল উৎসবের কারণে পেট্রাপোল বন্দরে আমদানি-রফতানিসংক্রান্ত কাজকর্মের সাথে যুক্ত সিঅ্যান্ডএফ মালিক, কর্মচারী, হ্যান্ডলিং শ্রমিক ও ট্রাক চালকরা নিজ নিজ এলাকায় গেছেন। ফলে রোববার দুপুরের পর থেকেই বন্দরের সব কাজে ভাটা পড়েছে বলে জানান পেট্রাপোল ক্লিয়ারিং এজেন্ট ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক কার্তিক চক্রবর্তী।

তিনি বলেন, আজ সোমবার এ পথে কোনো আমদানি-রফতানি হবে না। আগামীকাল মঙ্গলবার বাংলাদেশের স্বাধীনতা দিবসের ছুটি থাকায় ওই দিনও আমদানি-রফতানি বন্ধ থাকবে। বুধবার (২৭ মার্চ) সকাল থেকে আমদানি-রফতানি কার্যক্রম আবার স্বাভাবিকভাবে চলবে।
বেনাপোল বন্দরের চেকপোস্ট কার্গো শাখার রাজস্ব কর্মকর্তা আজিজ খাঁন জানান, আমদানি-রফতানি বন্ধ থাকলেও বন্দরে পণ্য খালাস শেষে ভারতীয় ট্রাকগুলো ওপারে ফিরে যেতে পারবে।


আরো সংবাদ



premium cement