০৩ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১, ২৩ শাওয়াল ১৪৪৫
`


সচেতন পাখি

-

সম্প্রতি এক ‘পরিবেশ সচেতন’ পাখির ভিডিও সোস্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে। ‘নেচার ইজ লিট’ নামের টুইটার হ্যান্ডলে পোস্ট হওয়া ওই ভিডিওতে দেখা যাচ্ছে, রাস্তার ধারে হলুদ রঙের একটি ডাস্টবিন। তার ওপর একটি কালো রঙের পাখি এসে বসছে। তার মুখে ধরা কোল্ড ড্রিঙ্কের একটি খালি বোতল। আর পাখিটা সেই বোতলটি ডাস্টবিনের ভেতর রেখে দিচ্ছে, ঠিক যেখানে সেটির থাকার কথা।
এই বোতলটি নিশ্চিতভাবে কোনো ব্যক্তি ব্যবহারের পর রাস্তায় ফেলে দিয়ে গিয়েছিলেন। সেটিই মুখে করে তুলে নিয়ে ডাস্টবিনে ঢুকিয়ে দিলো পাখিটি। এই ভিডিও দেখে এক ইউজার কমেন্ট করেছেন, পাখিটি কিছু মানুষের থেকেও স্মার্ট।
কাকের মতো দেখতে পাখিটি আসলে কাক গোত্রেরই। এটি এক ধরনের দাঁড়কাক। এদের ‘হোয়াইট নেকেড রাভেন’ বলে। এদের আফ্রিকার দক্ষিণ দিকের দেশগুলোতে দেখা যায়। পাহাড় জঙ্গলের পাশাপাশি গ্রাম বা শহরেও এদের দেখা যায়। ভিডিওটি এর আগেও সোস্যাল মিডিয়ায় দেখা গিয়েছে। সম্প্রতি সেটি আবার ভাইরাল হয়েছে। পোস্ট হওয়ার আট ঘণ্টার মধ্যেই প্রায় ৫২ হাজার বার দেখা হয়েছে। সেই সাথে চলছে লাইক, শেয়ার ও কমেন্ট। ইন্টারনেট।

 


আরো সংবাদ



premium cement
ঘিওরে নির্বাচনে অংশ নেয়ায় বিএনপির ২ নেতাকে কারণ দর্শানোর নোটিশ জিম্বাবুয়েকে লজ্জার রেকর্ডের দিকে ঠেলে দিচ্ছে টাইগাররা জনগণের কাছে হেরে যাওয়ার আগে ক্ষমতা ছেড়ে দিন : ফারুক আলমডাঙ্গায় ভয়াবহ অগ্নিকাণ্ড নয়টি বাড়ি পুড়ে ছাই গৌরনদীতে আ’লীগের ২ পক্ষের সংঘর্ষ, ইউপি চেয়ারম্যানসহ রক্তাক্ত জখম ৫ টাঙ্গাইলে তৃষ্ণার্ত মানুষের পাশে সোনালি সূর্য শুরুতেই উইকেটের দেখা পেল বাংলাদেশ নারী কর্মীকে শ্লীলতাহানির অভিযোগ : যা বললেন পশ্চিমবঙ্গের রাজ্যপাল মিয়ানমারের পুরুষদের বিদেশে কাজের আবেদন নিষিদ্ধ করল জান্তা সরকার তানজিদ-সাইফুদ্দীনকে নিয়ে মাঠে নেমেছে বাংলাদেশ অপহরণ ও মুক্তিপণ আদায়ের অভিযোগে ৭ জন আটক

সকল