২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

অর্থ না দিলে ‘পুরনো ভেরিফায়েড আইডির’ ব্লু টিক মুছে দেবে টুইটার

-

যুক্তরাষ্ট্রের ধনকুবের ইলন মাস্ক গত বছর টুইটারের মালিকানা কেনার পর ঘোষণা দেন, যারা নামের পাশে ব্লু টিক চিহ্ন যোগ করতে চান তারা অর্থ দিলেই এটি পাবেন। আগে অভিনেতা, খেলোয়াড়, রাজনীতিবিদ ও সমাজের বিশিষ্ট ব্যক্তিদের অ্যাকাউন্টকে ভেরিফায়েড হিসেবে চিহ্নিত করতে তাদের নামের পাশে ব্লু টিক দেয়া হতো।
তবে টুইটার সিদ্ধান্ত নিয়েছে, পূর্বে সাধারণ সময়ে অর্থ ছাড়া যেসব অ্যাকাউন্ট ভেরিফায়েড করা হয়েছে, এখন তাদেরও অর্থ দিতে হবে। আর নয়ত নামের পাশ থেকে ব্লু টিক মুছে ফেলা হবে। এপ্রিলের ১ তারিখ থেকেই এ নতুন নিয়ম কার্যকর হবে।
মূলত ব্লু টিক সেবা দেয়ার সাবক্রিপশনের পরিমাণ বাড়ানোর আশায় নতুন এ সিদ্ধান্ত নিয়েছে বিশ্বের সবচেয়ে জনপ্রিয় মাইক্রো ব্লগিং সাইটটি। সংস্থাটি জানিয়েছে, যারা ব্লু টিক চিহ্ন রাখতে চান তাদের সাবসক্রিপশন করতে হবে।
এ ব্যাপারে গতকাল শুক্রবার টুইটার ভেরিফায়েড অ্যাকাউন্ট থেকে টুইট করে বলা হয়েছে, ‘১ এপ্রিল থেকে, আমরা আমাদের পুরনো ভেরিফায়েড কার্যক্রম গুটিয়ে ফেলা এবং ভেরিফায়েড চিহ্ন সরিয়ে ফেলার কাজ শুরু করব। আপনার ব্লু টিক চিহ্ন রাখতে টুইটার ব্লুতে সাইনআ্প করুন।’ এদিকে টুইটারে ব্লু টিক চিহ্ন পেতে যারা অ্যান্ড্রয়েড এবং আইওএস ডিভাইস থেকে তাদের প্রতি মাসে ১১ ডলার খরচ করতে হবে। আর ওয়েবসাইট থেকে সাবক্রিপশন করলে দিতে হবে ৮ ডলার। এছাড়া টুইটারের বার্ষিক প্যাকেজও রয়েছে। যদি কেউ এক বছরের জন্য ব্লু টিক চিহ্ন নিতে চান তাহলে তারা ১২ শতাংশ ছাড় পাবেন।


আরো সংবাদ



premium cement
শ্রীলঙ্কাভিত্তিক এয়ারলাইন্স ফিটসএয়ারের ঢাকা-কলম্বো সরাসরি ফ্লাইট চালু রোহিঙ্গা ইস্যুতে একসাথে কাজ করবে ঢাকা-ব্যাংকক : পররাষ্ট্রমন্ত্রী ইসরাইলি হামলায় আহত শিশুর মুখে ২০০ সেলাই বিষখালীতে মৎস্য বিভাগের অভিযান : জেলে নিখোঁজ, আহত ২ দক্ষিণ এশিয়ার যে শহরগুলোর তাপমাত্রা এখন সর্বোচ্চ গাজীপুরে দাঁড়িয়ে থাকা কাভার্ডভ্যানে অটোরিকশার ধাক্কায় হতাহত ৫ চৌগাছায় সিদ কেটে স্বর্ণের দোকানে চুরি দুর্নীতির মামলায় কৃষিমন্ত্রীকে আটক করল ইউক্রেন মোরেলগঞ্জে কৃষককে পিটিয়ে হত্যা দেবীগঞ্জে হিট স্ট্রোকে প্রাইভেটকার চালকের মৃত্যু চুয়াডাঙ্গায় সর্বোচ্চ তাপমাত্রা ৪২.৭ ডিগ্রি সেলসিয়াস

সকল