০১ মে ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১, ২১ শাওয়াল ১৪৪৫
`


খন্দকার মাহবুবসহ খালেদা জিয়ার শীর্ষ ৭ আইনজীবীর জামিন

অ্যাডভোকেট খন্দকার মাহবুব হোসেন -

পল্টন, খিলগাঁও, মতিঝিল, মিরপুর মডেল থানাসহ বিভিন্ন থানায় দায়ের করা নাশকতার মামিলায় খালেদা জিয়ার আইনজীবী অ্যাডভোকেট খন্দকার মাহবুব হোসেন, ব্যারিস্টার আমিনুল হক, অ্যাডভোকেট আব্দুর রেজাক খান, নিতাই রায় চৌধুরী, তৈমূর আলম খন্দকার ও সানাউল্লাহ মিয়াকে আগাম জামিন দিয়েছেন হাইকোর্ট। পুলিশ প্রতিবেদন দেওয়ার আগ পর্যন্ত তাদেরকে জামিন দেয়া হয়েছে।

আজ সোমবার বিচারপতি হাবিবুল গণি ও বিচারপতি মোহাম্মদ আলীর সমন্বয়ে গঠিত বেঞ্চ এই আদেশ দেন।

আদালতে জামিনের পক্ষে শুনানি করেন অ্যাডভোকেট খন্দকার মাহবুব হোসেন, ব্যারিস্টার মওদুদ আহমদ ও নিতাই রায় চৌধুরী।
চলতি মাসের বিভিন্ন সময়ে পল্টন, মিরপুর মডেল থানাসহ বিভিন্ন থানায় এসব নাশকতার অভিযোগে এসব মামলা দায়ের করা হয়।

এসব মামলায় পুলিশ প্রতিবেদন না দেয়া পর্যন্ত জামিন দেন।

এ বিষয়ে খন্দকার মাহবুব হোসেন বলেন, বেগম খালেদা জিয়ার শীর্ষ আইনজীবীদের ওপর চাপ সৃষ্টি করার জন্য এসব মামলা করা হয়েছে। ঘটনার দিন অভিযোগে উল্লেখিত ঘটনাই ঘটেনি। এটা ভিত্তিহীন ও গায়েবী মামলা।

আইনজীবীরা জানান, গত ১১ সেপ্টেম্বর বায়তুল মোকাররমের উত্তর গেটে আসামিরা পুলিশের কর্তব্যকাজে বাধা দেন এবং ককটেলের বিস্ফোরণ ঘটান। ওই দিন খালেদা জিয়ার মুক্তির দাবিতে মানববন্ধন কর্মসূচি ও মিছিলের আয়োজন করেছিল বিএনপি।


আরো সংবাদ



premium cement
দুদকের প্রথম নারী মহাপরিচালক শিরীন দেশের উন্নয়ন-অগ্রগতিতে ইউরোপীয় ইউনিয়নের ভূমিকা গুরুত্বপূর্ণ : পররাষ্ট্রমন্ত্রী রেকর্ড বিদ্যুৎ উৎপাদন, তারপরও লোডশেডিং বড় চমক ছাড়াই প্রস্তুত বাংলাদেশের বিশ্বকাপ দল দোয়ারাবাজারে কলেজছাত্রীকে ধর্ষণ করে হত্যা, আটক ১ বাংলাদেশ ব্যাংকে সাংবাদিকদের বাধাহীন প্রবেশের দাবি সম্পাদক পরিষদ ও নোয়াবের পেকুয়া উপজেলা নির্বাচন থেকে সরে দাঁড়ালেন বিএনপির ২ প্রার্থী নতুন কারিকুলাম বাস্তবায়নের জন্য প্রয়োজন ১৮৫ দিন : শিক্ষামন্ত্রী মঙ্গলবার ২ হাজার মেগাওয়াট লোডশেডিং, দুর্ভোগে মানুষ কুমিল্লা বিশ্ববিদ্যালয় অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা আবাহনীর ২২তম শিরোপা

সকল