০১ মে ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১, ২১ শাওয়াল ১৪৪৫
`


কর্তব্যে অবহেলা, বিমানের গ্রাউন্ড সুপারভাইজার বরখাস্ত

-

দায়িত্বে অবহেলার অভিযোগে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের গ্রাউন্ড সার্ভিস সুপারভাইজার কাজী গিয়াস উদ্দিনকে চাকরি থেকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।
গতকাল বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের পরিচালক (প্রশাসন) জিয়াউদ্দীন স্বাক্ষরিত এক চিঠিতে এ কথা জানানো হয়।
বিমানের প্রশাসন শাখা থেকে ইস্যু হওয়া চিঠিতে উল্লেখ করা হয়Ñ ২১ অক্টোবর সকাল ৬টা থেকে বেলা ২টা পর্যন্ত কাজী গিয়াস উদ্দিনের (পি-৩৬৫৪১ গ্রাউন্ড সার্ভিস সুপারভাইজার) ডিউটি ছিল ব্যাগেজ সার্ভিস ইউনিটে; কিন্তু তিনি কর্তৃপক্ষের অনুমতি না নিয়ে ব্যাগেজ ইউনিটের পরিবর্তে সকাল ৫টা ৪৪ মিনিটে কুয়ালালামপুরগামী (বিজি-০৮২) ফ্লাইটের যাত্রী চেক ইনের দায়িত্ব পালন করেন। ওই সময়ে চারজন যাত্রীকে অফলোডের পর আটক করে নিয়ে যায় একটি গোয়েন্দা সংস্থা। এতে বিমানের ভাবমূর্তি ও সুনাম মারাত্মকভাবে ক্ষুণœ হয়েছে। এ ধরনের আচরণ বিমান চাকরিবিধি পরিপন্থী এবং শাস্তিযোগ্য অপরাধ।
চিঠিতে বলা হয়েছে, আপনার এ ধরনের অসদাচরণের কারণে বিমান কর্মচারী প্রবিধানমালার ৫৮-এর ধারায় প্রদত্ত ক্ষমতাবলে যথাযথ কর্তৃপক্ষের অনুমোদনক্রমে আপনাকে বিমানের চাকরি থেকে সাময়িক বরখাস্ত করা হলো।


আরো সংবাদ



premium cement
কলম্বিয়া বিশ্ববিদ্যালয়ে ব্যাপক গ্রেফতারের পর ১৭ মে পর্যন্ত পুলিশ প্রহরার আহ্বান প্রেসিডেন্টের আমরা আরো কঠোরভাবে ফিরে আসব : কলম্বিয়া বিশ্ববিদ্যালয়ের ছাত্রনেতা স্মিথকে বাদ দিয়ে অস্ট্রেলিয়ার বিশ্বকাপ দল ঘোষণা পেটের দায়ে কাজে আসছি থাইল্যান্ড সফর নিয়ে বৃহস্পতিবার প্রধানমন্ত্রীর সংবাদ সম্মেলন কলম্বিয়া বিশ্ববিদ্যালয়ে ফিলিস্তিনিপন্থী বিক্ষোভকারীদের বিরুদ্ধে অভিযান, প্রশংসা ট্রাম্পের আজ আধাবেলা বাস চলাচল বন্ধ থাকবে মিয়ানমার : যুদ্ধ আর জোরপূর্বক সেনাবাহিনীতে যোগদান এড়াতে শরণার্থীদের সীমান্ত পাড়ি যেভাবে ১ মে আন্তর্জাতিক শ্রমিক দিবস হিসেবে পালন শুরু হয়েছিল মালদ্বীপ ভারত থেকে চীনমুখী হওয়ার গতি বাড়াবে বলে ধারণা করা হচ্ছে সন্ধ্যায় হাসপাতালে নেয়া হবে খালেদা জিয়াকে

সকল