১৯ মে ২০২৪, ০৫ জৈষ্ঠ ১৪৩১, ১০ জিলকদ ১৪৪৫
`


১ দিনে কতগুলো টুইট পড়া যাবে, নির্দিষ্ট করে দিল টুইটার

মাইক্রো ব্লগিং সাইট টুইটারের প্রধান নির্বাহী ইলন মাস্ক। - ছবি : রয়টার্স

একদিনে কতগুলো টুইট পড়া যাবে, তা নির্দিষ্ট করে দিল টুইটার। শনিবার শনিবার দু’টি টুইট করে এমন কথাই জানিয়েছেন মাইক্রো ব্লগিং সাইটটির প্রধান নির্বাহী ইলন মাস্ক।

ইলন মাস্ক বলেন, টুইটারের তথ্য যেন অপব্যবহার করা না হয়, সেজন্যই এই পদক্ষেপ নিতে হয়েছে।

প্রথম টুইট বার্তায় ইলন মাস্ক জানিয়েছেন, ‘ভেরিফায়েড অ্যাকাউন্ট’ ব্যবহারকারীরা দিনে ছয় হাজার পোস্ট পড়তে পারবেন। ‘আনভেরিফায়েড অ্যাকাউন্ট’ ব্যবহারকারীরা পারবেন ৬০০টি পোস্ট পড়তে। নতুন যারা অ্যাকাউন্ট খুলবে, তাদের জন্য থাকবে ৩০০ পোস্ট পড়ার সুযোগ।

পরে অবশ্য আর একটি টুইট করে মাস্ক জানান, শিগগির এই সংখ্যাটা যথাক্রমে আট হাজার, ৮০০ ও ৪০০ করা হবে।

এই সিদ্ধান্তের কারণ ব্যাখ্যা করে টুইটার কর্তা জানান, শতাধিক সংস্থা ‘ভীষণ আগ্রাসীভাবে’ টুইটারের তথ্য চুরি করছে। এর ফলে মাইক্রো ব্লগিং সাইটটির গ্রাহক পরিষেবা ক্ষতিগ্রস্ত হচ্ছে।

এর আগে টুইটারের পক্ষ থেকে জানানো হয়েছিল, এখন থেকে টুইটার অ্যাকাউন্ট না থাকলে আর কেউ টুইট পড়তে পারবেন না। শুক্রবার মাস্ক অবশ্য একে ‘সাময়িক জরুরি পদক্ষেপ’ বলে অভিহিত করেছিলেন। সাম্প্রতিককালে মাস্ক বহু বার চ্যাটজিপিটি-সহ বহু উদ্ভাবনী কাজে টুইটারের তথ্য কাজে লাগানো হচ্ছে বলে অভিযোগ করেছিলেন।

সূত্র : রয়টার্স


আরো সংবাদ



premium cement
এভারেস্ট জয় করলেন বাবর আলী বায়ুদূষণে আজ দ্বিতীয় ঢাকা অপরাজেয় থেকেই বুন্দেসলিগার শিরোপা বুঝে নিল লেভারকুসেন যুদ্ধের সময় নিখোঁজ হাজার হাজার মানুষের ভাগ্য সম্পর্কে শ্রীলঙ্কাকে স্পষ্ট জানাতে হবে : জাতিসঙ্ঘ অনুমোদন ছাড়া কিভাবে ইলেক্ট্রোলাইট ড্রিংকস বিক্রি করছিল কোম্পানিগুলো সরকারি কেন্দ্রে কৃষকেরা ধান বেচতে পারে না, লাভ খাচ্ছে দালালরা গরুর নাম উড়াল সড়ক, ওজন ৩৫ মণ ইরান ২ সপ্তাহের মধ্যে পরমাণু অস্ত্র বানাতে পারবে! বিশ্বের সবচেয়ে ধনী ভিক্ষুক, মোট সম্পত্তি ৭.৫ কোটি ভারতের কোভ্যাক্সিনেও রয়েছে দীর্ঘমেয়াদি পার্শ্বপ্রতিক্রিয়া ইসরাইল সরকারে ভয়াবহ দ্বন্দ্ব : নেতানিয়াহুকে গাঞ্জের পদত্যাগের আলটিমেটাম

সকল