০৮ মে ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১, ২৮ শাওয়াল ১৪৪৫
`


আল-আকসা ও জেরুসালেমের ওপর ইসরাইলের সার্বভৌমত্ব দাবি, হামাসের প্রত্যাখ্যান

ফিলিস্তিনের আল-আকসা মসজিদ - ছবি : সংগৃহীত

আল-আকসা মসজিদ ও জেরুসালেম শহরের ওপর ইসরাইল সার্বভৌমত্ব দাবি করার পর হামাস তা প্রত্যাখ্যান করেছে। সোমবার এমন সংবাদ প্রকাশ করেছে মিডল ইস্ট মনিটর।

ফিলিস্তিনের জেরুসালেম শহর ও আল-আকসা মসজিদের ওপর ইসরাইলের সার্বভৌমত্ব দাবি করেছেন দেশটির প্রধানমন্ত্রী নাফতালি বেনেট। ইসরাইলের এমন দাবি প্রত্যাখ্যান করেছে ফিলিস্তিনের প্রতিরোধ সংগঠন হামাস।

এ বিবৃতিতে হামাসের রাজনৈতিক বিভাগের সদস্য ইজ্জাত আল রিশেক বলেন, এ ধরনের মন্তব্যে ফিলিস্তিনিদের পবিত্র অধিকার ও আল-আকসা মসজিদের ওপর জর্ডানের অভিভাবকত্বের লঙ্ঘন। এটা আন্তর্জাতিক রীতি-নীতি ও আইনবিরোধী।

হামাসের এ নেতা বলেন, আমরা আবারো জোর দিয়ে বলছি যে দখলদার ইসরাইলি সরকারের এমন কোনো অধিকার নেই যার ওপর ভিত্তি করে তারা আল-আকসা ও জেরুসালেমের ওপর সার্বভৌমত্ব দাবি করে।

তিনি আরো বলেন, ইসরাইলি প্রধানমন্ত্রী নাফতালি বেনেটের এমন উক্তি মূলত আল-আকসা ও জেরুসালেমের ওপর দখলদারিত্ব আরোপের মরিয়া প্রচেষ্টা, এটা অবশ্যই ব্যর্থ হবে।

সূত্র : মিডল ইস্ট মনিটর


আরো সংবাদ



premium cement
চার ঘণ্টায় ভোট পড়েছে ১৫-২০ শতাংশ : ইসি সচিব আদালতে উত্তেজনাপূর্ণ দিনে মুখোমুখি ট্রাম্প ও সাবেক পর্ন তারকা হজ কার্যক্রমের উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী দেশে ফিরেছেন মির্জা ফখরুল সোনাগাজীর সেই ছাত্রলীগ নেতার বিরুদ্ধে আদালতে তরুণীর ভ্রুণ হত্যা মামলা : ছাত্রলীগ নেতা গ্রেফতার সাংবাদিক নাদিম হত্যা : আসামি বাবুর জামিন প্রশ্নে হাইকোর্টের রুল সারাদেশে ঝড়ো হাওয়াসহ বজ্রবৃষ্টির পূর্বাভাস ভোটারের ভোট নিজে দিয়ে দেয়ায় পোলিং অফিসারকে প্রত্যাহার ভোটকেন্দ্রে পুলিশকে মারধর, ছবি তোলায় সাংবাদিকের ওপর হামলা ভোটাররা উপজেলা নির্বাচন প্রত্যাখান করেছে : রিজভী বিএনপি নেতা খায়রুল কবির খোকন কারামুক্ত

সকল