০২ মে ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১, ২২ শাওয়াল ১৪৪৫
`


জটিল রোগে আক্রান্ত হৃদয় বাঁচতে চায়

সরোয়ার হোসেন হৃদয় - ছবি নয়া দিগন্ত

এসএসসি পাশ করে সবে কলেজে উঠেছে সদ্য কিশোর পেরোনো সরোয়ার হোসেন হৃদয়। একবুক স্বপ্ন আর আশা তার মনে। উচ্চ শিক্ষা গ্রহণের প্রবল আগ্রহ করোনার ভয়াল থাবাও তাকে নিরাগ্রহ করতে পারেনি।

শিক্ষার যাতে কোনো ঘাটতি না হয় এ জন্য কলেজ বন্ধ থাকলেও মেসে থেকেই অনলাইন ক্লাস ও পড়াশোনার কাজটি চালিয়ে যাচ্ছিল যশোর ক্যান্টনমেন্ট কলেজের এইচএসসি প্রথম বর্ষের বাণিজ্য বিভাগের এ শিক্ষার্থী। কিন্তু হঠাৎ করেই যেন দুর্যোগ নেমে এলো তার জীবনে। মাঝে মাঝেই হাত-পা শক্তিহীন নিস্তেজ হয়ে পড়ে হৃদয়ের। ছেলের চিকিৎসার জন্য দ্রুতই তার পরিবার যশোরের বিভিন্ন ক্লিনিক-হাসপাতালে নিয়ে যায়। কিন্তু চিকিৎসকরা তাদেরকে হতাশ করেন।

হৃদয়কে গত ৪ মার্চ রাজধানীর কল্যাণপুরে ইবনে সিনা মেডিক্যাল কলেজ ও হাসপাতালে ভর্তি করা হয়। চিকিৎসকরা জানান, হৃদয় গুলেন ব্যারি সিনড্রোম বা জিবিএস নামে একটি জটিল রোগে আক্রান্ত হয়েছে। সেখানে আইসিইউতে রেখে তার চিকিৎসা চলছে। হৃদয়ের যে রোগ ধরা পড়েছে তা অত্যন্ত ব্যয় বহুল।

হৃদয়ের বাবা আইয়ুব হোসেন জানান, ওষুধ ও চিকিৎসা বাবদ এরই মধ্যে তাদের প্রায় ২০ লাখ টাকা খরচ হয়েছে। হাসপাতালে এখনো প্রায় ১৪ লাখ টাকা বাকি। চিকিৎসা এখনো অব্যাহত থাকায় প্রতিনিয়তই এ খরচ বাড়তে থাকবে।

চিকিৎসকরা জানিয়েছেন, তার নিয়মিত ওষুধ চালিয়ে যেতে হবে। এ জন্য তার প্রতি মাসে পাঁচ থেকে ছয় লাখ টাকার প্রয়োজন হবে। কিন্তু হৃদয়ের কৃষক বাবার পৈত্রিক ভিটা ছাড়া আর কিছুই নেই। ছেলের চিকিৎসার জন্য ১৭ শতকের ওপর করা বাড়িটিও ইতোমধ্যে বিক্রি করে দিয়েছেন। এ জন্য জমি ক্রেতার কাছ থেকে কিছু টাকাও নিয়েছেন। এ জমি বিক্রির পর তার আর থাকার জায়গাও থাকবে না।

যশোরের শার্শা উপজেলার বাসিন্দা আইয়ুব হোসেন দুই মেয়েকে আগেই বিয়ে দিয়েছেন। একমাত্র সম্বল ছেলেও অসুস্থ। অন্যের জমি বর্গা চাষাবাদ করা আইয়ুব হোসেন এখন বড়ই নিরুপায়। তাই সমাজের হৃদয়বানদের দিকে তিনি তাকিয়ে আছেন।

আপনার একটু সাহায্য-সহযোগিতা যেমন হৃদয়কে জটিল রোগ থেকে সারিয়ে তুলতে পারে তেমনি ভিটা হারিয়ে সহায় সম্বলহীন হওয়া থেকেও আইয়ুব হোসেনের পরিবার রক্ষা পেতে পারে। সাহায্য পাঠানোর ঠিকানা: মো: আইয়ুব হোসেন, সঞ্চয়ী হিসাব নং-২৩৩২০০২০৯৪০৭৬, সোনালী ব্যাংক, শার্শা, যশোর। পারসোনাল বিকাশ নাম্বার-০১৯০৪৯১৯১৩৭


আরো সংবাদ



premium cement
সাবমেরিন বিধ্বংসী স্মার্ট ক্ষেপণাস্ত্রের সফল পরীক্ষা ভারতের মোস্তাফিজের মেইডেন দিয়ে আলোচনা ইসরাইলের সাথে সম্পর্ক ছিন্ন কলম্বিয়ার বাংলাদেশ-সৌদি আরবের যৌথ উদ্যোগে ইউরিয়া সার কারখানার সম্ভাব্যতা সমীক্ষা সম্পন্ন আগামী ২ বছর উন্নয়নশীল এশীয় অর্থনীতির প্রবৃদ্ধি ৪.৯ শতাংশ থাকার আশা এডিবি প্রেসিডেন্টের চুয়াডাঙ্গায় আগুনে পুড়ে পানবরজ ছাই মিল্টন সমাদ্দারের বিরুদ্ধে অনেক অভিযোগ, রিমান্ডে নেয়া হবে : ডিবি বৃহস্পতিবার সারা দেশের স্কুল-কলেজ বন্ধ ভূরুঙ্গামারীতে চিকিৎসকের কপাল ফাটিয়ে দিলেন ইউপি সদস্য ‘পঞ্চপল্লীর ঘটনা পাশবিক, এমন যেন আর না ঘটে’ টি২০ বিশ্বকাপের পিচ পৌঁছেছে নিউইয়র্কের নাসাউ কাউন্টি স্টেডিয়ামে

সকল