৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১, ২০ শাওয়াল ১৪৪৫
`


করোনা সংক্রমণ দেশের স্বাস্থ্য ব্যবস্থার অন্তঃসারশূন্যতা প্রকট করে দেখিয়েছে : ওয়ার্কার্স পার্টি

-

বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির নেতারা বলেছেন, করোনাভাইরাস স্বাস্থ্যবিষয়ক হলেও এর প্রতিরোধে পুরো সরকারকেই নিয়োজিত করার ব্যাপারে বিশ্ব স্বাস্থ্য সংস্থা জোর দিয়েছিল। সেখানে করোনা সংক্রমণ দেশের স্বাস্থ্য ব্যবস্থার অন্তঃসারশূন্যতা প্রকট করে দেখিয়েছে। স্বাস্থ্যমন্ত্রী যে সংখ্যাতত্ত্বই দিন হাসপাতালগুলোও সেভাবে প্রস্তুত নয়। ফলে করোনা উপসর্গ নিয়ে যে মৃত্যু হচ্ছে তার হিসাব আসছে না। উপসর্গ নিয়ে সরকারি-বেসরকারি হাসপাতাল রোগী ভর্তি করছে না। চিকিৎসকরা সাধারণ রোগের চিকিৎসা করতে অপরারগতা প্রকাশ করছেন। ডাক্তার ও স্বাস্থ্যকর্মীদের সুরক্ষা পরিধান (পিপিই) প্রয়োজন অনুসারে সরবরাহ না করায় তারা ব্যক্তিগত নিরাপত্তার বিষয়ে চিন্তিত এবং তা থেকে চিকিৎসা দিতে অনাগ্রহ কেবল নয়, এমনকি চিকিৎসা না দিতে কর্মবিরতিও পালন করেছেন কোথাও কোথাও।
এই অবস্থায় পরিপূর্ণ জাতীয় ঐক্যের ভিত্তিতে রাজনৈতিক দল, সামাজিক সংগঠন, জনপ্রতিনিধিদের সম্পৃক্ত করে করোনাভাইরাস সংক্রমণ প্রতিরোধে জনগণকে উবুদ্ধ করা, সংবাদপত্র ও গণমাধ্যমকে স্বাধীন স্বচ্ছতার ভিত্তিতে সংবাদ প্রকাশের নিশ্চয়তা বিধান এবং বিশেষ করে এ ক্ষেত্রে আইসিটি আইনে বিতর্কিত ধারাগুলো বাতিল করাসহ ৯ দফা দাবি জানিয়েছে তারা।
গতকাল হোয়াটাস অ্যাপের মাধ্যমে অনুষ্ঠিত এক সভায় নেতারা এ কথা বলেন। পার্টির সভাপতি কমরেড রাশেদ খান মেনন এমপির সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক কমরেড ফজলে হোসেন বাদশা এমপির সঞ্চালনায় সভায় অংশ নেনÑ পলিটব্যুরোর সদস্য কমরেড আনিসুর রহমান মল্লিক, কমরেড ড. সুশান্ত দাস, কমরেড মাহমুদুল হাসান মানিক, কমরেড নুর আহমদ বকুল, কমরেড হাজেরা সুলতানা, কমরেড কামরূল আহসান, কমরেড আমিনুল ইসলাম গোলাপ, কমরেড মোস্তফা লুৎফুল্লাহ এমপি, কমরেড জ্যোতি শংকর ঝন্টু, কমরেড অধ্যক্ষ নজরুল ইসলাম হক্কানী, কমরেড হাজী বশির ও কমরেড অধ্যাপক নজরুল হক নীলু।


আরো সংবাদ



premium cement