০৫ মে ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১, ২৫ শাওয়াল ১৪৪৫
`


একটু দেখবেন কি?

-

১৫ আগস্ট বিবিসির অনুষ্ঠান ‘প্রবাহ’তে ফেসবুক ব্যবহারকারীদের মাধ্যমে জানা গেল, বরেণ্য খেলোয়াড় মেসির অশ্রুসিক্ত এক টুকরা টিস্যু বিক্রি হয়েছে প্রায় আট কোটি ৪০ লাখ টাকা মূল্যে, যাতে বাংলাদেশের অভুক্ত ৮০০ দুস্থ ছিন্নমূলের আশ্রয়ণের ব্যবস্থা হতে পারে। সেই টিস্যু ক্রেতা গুণীজন নিশ্চয়ই দয়ালু মানুষ। বেদনার্ত মানুষের চোখের পানি তাকে আবেগতাড়িত করে ফেলে। তিনি নিঃসন্দেহে বিত্তবান মানুষ। আর তিনি যে ক্রীড়াভক্ত, তা আর বলার অপেক্ষা রাখে না।
বিভিন্ন সমস্যায় জর্জরিত প্রিয় জন্মভূমি বাংলাদেশের দুস্থ জনগোষ্ঠীর পক্ষ থেকে সেই মান্যবর মহানুভব টিস্যু ক্রেতা সমীপে আবেদন জানাই, আমাদের দেশের সে ভাগ্যহত জনগোষ্ঠীর এক সাগর বেদনাশ্রুর দু-এক ফোঁটা কিনবেন কি?
গত ১৩ আগস্ট নয়া দিগন্তের প্রথম পৃষ্ঠায় ছাপা একটি ছবি আমাকে প্রায় ‘পাগল’ করে ফেলেছে। তা হলো, একজন অসহায় বিধবা অন্ধ মায়ের কলিজার ধন শিশুটি যাতে রাজধানী শহরের লাখো মানুষের অরণ্যে হারিয়ে না যায়, আদরের সে ধনের পায়ে নিজ হাতে দড়ি বেঁধে সে দড়ির অপর প্রান্ত নিজের পায়ে বাঁধা, কি মর্মান্তিক। ছবিটির কথা মনে পড়লেই অশ্রু ঝরে। সেই মা ফুটপাথে বসে পেটের দায়ে ভিক্ষা করছেন। এ দেশ ছিন্নমূলে ভর্তি হলেও মাঝে মধ্যে দু’-চারজন বটবৃক্ষও যে নেই, এমন তো নয়। তারা কি পারেন না, নিজেদের ছায়ায় দু-একজনকে আশ্রয় দিতে?
কাজী মো: গোলজার হোসেন
ইসলামপুর (তারাগঞ্জ), পায়রাবন্দ,
মিঠাপুকুর, রংপুর।


আরো সংবাদ



premium cement