২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

ধ্বংসস্তুপের নিচ থেকে বেঁচে ফিরল শিশুকন্যা রাঘাদ ইসমাইল

সিরিয়ার ইদবিলে ধ্বংসস্তুপের নিচ থেকে উদ্ধার হওয়া শিশুকে কোলে নিয়ে বের হচ্ছেন এক উদ্ধারকর্মী - ছবি - আনাদোলু অ্যাজেন্সি

তুরস্কের ভয়াবহ ভূমিকম্পে দুলে উঠেছিল পাশ্ববর্তী দেশ সিরিয়া। ধসে পড়েছে একের পর এক বাড়ি তাতে আটকা পড়েছে হাজারো মানুষ। কারো লাশ উদ্ধার হয়েছে, কারো এখনো চাপা পড়ে আছে। তবে ধ্বংসস্তুপের নিচ থেকে জীবিত উদ্ধার করা হয়েছে দেড় বছরের শিশুকন্যা রাঘাদ ইসমাইলকে। কিন্তু দুঃখের বিষয় হলো, শিশুটির পরিবারের বেশিরভাগ সদস্য, বিশেষ করে মা আর ভাইবোন বেঁচে নেই। ধ্বংসস্তুপের ভেতরেই মর্মান্তিক মৃত্যু হয়েছে তাদের।

সোমবার দুপুরে সিরিয়ার আজাজ শহরের ধ্বংসস্তুপ থেকে শিশু রাঘাদ ইসমাইলকে বুকে জড়িয়ে আনেন এক উদ্ধারকর্মী। শিশুটিকে দেখে তার চাচা জানান, ওর গর্ভবতী মা আর দুই ভাই-বোন মারা গেছে।

বিকেলের দিকে রাঘাদকে দেখা গেছে, ধ্বংসস্তুপের পাশে কম্বলে জড়ানো অবস্থায় শুকনো রুটি খেতে। শীতের প্রকোপ থেকে তাকে রক্ষা করতে পাশে হিটার রাখা ছিল।

রাঘাদের চাচা আবু হুসাম বলেন, ‘শিশুটির বাবার পিঠের হাড় ভেঙে গেছে বলে আশঙ্কা করা হচ্ছে। তার ছোট বোনটি ভালো আছে। তবে তার গর্ভবতী স্ত্রী এবং চার বছরের মেয়ে ও পাঁচ বছরের ছেলে মারা গেছে।

সূত্র : রয়টার্স


আরো সংবাদ



premium cement
কলকাতার রাস্তায় চাকরি হারানো শিক্ষকরা শিল্পী-সাংবাদিক দ্বন্দ্ব নিয়ে এলো চূড়ান্ত সিদ্ধান্ত যশোর কারাগারে হাজতিদের ধাওয়া-পাল্টা ধাওয়া, ব্যাপক আতঙ্ক চিকিৎসার জন্য ঢাকা ছাড়লেন বিএনপি নেতা আমীর খসরু কুষ্টিয়াতে মসজিদ কমিটি নিয়ে সংঘর্ষে আহত ৫ চেয়ারম্যান তপন ও অজিত মেম্বারকে ধরিয়ে দিতে পারলে পুরস্কার ঘোষণা নারায়ণগঞ্জে ২৪ ঘণ্টায় ১৪ ডাকাত সদস্য গ্রেফতার রাজশাহীতে মৌসুমের সর্বোচ্চ তাপমাত্রা ৪২ ডিগ্রি ছাড়াল যুক্তরাজ্যে বাংলাদেশী শ্রমিকদের ভিসা সহজ করার আহ্বান প্রবাসী প্রতিমন্ত্রীর চীন ও যুক্তরাষ্ট্রের প্রতিদ্বন্দ্বী না হয়ে অংশীদার হওয়া উচিত : শি জিনপিং ওকাব সভাপতি নজরুল ইসলাম, সম্পাদক জুলহাস আলম

সকল