১৭ জুন ২০২৪
`

গাজায় আরো ২ সৈন্য নিহত হওয়ার কথা স্বীকার ইসরাইলের

গাজায় আরো ২ সৈন্য নিহত হওয়ার কথা স্বীকার ইসরাইলের - ছবি : সংগৃহীত

গাজায় আরো দুই সৈন্যের নিহত হওয়ার কথা স্বীকার করেছে ইসরাইল। ইসরাইলি প্রতিরক্ষা বাহিনী (আইডিএফ) রোববার এ তথ্য জানায়।

আইডিএফ জানায়, উত্তর গাজায় ২২ মে আহত স্টাফ-সার্জেন্ট বেতজালেল জভি কোভ্যাচ মারা গেছেন। তিনি নেটজাচ ইয়েহুদা ব্যাটালিয়নের সাথে ছিলেন।

রোববার সন্ধ্যায় স্টাফ-সার্জেন্ট সাহার সুদাইয়ের নিহত হওয়ার কথা জানায় আইডিএফ। তিনি রোববারই উত্তর গাজায় নিহত হন। তিনি রোটেম ব্যাটালিয়নের সাথে যুক্ত ছিলেন।

গত ৭ অক্টোবর থেকে এ পর্যন্ত রণাঙ্গনে ৬৯৬ জন ইসরাইলি সৈন্য নিহত হয়েছে বলে আইডিএফ স্বীকার করেছে। তবে, হামাস দাবি করছে, নিহত ইসরাইলির সংখ্যা আরো বেশি।

ইসরায়েলি সৈন্য ‘বন্দী’ করার দাবি হামাসের
ফিলিস্তিনি সংগঠন হামাসের সশস্ত্র শাখা গাজা উপত্যকায় শনিবার অতর্কিত হামলা চালিয়ে কমপক্ষে একজন ইসরাইলি সৈন্যকে ‘বন্দী’ করার দাবি করেছে। তবে ইসরাইল এ দাবি অস্বীকার করেছে।

এজেদিন আল-কাসাম ব্রিগেডের মুখপাত্র আবু ওবেইদা বলেছেন, হামাস জাবালিয়া ক্যাম্পের একটি টানেলে ইসরাইলি বাহিনীকে লক্ষ্য করে হামলা চালিয়েছে। এ হামলায় ইসরাইলি বাহিনীর ‘সকল সদস্য নিহত, আহত কিংবা বন্দী’ হয়েছে।

হামাস একজন সৈন্যকে মাটিতে টেনে নিয়ে যাওয়ার ছবিও প্রকাশ করেছে। এতে সৈন্যটিকে একজন বন্দী ইসরায়েলি হিসাবে উপস্থাপন করা হয়েছে। তবে তাৎক্ষণিকভাবে এ ছবির সত্যতা যাচাই করা সম্ভব হয়নি।

এদিকে টেলিগ্রামে এক বিবৃতিতে ইসরাইলি সেনাবাহিনী সৈন্য অপহরণ করার মতো কোনো ঘটনা সেখানে ঘটেনি বলে দাবি করেছে।

জাতিসঙ্ঘ শীর্ষ আদালতের সামরিক অভিযান বন্ধের আদেশ উপেক্ষা করেই ইসরাইল রাফায় যুদ্ধবিমান থেকে বোমা এবং কামানের গোলা বর্ষণ চালিয়ে যাচ্ছে।

এদিকে গত ৭ অক্টোবর শুরু হওয়া ইসরাইল-হামাস যুদ্ধ বন্ধে প্যারিসে নতুন উদ্যোগ শুরু হয়েছে।
সূত্র : জেরুসালেম পোস্ট ও এএফপি


আরো সংবাদ



premium cement
সুনামগঞ্জে পাহাড়ি ঢল : সুরমার পানি বিপদসীমার অনেক উপরে প্রবাহিত কচুখেতে মিলল কীটনাশক ব্যবসায়ীর গলাকাটা লাশ ফিলিস্তিনি রাষ্ট্রের স্বীকৃতি দানকারী দেশগুলোর বিরুদ্ধে কাজ করার ঘোষণা ইসরাইলের ধলেশ্বরী নদী থেকে কারা হিসাবরক্ষকের লাশ উদ্ধার ঈদে বাড়ি ফেরার পথে মোটরসাইকেলের নিয়ন্ত্রণ হারিয়ে ২ ভাই নিহত গুম-খুন হওয়া নেতাদের পরিবারের খোঁজখবর নিলেন রিজভী স্লোভেনিয়ার সাথে ১-১ গোলে ড্র করেছে ডেনমার্ক অল্প পুঁজি নিয়েও জয়ের ব্যাপারে আত্মবিশ্বাসী ছিলাম : শান্ত ফিলিস্তিনিদের জন্য দোয়া ও ত্রাণ পাঠিয়ে এশিয়াজুড়ে ঈদ উদযাপন নেপালের জয়ের সম্ভাবনা দেখে নর্তন-কুর্দন, পড়ে গেলেন সুইমিং পুরে, ভিডিও ভাইরাল তানজিমের এক স্পেলে বাংলাদেশ যেভাবে 'সুপার এইট' নিশ্চিত করল

সকল