২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

করোনায় একদিনে ৯ জনের মৃত্যু

-

দেশে গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে ৯ জনের মৃত্যু হয়েছে। এ সময় শনাক্ত হয়েছেন ২৩৭ জন। গত বুধবার এই সংখ্যা ছিল তিনজন ও ৩১২ জন। গত ২৪ ঘণ্টায় মারা যাওয়া ৯ জনকে নিয়ে দেশে সরকারি হিসাবে এখন পর্যন্ত করোনা আক্রান্ত হয়ে মোট মারা গেলেন ২৭ হাজার ৯৭০ জন, আর নতুন শনাক্ত হওয়া ২৩৭ জনকে নিয়ে এখন পর্যন্ত মোট শনাক্ত হয়েছেন ১৫ লাখ ৭৫ হাজার ১৮৫ জন। এ ছাড়া গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৩৬০ জন। এ পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ১৫ লাখ ৩৯ হাজার ৫৫৩ জন। স্বাস্থ্য অধিদফতরের বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানা গেছে।
বিজ্ঞপ্তিতে আরো বলা হয়, গত ২৪ ঘণ্টায় করোনা রোগী শনাক্তের হার ১ দশমিক ২৫ শতাংশ, আর এখন পর্যন্ত রোগী শনাক্তের হার ১৪ দশমিক ৫৮ শতাংশ। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯৭ দশমিক ৭৪ শতাংশ, আর মৃত্যুর হার ১ দশমিক ৭৮ শতাংশ।
গত ২৪ ঘণ্টায় মারা যাওয়া ৯ জনের মধ্যে পুরুষ তিনজন এবং নারী ছয়জন। তাদের নিয়ে দেশে করোনা আক্রান্ত হয়ে ১৭ হাজার ৮৯৯ জন পুরুষ এবং ১০ হাজার ৭১ জন নারী মারা যায়। গতকাল মারা যাওয়া ৯ জনের মধ্যে বয়স বিবেচনায় পাঁচজনের বয়স ৭১ থেকে ৮০ বছরের মধ্যে। এ ছাড়া ২১ থেকে ৩০ বছরের মধ্যে একজন, ৩১ থেকে ৪০ বছরের মধ্যে একজন, ৬১ থেকে ৭০ বছরের মধ্যে একজন, আর ৮১ থেকে ৯০ বছরের মধ্যে রয়েছে একজন। যে ৯ জনের মৃত্যু হয়েছে, তাদের মধ্যে ছয়জনই ঢাকা বিভাগের। বাকিদের মধ্যে চট্টগ্রাম, খুলনা ও রংপুর বিভাগের রয়েছে একজন করে।


আরো সংবাদ



premium cement
যশোর কারাগারে হাজতিদের ধাওয়া-পাল্টা ধাওয়া, ব্যাপক আতঙ্ক চিকিৎসার জন্য ঢাকা ছাড়লেন বিএনপি নেতা আমীর খসরু কুষ্টিয়াতে মসজিদ কমিটি নিয়ে সংঘর্ষে আহত ৫ চেয়ারম্যান তপন ও অজিত মেম্বারকে ধরিয়ে দিতে পারলে পুরস্কার ঘোষণা নারায়ণগঞ্জে ২৪ ঘণ্টায় ১৪ ডাকাত সদস্য গ্রেফতার রাজশাহীতে মৌসুমের সর্বোচ্চ তাপমাত্রা ৪২ ডিগ্রি ছাড়াল যুক্তরাজ্যে বাংলাদেশী শ্রমিকদের ভিসা সহজ করার আহ্বান প্রবাসী প্রতিমন্ত্রীর চীন ও যুক্তরাষ্ট্রের প্রতিদ্বন্দ্বী না হয়ে অংশীদার হওয়া উচিত : শি জিনপিং ওকাব সভাপতি নজরুল ইসলাম, সম্পাদক জুলহাস আলম পাবনায় ১০ কোটি টাকার অনিয়মে ৩ ব্যাংক কর্মকর্তা কারাগারে চুয়েট ১১ মে পর্যন্ত বন্ধ, শিক্ষার্থীদের আন্দোলন স্থগিত

সকল