২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫
`

স্থানীয় সরকার নির্বাচনের গ্রহণযোগ্যতা চায় যুক্তরাষ্ট্র

-

বাংলাদেশের স্থানীয় সরকার নির্বাচনগুলোর গ্রহণযোগ্যতা ও প্রতিযোগিতার ওপর গুরুত্বারোপ করেছেন যুক্তরাষ্ট্রের মধ্য ও দক্ষিণ এশিয়াবিষয়ক সহকারী পররাষ্ট্রমন্ত্রী এলিস ওয়েলস।
মার্কিন সহকারী পররাষ্ট্রমন্ত্রীর দুই দিনের বাংলাদেশ সফর শেষে গত রাতে ঢাকার যুক্তরাষ্ট্র দূতাবাস থেকে পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে এ কথা জানানো হয়েছে। এতে বলা হয়, ঢাকা সফরকালে ওয়েলস প্রধানমন্ত্রীর আন্তর্জাতিক উপদেষ্টা গওহর রিজভী, পররাষ্ট্রমন্ত্রী ড. আবদুল মোমেন, স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল ও পররাষ্ট্র সচিব শহীদুল হকের সাথে বৈঠক করেছেন। এসব বৈঠকে দুই দেশের দ্বিপক্ষীয় সম্পর্ক, সামরিক সহযোগিতা, সন্ত্রাসবাদ দমন, সুশাসন ও আইনের শাসন, রোহিঙ্গা সঙ্কট, মানবপাচাররোধ ও যুক্তরাষ্ট্রের ইন্দো-প্যাসেফিক কৌশলে বাংলাদেশের অংশীদারিত্ব নিয়ে আলোচনা হয়েছে। এ ছাড়া মার্কিন সহকারী পররাষ্ট্রমন্ত্রী বিএনপি ও জাতীয় পার্টির নেতাদের সাথে বৈঠক করেছেন।
একই সময়ে যুক্তরাষ্ট্রের আন্তর্জাতিক সহায়তা সংস্থা ইউএসএআইডির উপপ্রশাসক বনি গ্লিক বাংলাদেশ সফর করেছেন। ওয়েলস ও গ্লিক কক্সবাজারের শরণার্থী শিবিরে রোহিঙ্গাদের অবস্থা সরেজিমন পরিদর্শন করেছেন। তারা আন্তর্জাতিক সংস্থা ও এনজিওগুলোর সাথে মতবিনিময় করেছেন।


আরো সংবাদ



premium cement
মুজিবনগরে ২ চেয়ারম্যান প্রার্থীর সমর্থকদের সংঘর্ষ, আহত ১৩ বাগেরহাটের রামপালে ট্রাকের চাপায় নিহত ৩ ফিলিস্তিনের পক্ষে যুক্তরাষ্ট্রের যেসব বিশ্ববিদ্যালয় বিক্ষোভে উত্তাল পূর্ব আফ্রিকায় প্রবল বৃষ্টি ও বন্যা, কমপক্ষে ১৫৫ জনের প্রাণহানি সাংবাদিকদের বিরুদ্ধে প্রশ্নবিদ্ধ তথ্য প্রচারের নিন্দা ডিআরইউর ভয়াবহ দুর্ঘটনা, অল্পের জন্য রক্ষা পেলেন উগ্র ইসরাইলি মন্ত্রী শেরে বাংলার সমাধিতে প্রধানমন্ত্রীর পক্ষ থেকে শ্রদ্ধা নিবেদন হাত কাটা বন্দীর নেতানিয়াহুর সমালোচনা ইসরাইলের আলটিমেটাম, যা বলল হামাস রাশিয়ার প্রতি চীনের সমর্থনের বিরুদ্ধে ব্লিংকেনের হুঁশিয়ারি ইতিহাস গড়া জয় পেল পাঞ্জাব

সকল