০২ মে ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১, ২২ শাওয়াল ১৪৪৫
`


চীনের করোনা ভ্যাকসিন ইসরাইলের গুপ্তচর সংস্থার হাতে!

- প্রতীকী ছবি

ইসরাইলের গুপ্তচর সংস্থা মোসাদ প্রাণঘাতী করোনাভাইরাস প্রতিরোধী চীনা ভ্যাকসিন হাতে পেয়েছে। এমন দাবি করেছে ইসরাইলের গণমাধ্যম।

ইসরাইলের চ্যানেল-১২ টেলিভিশন সোমবার সংবাদ দিয়েছে, মোসাদ সাম্প্রতিক সপ্তাহগুলোতে চীনা ভ্যাকসিন অধিকৃত ভূখণ্ডে নিতে সক্ষম হয়েছে এবং এগুলো নিয়ে এখন তারা গবেষণা ও এর প্রস্তুত কৌশল শিখবে।

আরো কয়েকটি ইসরাইলি সূত্র পরোক্ষভাবে এই খবর নিশ্চিত করেছে। তবে এ বিষয়ে চীনের পক্ষ থেকে এখনো কোনো মন্তব্য করা হয়নি।

এদিকে, ইসরাইলের স্বাস্থ্য মন্ত্রণালয়ের একজন শীর্ষ পর্যায়ের কর্মকর্তার বরাত দিয়ে জেরুসালেম পোস্ট জানিয়েছে, অন্য কয়েকটি দেশ থেকে তেল আবিব করোনাভাইরাসের ভ্যাকসিন কেনার চেষ্টা করছে। এ বিষয়ে বেশ কয়েকটি কূটনৈতিক প্রচেষ্টা কাজ করছে বলে ওই কর্মকর্তা জানান।

করোনাভাইরাসের মহামারি ছড়িয়ে পড়ার প্রথম দিক থেকেই মোসাদ ইসরাইলের স্বাস্থ্য মন্ত্রণালয়ের সাথে একত্রে কাজ করছে। মোসাদের প্রধান ইয়োসি কোহেন ফেব্রুয়ারি থেকে মে মাস পার্যন্ত মেডিক্যাল সরঞ্জামাদি কেনার জন্য জয়েন্ট প্রকিউরমেন্ট কমান্ড সেন্টারের প্রধান হিসেবে কাজ করেছেন। পরে ইসরাইলি প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহু বিষয়টি স্বাস্থ্য মন্ত্রণালয়ের অধীনে নেন।

সূত্র : পার্সটুডে


আরো সংবাদ



premium cement
বাংলাদেশ-সৌদি আরবের যৌথ উদ্যোগে ইউরিয়া সার কারখানার সম্ভাব্যতা সমীক্ষা সম্পন্ন আগামী ২ বছর উন্নয়নশীল এশীয় অর্থনীতির প্রবৃদ্ধি ৪.৯ শতাংশ থাকার আশা এডিবি প্রেসিডেন্টের চুয়াডাঙ্গায় আগুনে পুড়ে পানবরজ ছাই মিল্টন সমাদ্দারের বিরুদ্ধে অনেক অভিযোগ, রিমান্ডে নেয়া হবে : ডিবি বৃহস্পতিবার সারা দেশের স্কুল-কলেজ বন্ধ ভূরুঙ্গামারীতে চিকিৎসকের কপাল ফাটিয়ে দিলেন ইউপি সদস্য ‘পঞ্চপল্লীর ঘটনা পাশবিক, এমন যেন আর না ঘটে’ টি২০ বিশ্বকাপের পিচ পৌঁছেছে নিউইয়র্কের নাসাউ কাউন্টি স্টেডিয়ামে হাসপাতালে ভর্তি খালেদা জিয়া কমলাপুর স্টেশনে ট্রেন থেকে লাশ উদ্ধার মোরেলগঞ্জে বৃদ্ধের ফাঁস লাগানো লাশ উদ্ধার

সকল