২৫ সেপ্টেম্বর ২০২০

ইসরাইল-ফিলিস্তিন সাময়িক যুদ্ধবিরতি, নিহত ৩৪ ফিলিস্তিনী

গাজায় ইসরাইলের হামলা ক্ষতিগ্রস্ত একটি এলাকা - ছবি : আলজাজিরা

ব্যাপক সংঘর্ষের পর সাময়িক যুদ্ধবিরতিতে পৌঁছেছে ইসরাইল ও ফিলিস্তিন। তবে এর মাঝেও সীমান্ত অতিক্রম করে গোলাগুলির খবর পাওয়া যাচ্ছে। এ সংঘর্ষে একই পরিবারের আটজনসহ ৩৪ জন ফিলিস্তিনী নিহত হয়েছেন। খবর আলজাজিরার।

দু’দিন ধরে চলা এ সংঘর্ষের পর মিসরের মধ্যস্থতায় বৃহস্পতিবার সকাল থেকে যুদ্ধবিরতিতে ঐকমত্যে পৌঁছে গাজা উপত্যকার ইসলামিক জিহাদ গ্রুপ ও ইসরাইল।

ইসরাইলের বিমান হামলায় দাইর আল বালাহ এলাকার আবু মালহৌস পরিবারের আটজন নিহত হয়েছে বলে বৃহস্পতিবার নিশ্চিত করেছে গাজার স্বাস্থ্য মন্ত্রণালয়।

অপরদিকে, গাজা থেকে ছোড়া রকেট হামলায় ৬৩ জন ইসরাইলি চিকিৎসকা নিয়েছে বলে জানা গেছে।

মিসরীয় একজন শীর্ষ কর্মকর্তা বার্তা সংস্থা এএফপিকে বলেছেন, দু’দিন ধরে চলা এ সংঘর্ষ থামাতে তার দেশ চেষ্টা চালিয়ে যাচ্ছে। ইসরাইলের ঘিরে রাখা ফিলিস্তিনী এ উপত্যকাটিতে ইসরাইলের বোমা হামলায় বহু বাড়িঘর ও খামার ধ্বংস হয়েছে।


আরো সংবাদ

ম্যাজিকের মতো কাজ করে নিমপাতা বিরাট-অনুস্কাকে নিয়ে কুৎসিত মন্তব্য গাভাস্কারের, ভারত জুড়ে তোলপাড় কোরিয়ান কালচার ডিজিটাল প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন সুররাত নুবাহ্ উমর খালিদের মুক্তি চেয়ে সরব চমস্কি-অরুন্ধতীরা কুমিল্লায় আরো ১৬ জনের করোনা শনাক্ত মালয়েশিয়ার রাজার সঙ্গে এখনই সাক্ষাৎ হচ্ছে না আনোয়ার ইব্রাহিমের নাটোরে বিয়ের বাসে হামলা, আহত ছয় কিশোরগঞ্জ স্বাস্থ্য কমপ্লেক্সের কয়েক কোটি টাকার সম্পত্তি বেদখল নোয়াখালীতে খেলতে গিয়ে গলায় ফাঁস লেগে শিশুর মৃত্যু অশ্লীল ছবি ও ভিডিও ধারণ করে টাকা হাতিয়ে নেয়ার মামলায় কলেজছাত্র গ্রেফতার বিএনপি ক্রমাগতভাবে ষড়যন্ত্রের পথ বেছে নিয়েছে : তথ্যমন্ত্রী

সকল

সৌদি রাজতন্ত্রকে চ্যালেঞ্জ করে সৌদি আরবে বিরোধী দল গঠন (১৫৪৭২)ধর্ষণ মামলা : ফেসবুকে যা বললেন হাসান আল মামুন (১২০৩৬)কেন বন্ধু প্রতিবেশীরা ভারতকে ছেড়ে যাচ্ছে? (৯০৩৬)শিক্ষার্থীদের অটো প্রমোশন হবে না : শিক্ষা বোর্ড (৮৯৬২)মালয় রাজনীতিতে নতুন ঝড় : প্রধানমন্ত্রী হচ্ছেন আনোয়ার? (৮০৭৫)সীমান্তে মাইন, মুংডুতে ৩৪ ট্যাংক (৭৬৩৬)শিক্ষাপ্রতিষ্ঠান খোলার পূর্বপ্রস্তুতি নিতে পরিপত্র জারি (৭৫৮৮)এরদোগান কেন বারবার নানা মঞ্চে কাশ্মির প্রশ্ন তুলছেন? (৭৪৪৬)ঢাকা-দিল্লি সম্পর্কের অবনতি, মোদিকে দুষলেন রাহুল (৭২৭৩)দেশের জন্য আমি জীবন উৎসর্গ করলেও আমার বাবার আরো দুটি ছেলে থাকবে : ভিপি নূর (৬৭২৫)