০২ ডিসেম্বর ২০২১, ১৭ অগ্রহায়ন ১৪২৮, ২৬ রবিউস সানি ১৪৪৩ হিজরি
`
জাতিসঙ্ঘে ফয়সাল আল-মিকদাদ

সিরিয়া থেকে আমেরিকা ও তুরস্ককে সেনা প্রত্যাহার করতে হবে

জাতিসঙ্ঘে ফয়সাল আল-মিকদাদ -

সিরিয়ার পররাষ্ট্রমন্ত্রী ফয়সাল আল মিকদাদ বলেছেন, তার দেশের উত্তরাঞ্চলে তুরস্ক এবং আমেরিকা বিনা অনুমতিতে যেসব সেনা মোতায়েন করেছে তাদেরকে প্রত্যাহার করতেই হবে।

তিনি বলেন, আমেরিকা এবং তুরস্ক সিরিয়ার উত্তরাঞ্চলে সেনা মোতায়েন করে মূলত সেখানে দখলদারিত্ব কায়েম করেছে, এর অবসান ঘটাতে হবে। ফয়সাল মিকদাদ বলেন, সিরিয়া থেকে মার্কিন ও তুর্কি সেনারা যেসব সম্পদ লুটপাট করছে তাও বন্ধ করতে হবে।

গতকাল সোমবার জাতিসঙ্ঘ সাধারণ পরিষদের ৭৬তম বার্ষিক অধিবেশনে দেয়া বক্তৃতায় ফয়সাল আল-মিকদাদ এসব কথা বলেন।

তিনি সুস্পষ্ট করে বলেন, সিরিয়ায় উগ্রবাদী গোষ্ঠীগুলোর বিরুদ্ধে যে অভিযান চলছে, পুরো সিরিয়া সরকারের নিয়ন্ত্রণে না আসা পর্যন্ত তা অব্যাহত থাকবে এবং বাইরের কোনো চাপ কিংবা আগ্রাসন দামেস্ককে এ অবস্থান থেকে সরাতে পারবে না।

ফয়সাল আল-মিকদাদ আরো বলেন, আন্তর্জাতিক আইন মেনেই সিরিয়ায় বিদেশী দখলদারিত্বের অবসান ঘটানোর জন্য তার সরকার সর্বাত্মকভাবে চেষ্টা করছে। জাতিসঙ্ঘ সাধারণ পরিষদে দেয়া বক্তৃতায় সিরিয়ার পররাষ্ট্রমন্ত্রী আমেরিকা ও পাশ্চাত্যের দেশগুলোর আরোপ করা বর্বর নিষেধাজ্ঞারও কঠোর সমালোচনা করেন।
সূত্র : পার্সটুডে



আরো সংবাদ


রিসোর্টে নিয়ে তরুণীকে ধর্ষণ করলেন টিকটকার (১০৫৯৯)ভয়াবহ বিস্ফোরণে কাঁপল বাড়ি, ছিন্নভিন্ন ৩ জনের দেহ (৭৫৯০)তুরস্কের অর্থনৈতিক সঙ্কট, বাংলাদেশে শঙ্কা (৭৫৫৯)'কোনো রকমের পূর্বশর্ত ছাড়াই এনপিটিতে যুক্ত হতে হবে ইসরাইলকে' (৭৫১৭)ধেয়ে আসছে ঘূর্ণিঝড় ‘জাওয়াদ’, চলতি সপ্তাহেই ঝড়-বৃষ্টির পূর্বাভাস (৬৪৪৪)সামরিক হামলার ভীতিই ইরানকে পারমাণবিক কার্যক্রম থেকে বিরত রাখবে : ইসরাইল (৫৮৮৩)দেশ ছেড়ে পালাতে চেয়েছিলেন কাটাখালীর মেয়র আব্বাস (৫৩৮২)টানা ৬ষ্ঠবারের মতো নির্বাচিত চেয়ারম্যান ফজু (৫০৩৭)হাইকোর্টের দ্বারস্থ সেই তুহিনারা, হিজাব পরায় বসতে পারবে না এসআই পরীক্ষায়ও! (৪৫৪০)করোনা শেষ ওমিক্রনেই ! (৩৬০৯)