০৪ মে ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১, ২৪ শাওয়াল ১৪৪৫
`


ঢামেক হাসপাতালের নতুন ভবনে ধোঁয়া থেকে আতঙ্ক

-

ঢাকা মেডিক্যাল কলেজ (ঢামেক) হাসপাতালে নতুন ভবনের ১০ তলার কেবিনে টিউবলাইট থেকে শর্টসার্কিটের কারণে সৃষ্ট ধোঁয়ায় আতঙ্ক ছড়িয়ে পড়ে। গতকাল বুধবার সন্ধ্যা ৬টায় খবর পেয়ে ঘটনাস্থলে ফায়ার সার্ভিসের তিনটি ইউনিট পৌঁছে। তবে কোনো ক্ষয়ক্ষতি হয়নি।
হাসপাতাল সূত্র জানায়, সন্ধ্যা ৬টার দিকে নতুন ভবনের ১০ তলায় কেবিন থেকে ধোঁয়া বের হলে আগুন আতঙ্ক শুরু হয়। এ সময় ১০ তলার লোকজন আতঙ্কে নিচে নেমে যায়। তবে সেখানে কোনো আগুন দেখা যায়নি।
ফায়ার সার্ভিসের ঢাকা সদর জোন-১ এর উপসহকারী পরিচালক মো: বজলুর রশীদ জানান, ৬টায় খবর পেয়ে ঢাকা মেডিক্যালের নতুন ভবনের ১০ তলায় আসি। এসে দেখি কিছুই হয়নি। একটি টিউবলাইট থেকে শর্ট সার্কিটের কারণে সামান্য ধোঁয়া সৃষ্টি হয়েছিল। কোনো আগুন লাগেনি। আমরা ধোঁয়া বের করে দিয়েছি।
১০৯ নম্বর কেবিনের এক রোগীর অভিভাবক জানান, দুপুর থেকেই কেবিনে একটু পোড়া পোড়া গন্ধ হচ্ছিল। বিষয়টি ডিউটিরত নার্সদের জানানো হয়। তারা এসে ফ্যান বন্ধ করে দিয়েছিল। পরে সন্ধ্যা সাড়ে ৫টার দিকে আবার ফ্যান চালালে কেবিনে ধোঁয়া ও পোড়া গন্ধ শুরু হয়। সাথে সাথে আবার হাসপাতাল কর্তৃপক্ষকে জানানো হয়। পরে তারা ফায়ার সার্ভিসকে খবর দেয়।
ঢামেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মো: নাজমুল হক সাংবাদিকদের জানান, এখানে কোনো আগুন লাগেনি। ফায়ার সার্ভিস আমাদের জানিয়েছে টিউবলাইট থেকে শর্টসার্কিট হওয়ার কারণে সামান্য ধোঁয়া হয়েছিল। কিন্তু এ ঘটনা শোনার পর রোগী ও স্বজনদের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়ে।

 


আরো সংবাদ



premium cement
ইসরাইলগামী সকল জাহাজে হামলার হুমকি হাউছিদের কংগ্রেস সর্বোচ্চ চেষ্টা করেও ৫০ আসন পাবে না : মোদি প্যারিসের বিশ্ববিদ্যালয় থেকে ফিলিস্তিনিপন্থী শিক্ষার্থীদের সরিয়েছে পুলিশ চুক্তিতে সম্মত হতে হামাসকে ৭ দিনের আল্টিমেটাম ইসরাইলের গফরগাঁওয়ে লরিচাকায় পিষ্ট হয়ে নারী নিহত রোহিঙ্গা গণহত্যা : মিয়ানমারের বিরুদ্ধে মামলার দ্রুত নিরসনে আশাবাদী বাংলাদেশ-গাম্বিয়া দোয়ারাবাজারে মইন হত্যাকারীদের গ্রেফতার দাবিতে বিক্ষোভ সাংবাদিকদের সুরক্ষায় প্রতিটি দেশের প্রতি যুক্তরাষ্ট্রের আহ্বান জলবায়ু সঙ্কট মোকাবেলায় অন্তর্ভুক্তিমূলক উন্নয়ন জোরদারের আহ্বান এডিবি প্রেসিডেন্টের মিরসরাইয়ে তীব্র তাপদাহে মরছে মাছ : লোকসানের মুখে চাষিরা মহেশখালীতে ত্রিমুখী লড়াইয়ের সম্ভাবনা, এগিয়ে জয়নাল

সকল