২০ মে ২০২৪, ০৬ জৈষ্ঠ ১৪৩১, ১১ জিলকদ ১৪৪৫
`


সিরিয়ার উত্তর সীমান্তে সহিংসতায় ২১ বেসামরিক নাগরিক নিহত

- ছবি - সংগৃহীত

তুরস্কের সাথে লাগোয়া সিরিয়ার উত্তরাঞ্চলীয় সীমান্ত বরাবর সর্বশেষ ছড়িয়ে পড়া সহিংসতায় শুক্রবার পৃথক গোলাবর্ষণে শিশুসহ কমপক্ষে ২১ বেসামরিক নাগরিক নিহত হয়েছেন। কুর্দি কর্তৃপক্ষ ও যুদ্ধ পর্যবেক্ষণ সংস্থা এ কথা জানিয়েছে।

খবর এএফপি’র।

তুর্কি সৈন্য এবং তাদের সিরীয় সমর্থকদের বিরুদ্ধে কুর্দি নেতৃত্বাধীন সিরিয়ান ডেমোক্রেটিক ফোর্সেস’র অভিযানে উত্তেজনা বৃদ্ধি পাওয়ার প্রেক্ষাপটে এ ঘটনা ঘটলো।

আধা-স্বায়ত্বশাসিত কুর্দি কর্তৃপক্ষের এক বিবৃতিতে বলা হয়, তুরস্কের একটি ড্রোনের সাহায্যে ভোরে বর্ষণ করা গোলা উত্তরপূর্বাঞ্চলের হসাকেহ’র কাছের শমুকা এলাকায় অবস্থিত ‘কিশোরি মেয়েদের একটি প্রশিক্ষণ কেন্দ্রে’ আঘাত হানলে চার শিশু নিহত ও ১১ জন আহত হন।

ব্রিটেন ভিত্তিক যুদ্ধ পর্যবেক্ষণ সংস্থা সিরিয়ান অবজার্ভেটরি ফর হিউম্যান রাইটস এসব মৃত্যুর খবর নিশ্চিত করেছে।

ওই সংস্থা জানায়, আঙ্কারার অনুগত সিরিয়ার বিদ্রোহীদের নিয়ন্ত্রণে থাকা আল-বাব শহরের একটি জনবহুল বাজারে সরকারপন্থী বাহিনীর কামান হামলায় ছয় শিশুসহ ১৭ বেসামরিক নাগরিক নিহত ও ৩৫ জন আহত হয়েছেন।


আরো সংবাদ



premium cement
নির্বাচন কমিশনারদের বেতন-সুবিধা সংক্রান্ত আইনের খসড়া মন্ত্রিসভায় অনুমোদন মূলধন লাভের ওপর নতুন কর আরোপ না করতে ডিএসই চেয়ারম্যানের আহ্বান ব্যাটারিচালিত রিকশা আবার চালুর সিদ্ধান্তে যে প্রতিক্রিয়া বগুড়ায় মুদি দোকানি হত্যা মামলায় ২ জনের যাবজ্জীবন মন্ত্রিসভায় এপোস্টল কনভেনশন স্বাক্ষরের অনুমোদন : বছরে সাশ্রয় হবে ৫০০ কোটি টাকা ধোনির অবসর নিয়ে যা জানাল চেন্নাই সুপার কিংস গ্রেফতারি পরোয়ানা : যা বলল হামাস ও ইসরাইল ‘অপরিপক্ব আম নামিয়ে বাজারজাত করলে কঠোর ব্যবস্থা’ কঠোরভাবে বাজার মনিটরিংয়ের নির্দেশ প্রধানমন্ত্রীর গাইবান্ধায় মাদক মামলায় নারীর যাবজ্জীবন কারাদণ্ড রাইসিকে হত্যার অভিযোগ, যা বলছে ইসরাইল

সকল