২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

মালালার বিয়েতে হাততালি দিয়ে উচ্ছ্বাস ক্যাট-প্রিয়াঙ্কার

মালালার বিয়েতে হাততালি দিয়ে উচ্ছ্বাস ক্যাট-প্রিয়াঙ্কার - ছবি : সংগৃহীত

পরনে বেইজ রঙা কামিজ-শরারার সাথে মাথায় চোলি। অলঙ্কারভূষিত। হাত সাজিয়েছেন মেহেন্দিতে। চোখে-মুখে আলতো লাজুক হাসি। যে মেয়েটির মাথার খুলি কিনা পর পর তিনটে গুলিতে ঝাঁঝরা করে দিয়েছিল বন্দুকধারীরা। কপালের বাঁদিক ঘেঁষে সেই গুলিগুলো মুখ-গলা ক্ষত-বিক্ষত করে পৌঁছে গিয়েছিল কাঁধ পর্যন্ত। যে মেয়েটি বেঁচে থাকার লড়াই কিংবা অধিকার ছিনিয়ে নেয়ার লড়াইয়ের পাঠ পড়িয়ে যাচ্ছেন গোটা বিশ্বকে প্রতিনিয়ত, সেই মেয়েটিই আজ নিকাহর আসরে লাজে রাঙা। মালালা ইউসুফজাই। বৈবাহিক বন্ধনে আবদ্ধ হলেন মঙ্গলবার। আর বিয়ের আসরে সেই লাজুক মালালাকে দেখেই উচ্ছ্বসিত প্রিয়াঙ্কা চোপড়া , ক্যাটরিনা কাইফরা। বলছেন, ‘চোখ ফেরানো যাচ্ছে না।’

বিশ্বের কনিষ্ঠতম নোবেল প্রাপক মালালা। বন্দুকের নলের সামনে যে মেয়ে অকুতোভয়। আন্তর্জাতিক ময়দানে দৃঢ় কণ্ঠে প্রতিবাদ জানিয়ে চলেছেন বর্ণবৈষম্য, লিঙ্গবৈষম্য, মেয়েদের পঠন-পাঠন নিয়ে। প্রাণনাশের হুমকি খেয়েও একচুল টলেননি নিজের জায়গা থেকে। মঙ্গলবার ইংল্যান্ডের বার্মিহ্যামের ঘরে বিয়ে সারলেন।

পাত্র? আসার মালিক। পাকিস্তান ক্রিকেট বোর্ডের হাই পারফরম্যান্স সেন্টারের জেনারেল ম্যানেজার। মালালার স্বামী আসার আদতে পাকিস্তান ক্রিকেট বোর্ডের উচ্চপদস্থ কর্তা। বার্মিহ্যামের বাড়িতে একেবারে আদ্যোপান্ত ঘরোয়া অনুষ্ঠানের মধ্য দিয়েই বিয়ে করলেন তিনি। সাক্ষী বলতে শুধু পাত্র-পাত্রী পক্ষের পরিবার।

২৪ বছরের মালালা দাম্পত্যজীবনের জন্য অনুরাগীদের কাছে আশীর্বাদ এবং ভালবাসা চেয়ে নিকাহর কয়েকটি ছবি টুইট করেছিলেন। সেখান থেকেই ছবি শেয়ার করে প্রিয়াঙ্কা লিখেছেন, অসংখ্য শুভেচ্ছা। দারুণ দেখতে লাগছে তোমায়।

মালালার বিয়ের ছবি দেখে উচ্ছ্বসিত ক্যাটরিনা কাইফ, রিজ উইদারস্পুন, খ্যাতনামা ইউটিউবার লিলি সিং-ও। নবদম্পতিকে শুভেচ্ছাও জানিয়েছেন পাকিস্তানের তারকারাও।


আরো সংবাদ



premium cement