১৯ মে ২০২৪, ০৫ জৈষ্ঠ ১৪৩১, ১০ জিলকদ ১৪৪৫
`


একনেক বনাম উন্নয়ন

-


একনেকে হাজার হাজার কোটি টাকা পাস হওয়ার নাম ‘উন্নয়ন’ নয়। আমরা সাধারণত একনেকে কোনো বিল পাস হলে খুশিতে উৎফুল্ল হয়ে যাই। একনেকে পাস করা টাকা যদি সঠিকভাবে কাজে লাগানো না হয়, তাহলে খুশি হওয়ার অর্থ কী?
দেশে শত শত কিলোমিটার সড়ক ভেঙে চুরমার। যাত্রীদের দুর্ভোগের সীমা নেই। তাহলে একনেকের পাস করা হাজার হাজার কোটি টাকা কোথায় যাচ্ছে? কোনো জাতি উন্নয়নের সোপানে পৌঁছতে পারে না যত দিন পর্যন্ত সততার মাধ্যমে উন্নয়নের কাজ করা না হবে। আমরা বহু ধোঁকাবাজির উন্নয়ন দেখেছি। প্রধানমন্ত্রী সবই বোঝেন, সবই জানেন। গত ৩০ জানুয়ারি সিলেট সফরে এসেছিলেন। প্রধানমন্ত্রীর চোখে উন্নয়ন যেভাবে ভেসে ওঠে, তা দেখানোর জন্য সিলেটের টিলাগড় থেকে শাহপরান পর্যন্ত সড়কের দুই পাশের গাছগুলোকে চুন দিয়ে গাছের গোড়া তিন ফুট থেকে চার ফুট পর্যন্ত সাদা করা হয়। সড়কের গর্ত ভরাট করে কালো পিচ ঢালাই করা হয় যাতে প্রধানমন্ত্রী বোঝেন আর কোনো ভাঙা সড়ক নেই এবং আমাদের রাস্তাঘাট উন্নত দেশের মতো হয়ে গেছে; কিন্তু আসল অবস্থা দেশের জনগণ ভালোই জানে। দৃশ্যত এত সুন্দর দেশের সড়কগুলো ভাঙাচোরা কেন?
তাই জনগণকে সচেতন হতে হবে। একনেকের পাস করা টাকা যেদিন থেকে সঠিকভাবে কাজে লাগবে সে দিনই হবে প্রকৃত সোনার বাংলা।
কুবাদ বখত্ চৌধুরী রুবেল
গণিপুর, পুরান বাড়ি, জকিগঞ্জ, সিলেট


আরো সংবাদ



premium cement
শিগগিরই মাগুরায় রেললাইন চালু হবে : রেলমন্ত্রী সংসদ ভবনের সামনে স্বেচ্ছাসেবক লীগের ২ গ্রুপের সংঘর্ষে ছাত্রলীগকর্মী নিহত জুজুৎসুর সম্পাদকের যৌন নিপীড়নের তথ্য দিলো র্যা ব পানচাষীদের পরিশ্রমের ফসল জিআই স্বীকৃতি : প্রতিমন্ত্রী বগুড়ায় অবৈধ মজুদকৃত ১ লাখ ডিম উদ্ধার তথ্যের জন্য সাংবাদিকরা শতবার কেন্দ্রীয় ব্যাংকে যেতে পারেন : ডেপুটি গভর্নর ইসরাইলি হামলায় ৪০ ফিলিস্তিনি নিহত আফগানিস্তানে গুলিতে ৩ স্প্যানিশ ও ৩ আফগান নিহত বিভিন্ন অপরাধে সাতজনের ফাঁসি কার্যকর করল ইরান কিরগিস্তানে আতঙ্কে বাংলাদেশী শিক্ষার্থীরা ‘প্রাচীন হিব্রুদের সাথে ইসরাইলি ইহুদিদের জেনেটিক সংযোগ নেই’

সকল