৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১, ২০ শাওয়াল ১৪৪৫
`


আজ বিক্ষোভ কর্মসূচি

মাহমুদুর রহমানকে হত্যার উদ্দেশ্যে হামলার ঘটনায় বিএফইউজে-ডিইউজের উদ্বেগ

-

বিএফইউজে সভাপতি রুহুল আমীন গাজী, মহাসচিব এম আবদুল্লাহ, ডিইউজের সভাপতি কাদের গনি চৌধুরী ও সাধারণ সম্পাদক মো: শহীদুল ইসলাম এক বিবৃতিতে দৈনিক আমার দেশ সম্পাদক মাহমুদুর রহমানকে হত্যার উদ্দেশ্যে তার সফরসঙ্গীসহ গতকাল কুষ্টিয়ায় ছাত্রলীগ-যুবলীগ হামলা করে রক্তাক্ত করা এবং তার গাড়ি ভাঙচুরের ঘটনায় গভীর উদ্বেগ প্রকাশ করেছেন। সাংবাদিক নেতারা এ ঘটনার তীব্র নিন্দা জানান একই সথে এ ঘটনার প্রতিবাদে আজ সোমবার জাতীয় প্রেস কাবের সামনে বিক্ষোভ কর্মসূচি ঘোষণা করেন।
বিবৃতিতে সাংবাদিক নেতারা বলেন, দৈনিক আমার দেশ সম্পাদক মাহমুদুর রহমান ৫০০ ধারার একটি মানহানির মামলায় জামিনের জন্য গতকাল কুষ্টিয়া আদালতে হাজির হয়েছিলেন। সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট এম এম মোর্শেদ মামলার শুনানি শেষে তার জামিন মঞ্জুর করেন। একই সাথে আমার দেশ সম্পাদককে পুলিশি নিরাপত্তায় নিরাপদে ঢাকা ফেরার ব্যবস্থা করার আদেশ দেন। এ অবস্থায় আমার দেশ সম্পাদক মাহমুদুর রহমান ঢাকায় ফেরার প্রস্তুতি নিলে স্থানীয় ছাত্রলীগ ও যুবলীগের কর্মীরা তার বিরুদ্ধে সেøাগান দিতে দিতে আদালত এলাকায় ঢুকে। তারা তাকে আক্রমণের অপচেষ্টা চালায়। এ পরিস্থিতিতে মাহমুদুর রহমান সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট এম এম মোর্শেদের আদেশ নিয়ে তারই আদালতে আশ্রয় নেন। কিন্তু বিক্ষোভকারী ছাত্রলীগ-যুবলীগ ক্যাডাররা আদালত এলাকা ঘেরাও করে রাখে। কয়েক ঘণ্টা কোর্টে অবরুদ্ধ অবস্থায় থাকার পর কোর্ট পুলিশ তাকে ঢাকায় ফেরার কথা বলে বের করে নিয়ে এলে ছাত্রলীগ-যুবলীগ ক্যাডাররা তার ওপর হামলা চালিয়ে তার মাথা ফাটিয়ে সারা শরীর রক্তাক্ত করে দেয়। তার সফরসঙ্গী বিএফইউজে মহাসচিব এম আবদুল্লাহ, প্রকৌশলীদের নেতা ইঞ্জিনিয়ার রিয়াজুল ইসলাম রিজু, কৃষিবিদ নেতা শামীমুর রহমান শামীমসহ সবাইকে মারধর করে স্থানীয় ছাত্রলীগ যুবলীগ নেতাকর্মীরা।
বিবৃতিতে সাংবাদিক নেতারা এ ঘটনায় জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করেন। এ ঘটনার প্রতিবাদে বিএফইউজে-ডিইউজের সোমবার বেলা ১১টায় জাতীয় প্রেস কাবের সামনে বিক্ষোভ কর্মসূচি ঘোষণা করেছেন। বিজ্ঞপ্তি।


আরো সংবাদ



premium cement