১৭ জুন ২০২৪
`
রাজপথে মৃত্যুর হানা

৭ জেলার সড়কে ঝরল ১১ প্রাণ

-


ময়মনসিংহ, টাঙ্গাইল, চট্টগ্রাম, সাতক্ষীরা, বগুড়ায় ও বরিশালে সড়ক দুর্ঘটনায় ১১ জন নিহত হয়েছে। এদের মধ্যে শিক্ষিকা ও কলেজছাত্র রয়েছে।
ভালুকা (ময়মনসিংহ) সংবাদদাতা জানান, মেয়ের সাথে নাতœীর বাসায় বেড়াতে যাওয়ার পথে মহাসড়ক পার হওয়ার সময় যাত্রীবাহী বাসচাপায় নানা মো: আক্কাস আলী দেওয়ান (৭৫) ও নানী হাজেরা খাতুনের (৬৫) মর্মান্তিক মৃত্যু হয়েছে। ঘটনাটি ঘটেছে গত শুক্রবার (২৪ মে) রাতে ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে উপজেলার হবিরবাড়ির আমতলী এলাকায়। নিহতদের বাড়ি টাঙ্গাইল জেলার সখীপুর উপজেলার কালমেঘা গ্রামে।
ভালুকা ভরাডোবা হাইওয়ে থানার এসআই বাবুল হোসেন ঘটনার সত্যতা স্বীকার করে জানান, ময়নাতদন্ত ছাড়াই লাশ দু’টি পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে। বাসটি জব্দ করা গেলেও চালক পালিয়ে যায়। ওই ঘটনায় মামলা হয়েছে।
টাঙ্গাইল প্রতিনিধি জানান, টাঙ্গাইলের পৌলীতে সড়ক দুর্ঘটনায় একটি কাভার্ড ভ্যানের চালক ও হেলপার নিহত হয়েছেন। গতকাল ভোরে কালিহাতী উপজেলার পৌলীতে এ দুর্ঘটনা ঘটে।
নিহতরা হলেন- কাভার্ড ভ্যানের চালক যশোর সদর উপজেলার দুর্গাপুর গ্রামের আজাহার হোসেনের ছেলে আলমগীর হোসেন (৩৯) ও হেলপার যশোরের ঝিকরগাছা উপজেলার পুরুদরপুর গ্রামের সহিদুল ইসলামের ছেলে শরিফুল ইসলাম (২০)।

এলেঙ্গা হাইওয়ে পুলিশ ফাঁড়ির অফিসার ইনচার্জ মীর মোহাম্মদ সাজেদুর রহমান নয়া দিগন্তকে জানান, ভোর ৫টার দিকে ঢাকা-উত্তরবঙ্গ মহাসড়কের পৌলী ব্রিজের দক্ষিণ পাশে ঢাকাগামী একটি কাভার্ড ভ্যান সামনের একটি লরির পেছনে ধাক্কা দেয়। এতে কাভার্ড ভ্যানের সামনের অংশটি দুমড়ে-মুচড়ে যায় এবং ঘটনাস্থলেই কাভার্ড ভ্যানের চালক ও হেলপার নিহত হন। পুলিশ লাশ উদ্ধার করে মর্গে পাঠায়। দুর্ঘটনার ফলে ঢাকাগামী লেনে যানজটের সৃষ্টি হয়।
হাটহাজারী (চট্টগ্রাম) সংবাদদাতা জানান, চট্টগ্রামের হাটহাজারীতে দ্রুতগামী বাস-সিএনজি অটোরিকশা মখোমুখি সংঘর্ষে ২ জন নিহত হয়েছে। ঘটনায় গুরুতর আহত হয়েছে আরো ২ জন। গতকাল শনিবার বেলা পৌনে ১টার দিকে হাটহাজারী উপজেলার মির্জাপুর বটতল মগ্যারহাট এলাকায় চট্টগ্রাম-খাগড়াছড়ি মহাসড়কে এ দুর্ঘটনা ঘটে। প্রত্যক্ষদর্শী ও হাইওয়ে পুলিশ সূত্র জানায়, চট্টগ্রাম থেকে নাজিরহাটগামী যাত্রীবাহী সিএনজি অটোরিকশা (চট্টগ্রাম থ ১৩-৯৫৪০)কে বিপরীত দিক থেকে আসা দ্রুতগামী একটি বাস এসে চাপা দিলে সিএনজি অটোরিকশাটি দুমড়ে-মুচড়ে যায় এবং ঘটনাস্থলে ২ জন অটোরিকশাটি যাত্রী নিহত হন। নিহতদের একজন উপজেলার ২ নং ধলই ইউনিয়ন এনায়েতপুর ৯ নং ওয়ার্ড সোনাইরকুল রহিমু দীঘির পাড়ের আলি হামজা মিয়াজির বাড়ির মৃত শামসুল আলমের ছেলে কাতার প্রবাসী মোহাম্মদ আবছার (৫৫) অপরজন ১ নং ফরহাদাবাদ ইউনিয়নের মোহছেনা পাড়ার মালেক মেম্বার বাড়ির মৃত আলী হোসেনের ছেলে আবদুল মোতালেব টুকু (৬৮)। দুর্ঘটনায় আহতরা হলেন যাত্রী মো: শাহাদাত (২৯) ও অটোরিকশা চালক নূর মোহাম্মদ (২৮)।
নাজিরহাট হাইওয়ে থানার ওসি মো: মফিজ উপস্থিত সাংবাদিকদের বলেন, খাগড়াছড়ি পরিবহন নামে একটি বাসের সঙ্গে বিপরীত দিক থেকে আসা সিএনজি অটোরিকশার মুখোমুখি সংঘর্ষ হয়। এতে সিএনজি অটোরিকশায় থাকা দুই যাত্রী ঘটনাস্থলেই মারা যান।

সাতক্ষীরা প্রতিনিধি জানান, সাতক্ষীরার শ্যামনগরে ও কলারোয়ায় পৃথক সড়ক দুর্ঘটনায় এক কলেজছাত্রসহ দুইজন নিহত হয়েছে। এ সময় আহত হয়েছে আরো একজন। গতকাল শনিবার শ্যামনগর উপজেলার আটুলিয়া ইউনিয়নের বড়কুপট এলাকার মেসার্স জামান ব্রিকসের সামনে ও কলারোয়া উপজেলা সদরে এ দুর্ঘটনা ঘটে।
নিহতরা হলো- সাতক্ষীরার শ্যামনগর উপজেলার মুন্সীগঞ্জ ইউনিয়নের জেলেখালি এলাকার ভোলানাথ আউলিয়ার ছেলে নওয়াবেকী ডিগ্রি কলেজের একাদশ শ্রেণীর মানবিক বিভাগের ছাত্র পলাশ আউলিয়া (৩২) এবং যশোর জেলার বাগআঁচড়া বাগুড়ি গ্রামের শরিফুল ইসলামের ছেলে ট্রলি চালক শাওন হোসেন (১৮)। এ ছাড়া আহত হেলপার রাজু পশ্চিম কোটা গ্রামের হবিবর রহমান হবির ছেলে।
শ্যামনগর থানার অফিসার ইনচার্জ (ওসি) মো: আবুল কালাম আজাদ জানান, পলাশ আটুলিয়া ইউনিয়নের বয়ারশিং গ্রামে তার দাদু শচীন মণ্ডলের বাড়িতে থেকে পড়াশোনা শেষে সকালে সহপাঠী সাদিকের মোটরসাইকেলে কলেজে আসছিল। পতিমধ্যে মেসার্স জামান ব্রিকসের সামনে পৌঁছলে একটি অবৈধ ডাম্পার ট্রাক তাদের মোটরসাইকেলে ধাক্কা দেয়। এ সময় পলাশ ছিটকে ডাম্পারের তলায় পড়ে গেলে চাকায় পিষ্ট হয়ে গুরুতর আহত হয়। স্থানীয়রা তাকে উদ্ধার করে শ্যামনগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যাওয়ার পথে পলাশের মৃত্যু হয়। তবে তার সাথে থাকা সহপাঠী সাদিক প্রাণে বেঁচে যায়। এ ঘটনায় আইনগত ব্যবস্থা নেয়া হবে। তিনি আরো জানান, ঘাতক ডাম্পার ট্রাক্টরটি জব্দ করা গেলেও এর চালক পালিয়ে যাওয়ায় তাকে আটক করা সম্ভব হয়নি।

কলারোয়া (সাতক্ষীরা) সংবাদদাতা জানান, কলারোয়ায় সড়ক দুর্ঘটনায় হেলেনা পারভীন (৪৫) নামের এক স্কুলশিক্ষিকা নিহত হয়েছেন। তিনি উপজেলার ওফাপুর গ্রামের মিজানুর রহমানের স্ত্রী। এ সময় আহত হয়েছেন স্বামী মিজানু রহমান (৫৪) ও কন্যা মাহি(০৮)।
জানা গেছে, গত শুক্রবার সন্ধ্যায় স্বামী, স্ত্রী ও কন্যাকে সাথে নিয়ে কলারোয়া পৌর সদরের এক আত্মীয়র বাড়ি থেকে দাওয়াত খেয়ে তাদের নতুন বাসাবাড়ি যশোরের সাতমাইলে মোটরসাইকেল যোগে রওনা হয়। পথিমধ্যে যশোর-সাতক্ষীরামহ সড়কের হেলাতলা নামক স্থানে সাতক্ষীরাগামী পরিবহনের ধাক্কায় মোটরসাইকেল থেকে ছিটকে পড়ে স্কুলশিক্ষিকা হেলেনা পারভীন ঘটনাস্থলে মারা যান। পরে পুলিশ খবর পেয়ে ঘটনাস্থল থেকে লাশ উদ্ধার করে আর আহতদের হাসপাতালে ভর্তি করে। কলারোয়া থানার ওসি জানান, সড়ক দুর্ঘটনায় থানায় একটি অপমৃত্যু মামলা হয়েছে। ঘাতক পরিবহনটি আটক করা যায়নি।
শেরপুর (বগুড়া) সংবাদদাতা জানান, বগুড়ার শেরপুরে ঢাকা-বগুড়া মহাসড়কে ধান বোঝাই ট্রলি ও ট্রাকের মুখোমুখি সংঘর্ষে ২ জন আহত ও ১ জন নিহত হয়েছে। গতকাল শনিবার দুপুরে ঢাকা-বগুড়া মহাসড়কের হামছায়াপুর ঢাকা বয়লার গেটে এ দুর্ঘটনা ঘটে। নিহত ফজলু (৫৫) উপজেলার কুসুম্বি ইউনিয়নের উদয়কুড়ি গ্রামের মফিজ উদ্দিনের ছেলে।
জানা যায়, ফজলু ধান বোঝাই ট্রলি নিয়ে ঢাকা-বগুড়া মহাসড়ক ধরে রাস্তার উল্টো দিক দিয়ে ঢাকা বয়লার এলাকায় পৌঁছলে বগুড়াগামী ট্রাকের মুখোমুখি সংঘর্ষ হয়। এতে ট্রাকের ড্রাইভার ও হেলপার গুরুতর আহত হয় এবং ফজলু গুরুতর আহত হলে স্থানীয় এলাকাবাসী উদ্ধার করে হাসপাতালে নিলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করে।

এ বিষয়ে শেরপুর হাইওয়ে থানার সার্জেন্ট মাসুদ রানা জানান, নিহতের লাশ পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে। আইনগত ব্যবস্থা প্রক্রিয়াধীন।
বরিশাল ব্যুরো জানায়, বরিশালের উজিরপুর উপজেলায় প্রাইভেট কারের ধাক্কায় ভ্যানগাড়ির যাত্রী যোহন ব্যাপারী (৫৫) নিহত হয়েছেন। এ ঘটনায় ভ্যানগাড়ির চালকসহ আহত তিনজনকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। গতকাল শনিবার সকালে উপজেলার নতুন শিকারপুর এলাকার ঢাকা-বরিশাল মহাসড়কে এ ঘটনা ঘটে। ঘটনার সময় স্থানীয়দের সহায়তা প্রাইভেট কারের চালক শরিফ মিয়াকে (২৬) আটক করেছে থানা পুলিশ। চাকা ফেটে যাওয়ায় এ ঘটনা ঘটেছে বলে আটকের আগে জানিয়েছে প্রাইভেট কারের চালক শরিফ।
এ ঘটনায় নিহতের ছেলে বিলিয়াম ব্যাপারী উজিরপুর থানায় একটি লিখিত অভিযোগ দিয়েছেন।
নিহত ভ্যানযাত্রী হলেন- যোহন ব্যাপারী ওরফে যোনা (৫৫)। তিনি উজিরপুর উপজেলার ধামসর গ্রামের মৃত নির্মল বেপারীর ছেলে। আহতরা হলেন- ভ্যানগাড়িচালক আ: জলিল ঢালি (৫০), ভ্যানগাড়ির দুই যাত্রী শামীম গোমস্তা (৫০) ও সুমন মোল্লা (২৫)। আহতরা সবাই উপজেলার বামরাইল ইউনিয়নের মুগাকাঠী গ্রামের বাসিন্দা।


আরো সংবাদ



premium cement
রাজধানীতে কোরবানি দিতে গিয়ে ছুরিকাঘাতে আহত ১৪০ সুনামগঞ্জে পাহাড়ি ঢল : সুরমার পানি বিপদসীমার অনেক উপরে প্রবাহিত কচুখেতে মিলল কীটনাশক ব্যবসায়ীর গলাকাটা লাশ ফিলিস্তিনি রাষ্ট্রের স্বীকৃতি দানকারী দেশগুলোর বিরুদ্ধে কাজ করার ঘোষণা ইসরাইলের ধলেশ্বরী নদী থেকে কারা হিসাবরক্ষকের লাশ উদ্ধার ঈদে বাড়ি ফেরার পথে মোটরসাইকেলের নিয়ন্ত্রণ হারিয়ে ২ ভাই নিহত গুম-খুন হওয়া নেতাদের পরিবারের খোঁজখবর নিলেন রিজভী স্লোভেনিয়ার সাথে ১-১ গোলে ড্র করেছে ডেনমার্ক অল্প পুঁজি নিয়েও জয়ের ব্যাপারে আত্মবিশ্বাসী ছিলাম : শান্ত ফিলিস্তিনিদের জন্য দোয়া ও ত্রাণ পাঠিয়ে এশিয়াজুড়ে ঈদ উদযাপন নেপালের জয়ের সম্ভাবনা দেখে নর্তন-কুর্দন, পড়ে গেলেন সুইমিং পুরে, ভিডিও ভাইরাল

সকল