১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫
`

ধ্বংসস্তুপের নিচ থেকে বেঁচে ফিরল শিশুকন্যা রাঘাদ ইসমাইল

সিরিয়ার ইদবিলে ধ্বংসস্তুপের নিচ থেকে উদ্ধার হওয়া শিশুকে কোলে নিয়ে বের হচ্ছেন এক উদ্ধারকর্মী - ছবি - আনাদোলু অ্যাজেন্সি

তুরস্কের ভয়াবহ ভূমিকম্পে দুলে উঠেছিল পাশ্ববর্তী দেশ সিরিয়া। ধসে পড়েছে একের পর এক বাড়ি তাতে আটকা পড়েছে হাজারো মানুষ। কারো লাশ উদ্ধার হয়েছে, কারো এখনো চাপা পড়ে আছে। তবে ধ্বংসস্তুপের নিচ থেকে জীবিত উদ্ধার করা হয়েছে দেড় বছরের শিশুকন্যা রাঘাদ ইসমাইলকে। কিন্তু দুঃখের বিষয় হলো, শিশুটির পরিবারের বেশিরভাগ সদস্য, বিশেষ করে মা আর ভাইবোন বেঁচে নেই। ধ্বংসস্তুপের ভেতরেই মর্মান্তিক মৃত্যু হয়েছে তাদের।

সোমবার দুপুরে সিরিয়ার আজাজ শহরের ধ্বংসস্তুপ থেকে শিশু রাঘাদ ইসমাইলকে বুকে জড়িয়ে আনেন এক উদ্ধারকর্মী। শিশুটিকে দেখে তার চাচা জানান, ওর গর্ভবতী মা আর দুই ভাই-বোন মারা গেছে।

বিকেলের দিকে রাঘাদকে দেখা গেছে, ধ্বংসস্তুপের পাশে কম্বলে জড়ানো অবস্থায় শুকনো রুটি খেতে। শীতের প্রকোপ থেকে তাকে রক্ষা করতে পাশে হিটার রাখা ছিল।

রাঘাদের চাচা আবু হুসাম বলেন, ‘শিশুটির বাবার পিঠের হাড় ভেঙে গেছে বলে আশঙ্কা করা হচ্ছে। তার ছোট বোনটি ভালো আছে। তবে তার গর্ভবতী স্ত্রী এবং চার বছরের মেয়ে ও পাঁচ বছরের ছেলে মারা গেছে।

সূত্র : রয়টার্স


আরো সংবাদ



premium cement
তীব্র তাপপ্রবাহে বাড়ছে ডায়রিয়া হিটস্ট্রোক মাছ-ডাল-ভাতের অভাব নেই, মানুষের চাহিদা এখন মাংস : প্রধানমন্ত্রী মৌসুমের শুরুতেই আলু নিয়ে হুলস্থূল মধ্যস্বত্বভোগীদের কারণে মূল্যস্ফীতি পুরোপুরি নিয়ন্ত্রণ করা যাচ্ছে না এত শক্তি প্রয়োগের বিষয়টি বুঝতে পারেনি ইসরাইল রাখাইনে তুমুল যুদ্ধ : মর্টার শেলে প্রকম্পিত সীমান্ত বিএনপির কৌশল বুঝতে চায় ব্রিটেন ভারতের ১৮তম লোকসভা নির্বাচনের প্রথম দফার ভোট আজ নিষেধাজ্ঞার কারণে মিয়ানমারের সাথে সম্পৃক্ততায় ঝুঁকি রয়েছে : সেনাপ্রধান নির্বাচনকে প্রশ্নবিদ্ধ করার পাঁয়তারা চালাচ্ছে বিএনপি : কাদের রৌমারীতে বড়াইবাড়ী সীমান্তযুদ্ধ দিবস পালিত

সকল