০৬ মে ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১, ২৬ শাওয়াল ১৪৪৫
`


জুকারবার্গকে ফাইটের চ্যালেঞ্জ ইলন মাস্কের

জুকারবার্গকে ফাইটের চ্যালেঞ্জ ইলন মাস্কের। - ছবি : সংগৃহীত

বিশ্বের অন্যতম ধনী দুই ব্যক্তি। একই সাথে বর্তমান যুগের প্রযুক্তি ক্ষেত্রের কিংবদন্তিও বটে। এমনই দুই ব্যক্তির মধ্যেই যদি কেজ ফাইট ম্যাচ হয়, তাহলে? না, কল্পনা নয়, বাস্তবেই এমনটা হতে চলেছে। সামাজিক যোগাযোগমাধ্যমে ওপেন চ্যালেঞ্জ ছুঁড়ে দিয়েছেন টেসলা-টুইটার মালিক ইলন মাস্ক। অন্যদিকে, এরই মাঝে মেটার মালিক মার্ক জুকারবার্গকে দেখা গেল জু-জুত্সুর প্যাঁচের প্র্যাকটিস করতে।

অনেকেই বলছে, ইলন মাস্কের সাথে লড়াইয়ের প্রস্তুতি শুরু করে দিয়েছেন মার্ক জুকারবার্গ। তবে ফেসবুক মালিক যে এই প্রথম জু-জুত্সু করছেন, এমনটা কিন্তু নয়। মাস খানেক আগেই মার্ক জুকারবার্গ তার প্রথম জুজুত্সু ম্যাচে পদক জয়ের বিষয়ে সামাজিক যোগাযোগমাধ্যমে পোস্ট করেছিলেন। ফিটনেসের বিষয়ে তিনি বরাবরই সচেতন। এমনিতেও বিভিন্ন ওয়াটার স্পোর্ট নিয়েও আগ্রহী তিনি।

ইলন মাস্ক সম্প্রতি একটি মজার ভিডিও শেয়ার করেন। তাতে আন্ডারগ্রাউন্ড এমএমএ ম্যাচের একটি ভিডিও রয়েছে। ভিডিওতে দুই ফাইটারকে দেখা যাচ্ছে। তাদের মুখের ওপর এডিট করে ইলন মাস্ক আর মার্ক জুকারবার্গের কাট আউট বসানো হয়েছে। সম্পূর্ণ বিপরীত লড়াইয়ের স্টাইলে, পরস্পরের দিকে এগিয়ে যাচ্ছেন তারা।

ইলন মাস্ক মার্ক জুকারবার্গকে উদ্দেশ্য করে চ্যালেঞ্জ জানান। আর তার সাথে সাথেই মেরা মালিক তা গ্রহণ করে নেন। আর তা হতেই ইন্টারনেটে হইচই পড়ে যায়। বিশ্বের দুই ধনীতম ব্যক্তি যে এভাবে লড়াইয়ের ময়দানে নামবেন, তা কল্পনাও করতে পারছে না অনেকে।

শুধু সাধারণ টুইটার ব্যবহারকারীরাই নন। এর পাশাপাশি বড় এমএমএ ব্যক্তিত্বরাও টুইট করতে শুরু করেছে। মার্ক জুকারবার্গ ইনস্টাগ্রামে ইলন মাস্কের টুইটের স্ক্রিনশট দিয়ে লেখেন ‘আমাকে লোকেশন জানাও।’ এর জবাবে ইলন মাস্ক বলেন, ‘ভেগাস অক্টাগন।’ এই লোকেশনে সাধারণত ইউএফসি ম্যাচের আয়োজন করা হয়। বেশ কিছু জনপ্রিয়, বিখ্যাত ম্যাচ হয়েছে এই লোকেশনে।

মার্ক জুকারবার্গ তো আগে থেকেই প্রস্তুতি নিচ্ছেন। কিন্তু ইলন মাস্ক নিজেই যে চ্যালেঞ্জ দিলেন, তিনি এই লড়াইয়ের জন্য তৈরি তো?

ইলন মাস্ক জানিয়েছেন, ‘আমি এখনো ট্রেনিং শুরু করিনি। যদি শেষ পর্যন্ত লড়াইটা হয়, তাহলে শুরু করে দিব।’
সূত্র : হিন্দুস্তান টাইমস


আরো সংবাদ



premium cement
দক্ষিণ এশিয়ার দেশগুলোতে সরকারি চাকরিতে প্রবেশের বয়সসীমা কত চট্টগ্রামে কালবৈশাখীর ছোবল’ ৩ ঘণ্টার বৃষ্টিতে নিমজ্জিত বিস্তীর্ণ এলাকা শরীয়তপুরে বজ্রপাতে ২ নারীসহ ৩ জনের মৃত্যু সাভারে সড়ক দুর্ঘটনায় মোটরসাইকেল আরোহী নিহত ১১ মে রাজধানীতে প্রতিবাদ সমাবেশ করবে যুবদল পটিয়ায় গাড়ির চাপায় অটোরিকশাচালক নিহত সরকারি চাকরিতে প্রবেশের বয়সসীমা বাড়ানোর আপাতত সিদ্ধান্ত নেই : জনপ্রশাসন মন্ত্রী শুক্রবার নয়াপল্টনে বিএনপির সমাবেশ লোডশেডিংয়ে জনজীবন বিপর্যস্ত, জামায়াতে উদ্বেগ স্বাভাবিক পরিবেশে বাঁচাতে হলে গাছ রোপণ করতে হবে : প্রফেসর ড. আব্দুর রব দিনাজপুরে দিনে টার্গেট করে রাতে ট্রান্সফরমার চুরি, গ্রেফতার ৫

সকল