০৩ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১, ২৩ শাওয়াল ১৪৪৫
`


গুলি করে প্রতিপক্ষের বুক ফুটো করে দেয়ার হুমকি

গাজীপুরে শটগান নিয়ে জমি মাপজোখে বাধা স্বেচ্ছাসেবকলীগ নেতার

-

গাজীপুরে শর্টগান নিয়ে প্রতিপক্ষকে জমি মাপজোখে বাধা দিলেন স্বেচ্ছাসেবকলীগ নেতা। এ সময় বন্দুক তাক করে গুলি চালিয়ে প্রতিপক্ষের বুক ফুটো করে দেয়ারও হুমকি দেন। গাজীপুর মহানগর সদর থানার দেশীপাড়ায় শনিবার সকালে এ ঘটনা ঘটে।
স্থানীয়রা জানান, নগরীর ১৯ নম্বর ওয়ার্ড আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের সভাপতিপ্রার্থী রাশেদুজ্জামান মাসুমদের সাথে স্থানীয় দেশীপাড়া মৌজায় কিছু জমি নিয়ে হারুন অর রশিদদের দীর্ঘ দিনের বিরোধ রয়েছে। শনিবার সকাল ১০টায় হারুন ও তার স্বজনরা ওই জমি মাপজোখ করে সীমানা চিহ্নিত করতে যান। এ খবর পেয়ে তাৎক্ষণিক ঘটনাস্থলে শার্টগান নিয়ে ছুটে যান স্বেচ্ছাসেবকলীগ নেতা মাসুম। এ সময় তিনি প্রতিপক্ষের হারুনকে বুকে গুলি করতে উদ্যত হয়ে মাপজোখ বন্ধ করতে বলেন। অন্যথায় গুলি করে বুক ফুটো করে দেবেন বলে হুমকি দেন। এ সময় অবস্থা বেগতিক দেখে স্থানীয় আমিন মাপজোখ ফেলেই দ্রুত ঘটনাস্থল ত্যাগ করেন। ঘটনার প্রাপ্ত এক ভিডিওচিত্রে মাসুমকে লক্ষ্য করে প্রতিপক্ষের একজন মহিলাকে বলতে দেখা যায়, ‘আমরা রেকর্ডমূলে মালিক, তোমরা আমাদের জমিতে বাধা দেয়ার কে?’ প্রতিউত্তরে স্বেচ্ছাসেবকলীগ নেতা মাসুম ওই মহিলাকে বলতে শুনা যায়, ‘রেকর্ড ধুয়ে গিয়ে পানি খাও, আমাদের ১৩ পাহি জমির কোনো রেকর্ড নাই। এই জন্য আমাদের জমি ছুইটা যায় নাই।’
এ দিকে ভুক্তভোগী হারুন অর রশিদ জানান, তাদের নানার কাছ থেকে ওয়ারিশি সূত্রে প্রাপ্ত ১.৪২ একর জমি স্বেচ্ছাসেবকলীগ নেতা মাসুম ও তার পরিবারের লোকজন অন্যায়ভাবে দখল করে রেখেছে। এ ব্যাপারে তারা গাজীপুর সদর সহকারী কমিশনার (ভূমি), এর রাজস্ব আদালতে মিস কেস করে সম্প্রতি রায় পান। তারা গতকাল শনিবার সকালে সার্ভেয়ার নিয়ে জমিটি মাপতে গেলে মাসুম শর্টগান দিয়ে গুলি করে তার বুক ফুটো করে দেয়ার হুমকি দেন। এমনকি একপর্যায়ে তাকে এলোপাথাড়িভাবে কিলঘুষি মেরে জমি থেকে তাড়িয়ে দেয়। এ ঘটনায় তিনি থানায় অভিযোগ করেছেন বলেও জানান।
এ ব্যাপারে স্বেচ্ছাসেবকলীগ নেতা রাশেদুজ্জামান মাসুমের সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন, আমার লাইসেন্স করা অস্ত্র আমি সাথে নিয়েছিলাম। তবে হারুনকে আমি গুলি করার কোনো হুমকি দিইনি। তিনি বলেন, ওই জমি ১৯৫২ সালে আমার দাদা ক্রয় করেছেন। পরে আমাদের নামে রেকর্ড না হওয়ার অজুহাতে তারা আমাদের জমির মালিকানা দাবি করছে।
এ ব্যাপারে গাজীপুর মেট্রো সদর থানার অফিসার ইনচার্জ সৈয়দ রাফিউল করীম বলেন, শর্টগান নিয়ে জমি মাপজোখের একটি ভিডিও ভাইরাল হয়েছে। বিষয়টি আমার নজরেও এসেছে। কিন্তু আমি বাসায় অসুস্থ থাকায় এ বিষয়ে কোনো অভিযোগ থানায় রিসিভ হয়েছে কি না আমার জানা নেই। অভিযোগ পেলে ব্যবস্থা নেয়া হবে।


আরো সংবাদ



premium cement