১৯ মে ২০২৪, ০৫ জৈষ্ঠ ১৪৩১, ১০ জিলকদ ১৪৪৫
`


২০ দেশ থেকে সৌদি আরবে প্রবেশ নিষিদ্ধ

২০ দেশ থেকে সৌদি আরবে প্রবেশ নিষিদ্ধ - ছবি : সংগৃহীত

সৌদি আরব ২০টি দেশ থেকে যাত্রীদের ওই দেশে প্রবেশের ওপর সাময়িক নিষেধজ্ঞা জারি করেছে। আজ বুধবার এই নিষেধাজ্ঞা কার্যকর হবে। কোভিড-১৯-এর বিস্তার প্রতিরোধ করার জন্য এই উদ্যেগ গ্রহণ করা হয়েছে। তবে কূটনীতিবিদ, চিকিৎসক ও তাদের পরিবার সদস্যরা মঙ্গলবার জারি করা এই নিষেধাজ্ঞার আওতায় পড়বে না।

যেসব দেশ থেকে লোকজনকে সৌদি আরবে প্রবেশ সাময়িকভাবে নিষিদ্ধ করা হয়েছে, ওই দেশগুলো হচ্ছে : সংযুক্ত আরব আমিরাত, মিসর, লেবানন, তুরস্ক, যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য, ফ্রান্স, ইতালি, আয়ারল্যান্ড, পর্তুগাল, সুইজারল্যান্ড, সুইডেন, ব্রাজিল, আর্জেন্টিনা, দক্ষিণ আফ্রিকা, ইন্দোনেশিয়া, ভারত, পাকিস্তান ও জাপান।

এই ২০ দেশে যাত্রাবিরতি করে আসা যাত্রীদের জন্যও সৌদি আরবে প্রবেশ নিষিদ্ধ করা হয়েছে। তবে তারা ১৪ দিন কোয়ারেন্টিন শেষ করে সৌদি আরবে প্রবেশ করতে পারবেন।
উল্লেখ্য, সৌদি আরবের সাথে সরাসরি ফ্লাইট নেই, এমন অনেক দেশের যাত্রীরা দুবাইয়ে যাত্রাবিরতি করে থাকেন। তারাও এখন সমস্যায় পড়বেন।

সৌদি আরবে নতুন ধরনের করোনাভাইরাসের বিস্তার ঘটার প্রেক্ষাপটে এই সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে।

সূত্র : আরব নিউজ


আরো সংবাদ



premium cement
‘ভুয়া তথ্য’ ছড়িয়ে কিরগিজস্তানে বিদেশী শিক্ষার্থীদের ওপর হামলা রংপুরে হুমকি দাতা ইউপি মেম্বারকে তলব করল রিটার্নিং কর্মকর্তা রাইসির মৃত্যু হলে কে হবেন ইরানের পরবর্তী প্রেসিডেন্ট মিরসরাইয়ে ফের মিললো অবিস্ফোরিত গ্রেনেড, পরে ধ্বংস প্রচারণার গাড়ি ভাঙচুর মারধর, মানববন্ধন সামরিক মহড়ায় অংশ নিতে কম্বোডিয়ায় দু’টি চীনা যুদ্ধজাহাজ, উদ্বিগ্ন ওয়াশিংটন হাতিয়ায় হরিণের গোশত জব্দ করেছে কোস্ট গার্ড আশুগঞ্জে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে অটোরিকশা চালকের মৃত্যু রোহিঙ্গা ইস্যুতে মিয়ানমার দ্রুত চাপে পড়বে : প্রত্যাশা পররাষ্ট্রমন্ত্রীর বাংলাদেশে বাণিজ্য ও বিনিয়োগ সম্প্রসারণে আগ্রহী কানাডা মহাদেবপুরে বাসচাপায় মাদরাসাছাত্র নিহত

সকল