২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

অর্থ না দিলে ‘পুরনো ভেরিফায়েড আইডির’ ব্লু টিক মুছে দেবে টুইটার

-

যুক্তরাষ্ট্রের ধনকুবের ইলন মাস্ক গত বছর টুইটারের মালিকানা কেনার পর ঘোষণা দেন, যারা নামের পাশে ব্লু টিক চিহ্ন যোগ করতে চান তারা অর্থ দিলেই এটি পাবেন। আগে অভিনেতা, খেলোয়াড়, রাজনীতিবিদ ও সমাজের বিশিষ্ট ব্যক্তিদের অ্যাকাউন্টকে ভেরিফায়েড হিসেবে চিহ্নিত করতে তাদের নামের পাশে ব্লু টিক দেয়া হতো।
তবে টুইটার সিদ্ধান্ত নিয়েছে, পূর্বে সাধারণ সময়ে অর্থ ছাড়া যেসব অ্যাকাউন্ট ভেরিফায়েড করা হয়েছে, এখন তাদেরও অর্থ দিতে হবে। আর নয়ত নামের পাশ থেকে ব্লু টিক মুছে ফেলা হবে। এপ্রিলের ১ তারিখ থেকেই এ নতুন নিয়ম কার্যকর হবে।
মূলত ব্লু টিক সেবা দেয়ার সাবক্রিপশনের পরিমাণ বাড়ানোর আশায় নতুন এ সিদ্ধান্ত নিয়েছে বিশ্বের সবচেয়ে জনপ্রিয় মাইক্রো ব্লগিং সাইটটি। সংস্থাটি জানিয়েছে, যারা ব্লু টিক চিহ্ন রাখতে চান তাদের সাবসক্রিপশন করতে হবে।
এ ব্যাপারে গতকাল শুক্রবার টুইটার ভেরিফায়েড অ্যাকাউন্ট থেকে টুইট করে বলা হয়েছে, ‘১ এপ্রিল থেকে, আমরা আমাদের পুরনো ভেরিফায়েড কার্যক্রম গুটিয়ে ফেলা এবং ভেরিফায়েড চিহ্ন সরিয়ে ফেলার কাজ শুরু করব। আপনার ব্লু টিক চিহ্ন রাখতে টুইটার ব্লুতে সাইনআ্প করুন।’ এদিকে টুইটারে ব্লু টিক চিহ্ন পেতে যারা অ্যান্ড্রয়েড এবং আইওএস ডিভাইস থেকে তাদের প্রতি মাসে ১১ ডলার খরচ করতে হবে। আর ওয়েবসাইট থেকে সাবক্রিপশন করলে দিতে হবে ৮ ডলার। এছাড়া টুইটারের বার্ষিক প্যাকেজও রয়েছে। যদি কেউ এক বছরের জন্য ব্লু টিক চিহ্ন নিতে চান তাহলে তারা ১২ শতাংশ ছাড় পাবেন।


আরো সংবাদ



premium cement
দেশের জন্য কাজ করতে আ’লীগের নেতাকর্মীদের প্রতি আহ্বান প্রধানমন্ত্রীর শনিবার যেসব এলাকায় ১২ ঘণ্টা বন্ধ থাকবে গ্যাস সরবরাহ ওলামা দলের আংশিক কমিটি ঘোষণা নোয়াখালীতে ইয়াবাসহ গৃহবধূ গ্রেফতার জুলাইয়ে ব্রাজিল সফরে যেতে পারেন প্রধানমন্ত্রী জিম্বাবুয়েকে হারিয়ে বিশ্বকে চমকে দিলো ভানুয়াতু বিতর্কিত ক্যাচের ছবির ক্যাপশনে মুশফিক লিখেছেন ‘মাশা আল্লাহ’ উপজেলা নির্বাচনে প্রার্থী হওয়ায় ৭৩ জনকে বহিষ্কার করলো বিএনপি মিরসরাইয়ে অবৈধ সেগুনকাঠসহ কাভার্ডভ্যান জব্দ মানিকগঞ্জে আগুনে পুড়ে যাওয়া মলিরানীর চিকিৎসাধীন অবস্থায় মৃত্যু আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে বিশ্বরেকর্ড ইন্দোনেশিয়ার নারী ক্রিকেটার রোহমালিয়ার

সকল