০২ মে ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১, ২২ শাওয়াল ১৪৪৫
`


ড. ইউনুসকে তলব করেছেন হাইকোর্ট

ড. ইউনুসকে তলব করেছেন হাইকোর্ট -

নিজ প্রতিষ্ঠানের শ্রমিকদের বিষয়ে আদালতের আদেশ প্রতিপালন না করার অভিযোগের বিষয়ে ব্যাখ্যা দিতে নোবেল বিজয়ী প্রফেসর ড. মুহাম্মদ ইউনূসকে তলব করেছেন হাইকোর্ট। আগামী ১৬ মার্চ তাকে হাইকোর্টে হাজির হতে বলা হয়েছে। একইসাথে আদালত অবমাননার বিষয়ে তার বিরুদ্ধে রুল জারি করেছেন আদালত।

বৃহস্পতিবার বিচারপতি মো: মজিবুর রহমান মিয়া ও বিচারপতি কামরুল হোসেন মোল্লার সমন্বয়ে গঠিত ভার্চুয়াল হাইকোর্ট বেঞ্চ আদালত অবমাননার আবেদনের শুনানি নিয়ে এ আদেশ দেন। আদালতে আবেদনের পক্ষে শুনানি করেন আইনজীবী ইউসুফ আলী।

এর আগে শ্রমিক কর্মচারী ইউনিয়ন (বি-২১৯৪) সিবিএ’র সাথে আলোচনা না করেই এক নোটিশের মাধ্যমে গ্রামীণ টেলিকমের ১০০ কর্মীকে ছাঁটাই করেন বলে ড. মুহাম্মদ ইউনূসের বিরুদ্ধে অভিযোগ ওঠে। গ্রামীণ টেলিকম ব্যবস্থাপনা পরিচালক মো: আশরাফুল হাসান স্বাক্ষরিত এক নোটিশের মাধ্যমে এই ছাঁটাই করা হয়। ওই নোটিশের বিরুদ্ধে হাইকোর্টে আবেদন করা হয়। আবেদনটির শুনানি নিয়ে ওই ১০০ কর্মীকে নিয়োগ দিতে আদেশ দেন হাইকোর্ট। কিন্তু দীর্ঘ দিনেও ওই আদেশ প্রতিপালন না করায় ইউনূসের বিরুদ্ধে আদালত অবমাননার অভিযোগ এনে হাইকোর্টে আবেদন জানান গ্রামীণ টেলিকমের শ্রমিক ইউনিয়নের সভাপতি মো: কামরুজ্জামান। ওই আবেদনের শুনানি নিয়ে ইঊনূসকে তলব করলেন হাইকোর্ট।

উল্লেখ্য, বকেয়া পাওনা পরিশোধ না করায় ২০১৬ সালে গ্রামীণ টেলিকমের বিরুদ্ধে মামলা করেন সাবেক ১৪ কর্মী। পরে বকেয়া পরিশোধ চেয়ে ড. মুহাম্মদ ইউনূসের বিরুদ্ধে ৯৩টি মামলা করেন তার প্রতিষ্ঠানের বর্তমান কর্মীরা। ফলে ঢাকার শ্রম আদালতে ইউনূসের বিরুদ্ধে সব মিলিয়ে ১০৭টি মামলা হয়।


আরো সংবাদ



premium cement
যুক্তরাষ্ট্র ও যুক্তরাজ্যের বিরুদ্ধে নিষেধাজ্ঞা দিলো ইরান বাসায় ফেরার পর যা জানালেন খালেদা জিয়ার চিকিৎসক ঋণ পুনঃনির্ধারণের নিয়ম মূল্যস্ফীতিকে বাড়িয়ে তুলছে : ড. ফরাস উদ্দিন ৪ মাসে ৮৩১ কোটি ডলার রেমিট্যান্স পেয়েছে বাংলাদেশ বকেয়া বিল পরিশোধ নিয়ে সরকারের অবস্থান জানতে আগ্রহী আইএমএফ সরিষাবাড়ীতে যুবতীর ঝুলন্ত লাশ উদ্ধার গণমাধ্যমে প্রকাশিত সংবাদের ব্যাখ্যা দিল ব্র্যাক ব্যাংক সৌদি আরবের ৮০ কোম্পানি বাংলাদেশে বিনিয়োগে আগ্রহী : সালমান এফ রহমান ওমরার ভিসায় হজ করা যাবে না : সৌদি কর্তৃপক্ষ অবশেষে নারায়ণগঞ্জে স্বস্থির বৃষ্টি অবশেষে ঢাকায় একপশলা স্বস্তির বৃষ্টি

সকল