২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

প্রতারণার নতুন ফাঁদে বৃদ্ধ আব্দুল মজিদ

প্রতারণার নতুন ফাঁদে বৃদ্ধ আব্দুল মজিদ - সংগৃহীত

প্রতারণার নতুন ফাঁদ বুঝতে না পেরে মাহবুব নামক এক ব্যক্তিকে ১০ লাখ টাকা দেন বৃদ্ধ আব্দুল মজিদ। ওই টাকা ফেরত না দেয়ায় মাহবুবের বিরুদ্ধে ঢাকার সিএমএম আদালতে মামলা দায়ের করেন বৃদ্ধ আব্দুল মজিদ। এ মামলায় আসামির বিরুদ্ধে সমন জারি করে আদালত। সমনের খবর পেয়ে আসামি জামিন নেন। পরে তার আইনজীবী আদালতে কৌশল অবলম্বন করে মামলাটি খারিজ করার জন্য আসামির দেয়া চুক্তিপত্রে স্বাক্ষরটি অস্বীকার করে। আদালতে এই স্বাক্ষরটি তার নয় মর্মে সিআইডি এক্সপার্ট পাঠানোর জন্য আদালতে আবেদন করেন। আদালত ওই আবেদন মঞ্জুর করেন।

এখানেই নতুন ফাঁদ সৃষ্টি করে আদালতের আদেশ সিআইডিতে পাঠান। দীর্ঘ আট মাস অতিবাহিত হলেও সিআইডি থেকে কোনো প্রতিবেদন আসেনি। এ অবস্থায় মাহবুবের আইনজীবী আবারো আদালতে দরখাস্ত দিয়ে মামলাটি খারিজ করতে বলেন।

আদালত আইনজীবীকে প্রশ্ন করেন সিআইডিতে এক্সপার্টের জন্য যে আদেশ পাঠানো হয়েছে তাতে কী আসামি স্বাক্ষর কার্টিজে বা ষ্ট্যাম্পে নমুনা স্বাক্ষর এবং চালানের মাধ্যমে সরকারি ফি জমা দিয়েছেন কী/না উত্তরে আইনজীবী বলেন জমা দেয়নি। ফলে আদালত তাৎক্ষণিক মুহুর্তে আদেশ করেন এখনই কার্টিজ পেপারে আসামির নমুনা স্বাক্ষর ও সরকারি ফি জমা দিয়ে সিআইডিতে পাঠান। পরে ওই আদেশ আইনজীবী পালন করার পর সিআইডি থেকে পরীক্ষা শেষে প্রতিবেদন দাখিল করেন আদালতে। প্রতিবেদনে উল্লেখ্য করা হয় চুক্তিপত্রে আসামি দেয়া স্বাক্ষর ও নমুনা স্বাক্ষর মিল রয়েছে। ফলে আদালত আসামির বিরুদ্ধে অভিযোগ গঠন করেন এবং সাক্ষ্য গ্রহণের জন্য পরবর্তী তারিখ ধার্য্য করেন।

এ ব্যাপারে বৃদ্ধ আব্দুল মজিদ সাংবাদিকদের উদ্দেশ্যে বলেন, প্রতারক মাহাবুব একের পর এক নতুন কৌশল করে আমার টাকা না দিয়ে আমাকে জীবন নাশের হুমকি দিচ্ছে ফলে তার থেকে বাচার জন্য আইনের আশ্রয় নিয়েছি।


আরো সংবাদ



premium cement
কলকাতার রাস্তায় চাকরি হারানো শিক্ষকরা শিল্পী-সাংবাদিক দ্বন্দ্ব নিয়ে এলো চূড়ান্ত সিদ্ধান্ত যশোর কারাগারে হাজতিদের ধাওয়া-পাল্টা ধাওয়া, ব্যাপক আতঙ্ক চিকিৎসার জন্য ঢাকা ছাড়লেন বিএনপি নেতা আমীর খসরু কুষ্টিয়াতে মসজিদ কমিটি নিয়ে সংঘর্ষে আহত ৫ চেয়ারম্যান তপন ও অজিত মেম্বারকে ধরিয়ে দিতে পারলে পুরস্কার ঘোষণা নারায়ণগঞ্জে ২৪ ঘণ্টায় ১৪ ডাকাত সদস্য গ্রেফতার রাজশাহীতে মৌসুমের সর্বোচ্চ তাপমাত্রা ৪২ ডিগ্রি ছাড়াল যুক্তরাজ্যে বাংলাদেশী শ্রমিকদের ভিসা সহজ করার আহ্বান প্রবাসী প্রতিমন্ত্রীর চীন ও যুক্তরাষ্ট্রের প্রতিদ্বন্দ্বী না হয়ে অংশীদার হওয়া উচিত : শি জিনপিং ওকাব সভাপতি নজরুল ইসলাম, সম্পাদক জুলহাস আলম

সকল