০১ মে ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১, ২১ শাওয়াল ১৪৪৫
`


কুমিল্লায় নাশকতার মামলা

হাইকোর্টে খালেদা জিয়ার জামিন আবেদন

-

কুমিল্লার চৌদ্দগ্রামে কাভার্ডভ্যান পোড়ানোর অভিযোগে বিশেষ ক্ষমতা আইনে মামলায় বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার জামিন চেয়ে হাইকোর্টে আবেদন করা হয়েছে।

আজ মঙ্গলবার হাইকোর্টের সংশ্লিষ্ট শাখায় আবেদনটি করেন খালেদার জিয়ার আইনজীবী ব্যারিস্টার কায়সার কামাল।

তিনি জামিন আবেদনের বিষয়টি নিশ্চিত করে বলেন, এর আগে এ মামলায় হাইকোর্ট দ্রুত নিষ্পত্তির নির্দেশ দেন। পরে গত ১৩ সেপ্টেম্বর খালেদা জিয়ার জামিন আবেদন নামঞ্জুর করে আদেশ দেন কুমিল্লা জেলা ও দায়রা জজ কে এম সামছুল আলম। এ আদেশের বিরুদ্ধে হাইকোর্টে আবেদন করেন আইনজীবীরা।

আবেদনটি বিচারপতি একেএম আসাদুজ্জামান ও বিচারপতি এসএম মুজিবর রহমানের হাইকোর্ট বেঞ্চ শুনানি হবে বলে ব্যারিস্টার কায়সার কামাল জানান।

তিনি অভিযোগ করেন, এই মামলায় খালেদা জিয়ার পক্ষে যাতে জামিন আবেদন না করা যায় এবং তাকে দীর্ঘদিন করাগারে রাখতে ৩০ কার্যদিবসেও মামলার আদেশের কপি দেয়া হয়নি। তিনি বলেন, এ মামলার সব আসামি কুমিল্লার আদালত থেকে জামিন পেলেও খালেদা জিয়াকে জামিন দেয়া হয়নি।

মামলা সূত্রে জানা গেছে, ২০১৫ সালের ২৫ জানুয়ারি সকালে চৌদ্দগ্রাম পৌরসভার হায়দারপুল এলাকায় পণ্যবাহী একটি কাভার্ডভ্যানে আগুন দেয় হরতালের সমর্থকরা। এ ঘটনায় জড়িত সন্দেহে ওই দিন দুপুরে ওমর ফারুক মিয়াজী নামের এক শিবিরকর্মীকে গ্রেফতার করে পুলিশ। তার স্বীকারোক্তি অনুযায়ী খালেদা জিয়াসহ ৩২ জনের নাম উল্লেখ করে অজ্ঞাতনামা আরও ১০ থেকে ১৫ জনের বিরুদ্ধে মামলা হয়। মামলায় খালেদা জিয়াকে হুকুমের আসামি করা হয়। তিনি ওই মামলার ৩২ নম্বর আসামি।


আরো সংবাদ



premium cement
দুদকের প্রথম নারী মহাপরিচালক শিরীন দেশের উন্নয়ন-অগ্রগতিতে ইউরোপীয় ইউনিয়নের ভূমিকা গুরুত্বপূর্ণ : পররাষ্ট্রমন্ত্রী রেকর্ড বিদ্যুৎ উৎপাদন, তারপরও লোডশেডিং বড় চমক ছাড়াই প্রস্তুত বাংলাদেশের বিশ্বকাপ দল দোয়ারাবাজারে কলেজছাত্রীকে ধর্ষণ করে হত্যা, আটক ১ বাংলাদেশ ব্যাংকে সাংবাদিকদের বাধাহীন প্রবেশের দাবি সম্পাদক পরিষদ ও নোয়াবের পেকুয়া উপজেলা নির্বাচন থেকে সরে দাঁড়ালেন বিএনপির ২ প্রার্থী নতুন কারিকুলাম বাস্তবায়নের জন্য প্রয়োজন ১৮৫ দিন : শিক্ষামন্ত্রী মঙ্গলবার ২ হাজার মেগাওয়াট লোডশেডিং, দুর্ভোগে মানুষ কুমিল্লা বিশ্ববিদ্যালয় অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা আবাহনীর ২২তম শিরোপা

সকল