০৬ মে ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১, ২৬ শাওয়াল ১৪৪৫
`


১ দিনে কতগুলো টুইট পড়া যাবে, নির্দিষ্ট করে দিল টুইটার

মাইক্রো ব্লগিং সাইট টুইটারের প্রধান নির্বাহী ইলন মাস্ক। - ছবি : রয়টার্স

একদিনে কতগুলো টুইট পড়া যাবে, তা নির্দিষ্ট করে দিল টুইটার। শনিবার শনিবার দু’টি টুইট করে এমন কথাই জানিয়েছেন মাইক্রো ব্লগিং সাইটটির প্রধান নির্বাহী ইলন মাস্ক।

ইলন মাস্ক বলেন, টুইটারের তথ্য যেন অপব্যবহার করা না হয়, সেজন্যই এই পদক্ষেপ নিতে হয়েছে।

প্রথম টুইট বার্তায় ইলন মাস্ক জানিয়েছেন, ‘ভেরিফায়েড অ্যাকাউন্ট’ ব্যবহারকারীরা দিনে ছয় হাজার পোস্ট পড়তে পারবেন। ‘আনভেরিফায়েড অ্যাকাউন্ট’ ব্যবহারকারীরা পারবেন ৬০০টি পোস্ট পড়তে। নতুন যারা অ্যাকাউন্ট খুলবে, তাদের জন্য থাকবে ৩০০ পোস্ট পড়ার সুযোগ।

পরে অবশ্য আর একটি টুইট করে মাস্ক জানান, শিগগির এই সংখ্যাটা যথাক্রমে আট হাজার, ৮০০ ও ৪০০ করা হবে।

এই সিদ্ধান্তের কারণ ব্যাখ্যা করে টুইটার কর্তা জানান, শতাধিক সংস্থা ‘ভীষণ আগ্রাসীভাবে’ টুইটারের তথ্য চুরি করছে। এর ফলে মাইক্রো ব্লগিং সাইটটির গ্রাহক পরিষেবা ক্ষতিগ্রস্ত হচ্ছে।

এর আগে টুইটারের পক্ষ থেকে জানানো হয়েছিল, এখন থেকে টুইটার অ্যাকাউন্ট না থাকলে আর কেউ টুইট পড়তে পারবেন না। শুক্রবার মাস্ক অবশ্য একে ‘সাময়িক জরুরি পদক্ষেপ’ বলে অভিহিত করেছিলেন। সাম্প্রতিককালে মাস্ক বহু বার চ্যাটজিপিটি-সহ বহু উদ্ভাবনী কাজে টুইটারের তথ্য কাজে লাগানো হচ্ছে বলে অভিযোগ করেছিলেন।

সূত্র : রয়টার্স


আরো সংবাদ



premium cement
রাজশাহীতে তরুণকে তুলে নিয়ে চাঁদা দাবির অভিযোগে ৪ পুলিশ প্রত্যাহার চাঁদপুরে পিকআপের সাথে অটোরিকশার সংঘর্ষে বাবা-ছেলে নিহত সুন্দরবনে আগুনের সর্বশেষ পরিস্থিতি সম্পর্কে যা জানালেন স্বরাষ্ট্রমন্ত্রী ঢাকা-ময়মনসিংহ রেল যোগাযোগ ৪ ঘণ্টা বন্ধ, ভোগান্তিতে যাত্রীরা মধুখালীতে বজ্রপাতে কৃষকের মৃত্যু ইসরাইলের রাফাহ অভিযান মোকাবেলায় প্রস্তুতি সম্পর্কে যা জানালো হামাস নিজ্জর হত্যার কানাডায় গ্রেফতার ৩ ভারতীয় যুবকের পরিবার কী বলছে? গাজীপুরে পল্লী বিদ্যুতের সাবস্টেশনে দুর্ধর্ষ ডাকাতি সখীপুরে স্কুল খোলা থাকলেও নেই শিক্ষার্থী, প্রধান শিক্ষকের রুমে তালা বিজয়ের সেঞ্চুরিতে ডিপিএলে অপরাজিত চ্যাম্পিয়ন আবাহনী বিদ্যুৎস্পৃষ্টে নয়, মা গলা টিপে হত্যা করেন শিশু মাইশাকে

সকল