০১ মে ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১, ২১ শাওয়াল ১৪৪৫
`


ঢাকা ৫ আসনের নির্বাচন বাতিল করে পুনরায় নির্বাচনের দাবি

ঢাকা ৫ আসনের নির্বাচন বাতিল করে পুনরায় নির্বাচনের দাবি - ছবি : সংগৃহীত

ঢাকা ৫ আসনের নির্বাচন বাতিল করে পুনরায় নির্বাচন দেয়ার দাবি জানিয়েছেন বিএনপির যুগ্ম মহাসচি হাবিব উন নবী খান সোহেল। তিনি বলেন, আওয়ামী লীগের প্রার্থীকে কখনো ভোটারদের কাছে যেতে দেখি নাই। তিনি শুধু এসপি ও প্রশাসনের কার্যালয় দৌড়াদৌড়ি করেছেন। কিভাবে ভোট ডাকাতি করা যায় সেই ব্যবস্থা করেছেন। বিএনপি’র প্রার্থী সালাউদ্দিন আহমেদ যখন ভোটারদের দ্বারে দ্বারে ঘুরছেন তখন আওয়ামী লীগের প্রার্থী তার সমস্ত মেধা বুদ্ধি দিয়ে প্রশাসনের সহযোগিতায় এবং তার গুন্ডা বাহিনীর সহযোগিতায় ভোটের ফল তার দিকে নিয়ে গেছে। তাই অবিলম্বে ঢাকা-৫ আসনের নির্বাচন বাতিল করে পুনরায় নির্বাচন দেয়ার জোর দাবি জানাচ্ছি।

রোববার জাতীয় প্রেসক্লাবের সামনে ঢাকা-৫ আসনের সংসদ নির্বাচনে কারচুপির অভিযোগ এনে ঢাকা ৫ আসনের বিএনপি আয়োজিত মানববন্ধনে তিনি এ মন্তব‌্য ক‌রেন।

তিনি বলেন, নির্বাচনের দিন আমি নির্বাচন পর্যবেক্ষণ করার জন্য সেই এলাকায় গিয়েছিলাম। গিয়ে দেখি সেই এলাকায় গুন্ডাপান্ডা দিয়ে ভর্তি। ওই এলাকার শুধু ভোটাররাই নয় সাধারন জনগণ সেদিন বাসা থেকে বের হতে পারেন নাই। বাসা থেকে বের হলেই ভোটাররা দেখতে পায় তাদের বাসার সামনে ওই এলাকার সবচেয়ে বড় গুন্ডা এবং ঢাকার আশেপাশের সব গুন্ডা দাঁড়িয়ে আছে। যার কারণে ভোটাররা ভোটকেন্দ্রে যেতে পারেনি।

বিএনপির এই যুগ্ন মহাসচিব বলেন, দেশের ভোটের অবস্থা নষ্ট করেছে এর জন্য শুধু সরকার দায়ী নয়। এর জন্য নির্বাচন কমিশনও সমানভাবে দায়ী। রাতের বেলা প্রমোদ বালারা ঘুরে বেড়ায়, তারা টাকার বিনিময়ে তাদের সম্ভ্রম বিলায়, কিন্তু এই নির্বাচন কমিশন তাদের এই চরিত্রও নাই। যারা তাদের বেতন দেয় এরা তাদের ভোটের অধিকার কেড়ে নেয়।

মানববন্ধনে উপস্থিত ছিলেন বিএনপির ভাইস চেয়ারম্যান মো. শাহজাহান ঢাকা ৫ আসনে বিএনপি’র মনোনীত প্রার্থী আলহাজ্ব সালাউদ্দিন আহমেদ ও ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির সাংগঠনিক সম্পাদক তানভীর আহম্মেদ রবিন, স্বেচ্ছাসেবক দলের সাধারণ সম্পাদক আবদুল কাদের ভূঁইয়া জুয়েল, ছাত্রদলের সভাপতি ফজলুর রহমান খোকন, সাধারণ সম্পাদক ইকবাল হোসেন শ্যামল, মহানগর দক্ষিণ যুবদলের সাধারণ সম্পাদক গোলাম মাওলা শাহিন প্রমুখ।


আরো সংবাদ



premium cement
মিয়ানমার : যুদ্ধ আর জোরপূর্বক সেনাবাহিনীতে যোগদান এড়াতে শরণার্থীদের সীমান্ত পাড়ি যেভাবে ১ মে আন্তর্জাতিক শ্রমিক দিবস হিসেবে পালন শুরু হয়েছিল মালদ্বীপ ভারত থেকে চীনমুখী হওয়ার গতি বাড়াবে বলে ধারণা করা হচ্ছে সন্ধ্যায় হাসপাতালে নেয়া হবে খালেদা জিয়াকে কলম্বিয়া বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাসে পুলিশ, ব্যাপক গ্রেফতার নাটোরের লালপুরে আওয়ামী লীগ নেতাকে গুলি করে হত্যা প্রতিষ্ঠার ৭৫তম বছর বর্ণাঢ্যভাবে উদযাপন করবে আওয়ামী লীগ নির্বাচনে লড়ছেন না প্রিয়ঙ্কা! হার্ভার্ড বিশ্ববিদ্যালয়ে উড়ল ফিলিস্তিনি পতাকা হিন্দ : নিহত ফিলিস্তিনি শিশু এখন যুক্তরাষ্ট্রে আন্দোলনের প্রতীক দুঃসময় শেষ হচ্ছে না মুম্বাইয়ের

সকল