০৫ মে ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১, ২৫ শাওয়াল ১৪৪৫
`


চবিতে পিঠা উৎসব অনুষ্ঠিত

-

‘নতুন ধানে নতুন প্রাণে, চলো মাতি পিঠার গানে’ এ প্রতিপাদ্যকে ধারণ করে চট্টগ্রাম বিশ^বিদ্যালয় সাংস্কৃতিক জোটের উদ্যোগে তৃতীয়বারের মতো পিঠা উৎসব ২০২০ সকাল সাড়ে ১০টায় চবি কেন্দ্রীয় শহীদ মিনার চত্বরে অনুষ্ঠিত হয়েছে। প্রধান অতিথি হিসেবে পিঠা উৎসব উদ্বোধন করেন চট্টগ্রাম বিশ^বিদ্যালয়ের ভিসি প্রফেসর ড. শিরীন আখতার। ভিসি তার সংক্ষিপ্ত বক্তব্যে সাংস্কৃতিক জোট, চট্টগ্রাম বিশ^বিদ্যালয়ে চিরায়ত বাংলার ঐতিহ্যবাহী পিঠা উৎসবের আয়োজন করায় আয়োজকদের ধন্যবাদ জানান। বিজ্ঞপ্তি।
তিনি বলেন, আবহমান কাল থেকে বাঙালির ঘরে ঘরে এ পিঠা উৎসব বিশেষ আবহের সৃষ্টি করে আসছে। এ ধরনের নান্দনিক আয়োজন পারস্পরিক সৌহার্দ্য, সম্প্রীতি ও ভ্রাতৃত্বের বন্ধন সুদৃঢ় করে। এ পিঠা উৎসব তরুণ প্রজন্মের কাছে একটি নতুন মাত্রা যোগ করবে বলে তিনি প্রত্যাশা ব্যক্ত করেন। পরে ভিসি পিঠা উৎসবের স্টলগুলো ঘুরে দেখেন।
উল্লেখ্য যে চট্টগ্রাম বিশ^বিদ্যালয় সাংস্কৃতিক জোটের ব্যানারে পিঠা উৎসব ২০২০ এর আয়োজনে ছিল অঙ্গন চট্টগ্রাম বিশ^বিদ্যালয়, চট্টগ্রাম বিশ^বিদ্যালয় আবৃত্তি মঞ্চ, প্রথম আলো বন্ধুসভা-চবি, উত্তরায়ন সাহিত্য সংস্কৃতি পরিষদ চবি ও লোকজ সাংস্কৃতিক সংগঠন। বিজ্ঞপ্তি।


আরো সংবাদ



premium cement
মন্ত্রী-এমপির স্বজনদের বিরত রাখা আ’লীগের নীতিগত সিদ্ধান্ত : কাদের মুসলিমদের ঐক্য ও সংহতি বাড়ানোর লক্ষ্যে গাম্বিয়ায় ওআইসির সম্মেলন শুরু ঢাকা সেনানিবাসে এএফআইপি ও সেনা প্রাঙ্গণ ভবন উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী মিয়ানমার সীমান্তে মাইন বিস্ফোরণে ৩ বাংলাদেশী আহত মধুখালীতে নিয়ন্ত্রণ হারিয়ে ট্রাকচালক নিহত, আহত হেলপার বরিশালে নথুল্লাবাদ টার্মিনাল থেকে বাস চলাচল বন্ধ নয়া দিগন্তের শৈলকুপা সংবাদাতার ওপর দুর্বৃত্তদের হামলা ডিএমপির অভিযানে গ্রেফতার ৩৯ সুন্দরবনে জ্বলছে আগুন, নিয়ন্ত্রণে ৫ ইউনিট শায়েস্তাগঞ্জে সাবেক সেনা সদস্য ট্রাকচাপায় নিহত ইসরাইল-গাজা যুদ্ধবিরতি আলোচনা নিয়ে কায়রোতে জোরদার প্রচেষ্টা

সকল