২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

যশোরে স্ত্রী হত্যা মামলায় স্বামীর ফাঁসি

যশোরে স্ত্রী হত্যা মামলায় স্বামীর ফাঁসি - ছবি : প্রতীকী

যশোরে যৌতুকের দাবিতে স্ত্রীকে পাশবিক নির্যাতন করে হত্যার দায়ে স্বামীকে ফাঁসির আদেশ ও এক লাখ টাকা অর্থদণ্ড দিয়েছে আদালত।

সোমবার নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-২-এর বিচারক নিলুফার শিরীন এ আদেশ দেন। আসামি ওসমান আলী ঝিকরগাছা উপজেলার দিঘড়ি গ্রামের আক্কাস আলীর ছেলে।

বিষয়টি নিশ্চিত করেছেন নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-২-এর পিপি মোস্তাফিজুর রহমান মুকুল।

আদালত সূত্রে জানা গেছে, ঝিকরগাছা উপজেলার সোনাকুড় গ্রামের সন্তোষ আলীর মেয়ে রাশিদা খাতুনের সাথে ওসমানের বিয়ে হয়। তাদের সংসারে একটি কন্যা সন্তানের জন্ম হয়। পরে ওসমানের পরকীয়া ও একাধিক বিয়ের বিষয় জানাজানি হলে দাম্পত্য কলোহ দেখা দেয়। ওসমান যৌতুকের দাবিতে রাশিদার ওপর শারীরিক ও মানসিক নির্যাতন এবং বেশ কয়েকবার হত্যার চেষ্টাও করেন।

সর্বশেষ ২০০৪ সালের ৭ মার্চ রাতে কয়েকজনকে নিয়ে বাড়িতে আসেন ওসমান। এরপর পাশবিক নির্যাতন করে রাশিদাকে হত্যা করে বাড়ি থেতে পালিয়ে যান।

এ ঘটনায় নিহতের পিতা সন্তোষ আলী পাঁচজনের বিরুদ্ধে ধর্ষণ ও হত্যা আদালতে মামলা করেন। আদালতের নির্দেশে মামলাটি ঝিকরগাছা থানায় এজাহার হিসেবে গ্রহণ করা হয়। মামলায় দিঘড়ি গ্রামের সাবুলের ছেলে কুতুব আলী, রজব আলীর ছেলে ফজর আলী, আব্দুল খালেকের ছেলে সাদেক আলী ও একই গ্রামের কালুকে আসামি করা হয়।

মামলার তদন্ত ও চার্জশিট জমা দেন ঝিকরগাছা থানার এসআই হাবিবুর রহমান। চার্জশিটে চার আসামির বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত না হওয়ায় তাদেরকে অব্যাহতির আবেদন জানানো হয়।

সোমবার এ মামলার রায় ঘোষণা করে আদালতে। রায়ে আসামির বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত হওয়ায় ফাঁসির আদেশ ও এক লাখ টাকা অর্থদন্ডে দন্ডিত করা হয়। আসামি পলাতক রয়েছেন।

 


আরো সংবাদ



premium cement
৪৬তম বিএসএস প্রিলি পরীক্ষা : শুরুতেই স্বপ্ন ভঙ্গ ৮১ শিক্ষার্থীর মরুর উষ্ণতায় ক্ষতির মুখে কৃষি ছেলেদের কারণে বিপাকে মালয়েশিয়ার সাবেক প্রধানমন্ত্রী মাহাথির দুই বিভাগে বৃষ্টি হতে পারে ফ্রান্স, ব্রাজিল ও প্যারাগুয়ে সফরে যাচ্ছেন জাপানের প্রধানমন্ত্রী থাইল্যান্ড সফরকে দ্বিপক্ষীয় সম্পর্কের ক্ষেত্রে মাইলফলক বললেন প্রধানমন্ত্রী লালমনিরহাটে বিএসএফের গুলিতে বাংলাদেশী যুবক নিহত এখনো শেষ হয়নি বিতর্কিত আউটের রেশ, ব্যতিক্রমী প্রতিবাদ মুশফিকের ‘ফ্রি ভিসার গল্প’ আর শূন্য হাতে ফেরা লাখো শ্রমিক নোয়াখালীতে প্রবাসীর স্ত্রীর ব্যক্তিগত ছবি দেখিয়ে চাঁদা আদায় দেশের উন্নয়নে পাকিস্তান প্রশংসা করে, অথচ বিরোধী দল দেখে না : কাদের

সকল