০৮ মে ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১, ২৮ শাওয়াল ১৪৪৫
`


যশোর আইনজীবী সমিতির নির্বাচন কাল

প্রথমবারের মতো আ’লীগ সমর্থিতদের দুই প্যানেল, অঘটনের শঙ্কা

যশোর আইনজীবী সমিতির নির্বাচন কাল -

যশোর জেলা আইনজীবী সমিতির নির্বাচন আগামীকার শনিবার। নির্বাচনে ১৩টি পদের বিপরীতে তিনটি প্যানেলে ২৮ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। সকাল ১০টা থেকে বিকেল ৪টা পর্যন্ত ভোট গ্রহণ করা হবে। নির্বাচনে ৫০৫ জন ভোটারকে ভোটাধিকার প্রয়োগ করার কথা রয়েছে।

ভোটাররা বলছেন, এবারের নির্বাচনে আওয়ামী লীগ সমর্থিত বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদের পক্ষ থেকে প্রথমবারের মতো পৃথক দুটি প্যানেল দেয়া হয়েছে। তার একটির নেতৃত্বে রয়েছেন বর্তমান সভাপতি শরীফ নুর মো: আলী রেজা আরেকটির নেতৃত্বে সাবেক সভাপতি এম ইদ্রিস আলী। দুই সভাপতি প্রার্থীই সাধারণ সম্পাদক প্রার্থী হিসেবে মোস্তাফিজুর রহমান মুকুলের কথা বলছেন। যদিও মুকুল ইদ্রিস আলীর সাথে গণসংযোগ করেছেন।

শরীফ নুর মো: আলী রেজার নেতৃত্বাধীন প্যানেলের অন্য প্রার্থীরা হলেন- সহ-সভাপতি পদে আবুল কায়েস ও সিরাজুল ইসলাম লেন্টু, যুগ্ম সাধারণ সম্পাদক পদে ইমদাদুল হক ইমদাদ, সহকারী সম্পাদক পদে গোলাম নবী ও নব কুমার কুন্ডু, গ্রন্থাগার সম্পাদক পদে জাহিদুল ইসলাম সুইট এবং সদস্য পদে নুরুল ইসলাম নুরুল, আকবর আলী, রফিকুল ইসলাম রফিক, শান্তনু সরকার পল্টন ও বুলবুল হোসেন।

ইদ্রিস আলীর নেতৃত্বাধীন প্যানেলের প্রার্থীরা হলেন- সহ-সভাপতি পদে আবুল কায়েস ও খোন্দকার মোয়াজ্জেম হোসেন মুকুল, সহ-সাধারণ সম্পাদক পদে মিতা রহমান, যুগ্ম সাধারণ সম্পাদক পদে ইদ্রিস আলী-২, গ্রন্থাগার সম্পাদক পদে জাহিদুল ইসলাম সুইট এবং সদস্য প্রার্থী পদে আফরোজা সুলতানা বনি, নাছিমা আক্তার রুবি, নুরুল ইসলাম নুরুল ও জুথিকা ঘোষ।

অপরদিকে, জাতীয়তাবাদী আইনজীবী ঐক্য ফোরামের প্রার্থীরা হলেন- সভাপতি পদে মোহাম্মদ ইসহক, সহ-সভাপতি পদে নাসিম বাবু ও গাজী মাহফুজুর রহমান, সাধারণ সম্পাদক পদে নুরুজ্জামান খান, যুগ্ম সম্পাদক পদে জুলফিকার আলী জুলু, সহকারী সম্পাদক পদে করিম মন্ডল ও তাহমিদ আকাশ, গ্রন্থাগার সম্পাদক পদে মুস্তাকিম মোস্তফা খান প্রতিদ্বন্দ্বিতা করছেন। এই প্যানেল প্রথমবারের মতো সদস্য পদে প্রার্থী দিতে ব্যর্থ হয়েছে।

এছাড়া, জাতীয়তাবাদী আইনজীবী ঐক্য ফোরামের বহিষ্কৃত সভাপতি আবু মোর্তজা ছোট স্বতন্ত্র প্রার্থী হিসেবে সাধারণ সম্পাদক পদে নির্বাচনে অংশ নিয়েছেন।

নির্বাচন কমিশনের চেয়ারম্যান অ্যাডভোকেট ইসমত হাসার জানিয়েছেন, তাদের সকল প্রস্তুতি শেষ। শনিবার আটটি বুথে ভোটগ্রহণ হবে। শান্তিপূর্ণভাবে ভোটগ্রহণ হবে বলে আশা ব্যক্ত করেছেন তিনি।


আরো সংবাদ



premium cement