২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

কাতারে মাস্ক না পরলে ৩ বছরের জেল, জরিমানা ৫৫ হাজার ডলার

- ছবি : সংগৃহীত

করোনাভাইরাসের বিস্তার রোধে ঘরের বাইরে মাস্ক পরা বাধ্যতামূলক করেছে কাতার। মাস্ক না পরলে জেল ও জরিমানার বিধান করেছে দেশটির সরকার। কাতারের টিভি চ্যানেল আল-জাজিরা এসব তথ্য জানিয়েছে।

কেউ এই নিয়ম অমান্য করলে তিন বছর পর্যন্ত জেল হতে পারে। এ ছাড়া জনসমাগমস্থলে কাউকে মাস্ক ছাড়া পাওয়া গেলে তার ৫৫ হাজার মার্কিন ডলার সমপরিমাণ জরিমানা হতে পারে।

কাতারের জনসংখ্যা মাত্র ৩০ লাখ। আর দেশটিতে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা ৩২ হাজারের বেশি। জনসংখ্যা অনুপাতে আক্রান্তের এ সংখ্যা উদ্বেগজনক। তবে কাতারে করোনাভাইরাসে এ পর্যন্ত মাত্র ১৫ জন মারা গেছে।

কাতারে করোনাভাইরাস সংক্রমণের ফলে স্কুল, মসজিদ ও শপিং মলগুলো বন্ধ রয়েছে।

আন্তর্জাতিক জরিপ সংস্থা ওয়ার্ল্ডওমিটারসের তথ্যানুযায়ী, বিশ্বে এ পর্যন্ত করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন প্রায় ৪৭ লাখ ৪৬ হাজার ব্যক্তি। আর এতে সংক্রমিত হয়ে এখন পর্যন্ত প্রাণ হারিয়েছেন ৩ লাখ ১৩ হাজার ৭৬৮ জন। আর সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছেন ১৮ লাখ ২৭ হাজার ৭০০। পার্সটুডে।


আরো সংবাদ



premium cement
যশোর কারাগারে হাজতিদের ধাওয়া-পাল্টা ধাওয়া, ব্যাপক আতঙ্ক চিকিৎসার জন্য ঢাকা ছাড়লেন বিএনপি নেতা আমীর খসরু কুষ্টিয়াতে মসজিদ কমিটি নিয়ে সংঘর্ষে আহত ৫ চেয়ারম্যান তপন ও অজিত মেম্বারকে ধরিয়ে দিতে পারলে পুরস্কার ঘোষণা নারায়ণগঞ্জে ২৪ ঘণ্টায় ১৪ ডাকাত সদস্য গ্রেফতার রাজশাহীতে মৌসুমের সর্বোচ্চ তাপমাত্রা ৪২ ডিগ্রি ছাড়াল যুক্তরাজ্যে বাংলাদেশী শ্রমিকদের ভিসা সহজ করার আহ্বান প্রবাসী প্রতিমন্ত্রীর চীন ও যুক্তরাষ্ট্রের প্রতিদ্বন্দ্বী না হয়ে অংশীদার হওয়া উচিত : শি জিনপিং ওকাব সভাপতি নজরুল ইসলাম, সম্পাদক জুলহাস আলম পাবনায় ১০ কোটি টাকার অনিয়মে ৩ ব্যাংক কর্মকর্তা কারাগারে চুয়েট ১১ মে পর্যন্ত বন্ধ, শিক্ষার্থীদের আন্দোলন স্থগিত

সকল