২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫
`


মসজিদুল আকসায় ৬০ হাজার ফিলিস্তিনির উদযাপনহীন ঈদের নামাজ

মসজিদুল আকসায় ৬০ হাজার ফিলিস্তিনির উদযাপনহীন ঈদের নামাজ - ছবি : সংগৃহীত

৬ মাস ইসরাইলের অব্যাহত আগ্রাসনের মধ্যেই বুধবার মসজিদুল আকসায় ৬০ হাজারের বেশি ফিলিস্তিনি পবিত্র ঈদুল ফিতরের নামাজ আদায় করেছেন।

আনাদোলু এজেন্সি জানিয়েছে, বছরের সবচেয়ে খুশির এ দিনটাতেও মসজিদুল আকসায় সমাগত মুসল্লিদের মধ্যে কোনো উৎসাহ-উদ্দীপনা ছিল না। তাদের নামাজ ছিল উদযাপনহীন।

এদিন ভোর থেকেই তারা তাকবির ধ্বনি দিতে দিতে মসজিদে প্রবেশ করেন এবং বেরও হন ঠিক একইভাবে তাকবির ধ্বনিতে আকাশ প্রকম্পিত করে।

জেরুসালেম ইসলামী আওকাফ বিভাগ জানিয়েছে, এদিন ভোর থেকেই অসংখ্য মুসল্লি দলে দলে আল আকসায় সমবেত হন। তাদের অনেকে এসে ফজর পড়েন, এরপর ঈদের নামাজ আদায় করে ফিরে যান।

বৃষ্টি সত্ত্বেও ফজরের নামাজের সাথে সাথে মুসল্লিরা মসজিদে আসতে শুরু করেন বলেও জেরুসালেম ইসলামী আওকাফ জানায়।

প্রত্যক্ষদর্শীরা জানান, পুরাতন শহরের বাব আল-আসবাত ও বাব আল-সিলসিলা এলাকা দিয়ে মসজিদে প্রবেশের এবং বের হওয়ার সময় ইসরাইলি পুলিশ মুসল্লিদের ওপর লাটিচার্জ করে। পাশাপাশি দূর থেকে আগত অনেক মুসল্লিকে মসজিদের বহিরাংশে নামাজ পড়তে বাধ্য করে ইসরাইলি পুলিশ।

ঈদের নামাজ শেষ করে মুসল্লিরা নিকটবর্তী কবরস্থানে যান এবং মৃতদের রূহের মাগফিরাত কামনা করে ফাতিহা পাঠ ও দোয়া-মোনাজাত করেন বলেও প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন।

সূত্র : আনাদোলু এজেন্সি


আরো সংবাদ



premium cement
টুকুর সাজার প্রতিবাদে ফেনীতে যুবদলের বিক্ষোভ জামালপুরের ইসলামপুর পৌরসভার মেয়র সাময়িক বরখাস্ত পেকুয়ায় হিট স্ট্রোকে একজনেরর মৃত্যু স্কটল্যান্ডের প্রধানমন্ত্রী হুমজা ইউসুফের পদত্যাগ মঙ্গলবারও বাড়বে তাপমাত্রা, অসহনীয় হবে গরম ইতিহাসের উষ্ণতম এপ্রিল দেখল মিয়ানমার আইসিসির সম্ভাব্য গ্রেফতারি পরোয়ানা নিয়ে উদ্বিগ্ন ইসরাইলি কর্মকর্তারা নোয়াখালীতে হিট স্ট্রোকে দ্বিতীয় শ্রেণির ছাত্রের মৃত্যু ভূমি সেক্টরে রাজস্ব আদায় বাড়ানোর ক্ষেত্র চিহ্নিত করতে ভূমিমন্ত্রীর নির্দেশ বাইপাস সার্জারির জন্য কৃত্রিম রক্তনালী তৈরির চেষ্টা হামাসকে যুদ্ধবিরতি নিয়ে ইসরাইলি প্রস্তাব বিবেচনার আহ্বান যুক্তরাজ্যের

সকল