২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

সংবাদ প্রকাশের পর চৌগাছায় বৃদ্ধা পেলেন বয়স্কভাতার কার্ড

সংবাদ প্রকাশের পর চৌগাছায় বৃদ্ধা পেলেন বয়স্কভাতার কার্ড - ছবি- নয়া দিগন্ত

যশোরের চৌগাছার আয়েশা বেগম (৯০) অবশেষে পেলেন বয়স্কভাতার কার্ড। ‘আমি কি সরকারি কোনো ভাতার কার্ড পাবো না’ শিরোনামে একটি খবর নয়া দিগন্তসহ বিভিন্ন গণমাধ্যমে প্রকাশিত হয়। এ খবরটি চৌগাছা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) প্রকৌশলী এনামুল হকের নজরে আসে। তিনি খবরটি পড়ে অসহায় বৃদ্ধা আয়শা বেগমকে উপজেলা সমাজসেবা থেকে একটি বয়স্কভাতার কার্ড প্রদান করেন।

সরকারি ভাতার কার্ড পেয়ে বৃদ্ধা আয়শা এখন মহাখুশি। তিনি এ জন্য সংশ্লিষ্ট উপজেলা কর্মকর্তাসহ সাংবাদিকদের ধন্যবাদ দিয়েছেন।

আয়েশা বেগমের বাড়ি চৌগাছা পৌর এলাকার হুদো চৌগাছা গ্রামে। ২৪ এপ্রিল তার বাড়িতে গিয়ে জানা যায়, ভোটার আইডিতে ৯০ বছর হলেও বাস্তবে তার বয়স এক শ’র ওপরে। স্বামী মইজ উদ্দীন মারা গেছেন ২৫ বছর আগে। অনেক কষ্টে তার জীবন চলছে। তারপরও তিনি বয়স্ক অথবা বিধবাভাতা পাননি।

উপজেলা সমাজসেবা অফিসার মেহেদী হাসান বলেন, আয়শা বেগমকে বয়স্কভাতার একটি কার্ড দিতে পেরে আমার খুব ভালো লাগছে।

এ ব্যাপারে উপজেলা নির্বাহী কর্মকর্তা প্রকৌশলী এনামুল হক বলেন, খবরটি চোখে পড়লে আমি সমাজসেবা কর্মকর্তাকে খোঁজ নিয়ে ব্যবস্থা নিতে বলি। পরে তিনি আমাকে জানান একটি কার্ড জমা পড়েছে। ওই বয়স্কভাতার কার্ডটি অসহায় আয়শাকে দেয়া হয়েছে।


আরো সংবাদ



premium cement
ঈশ্বরদীতে মৌসুমের সর্বোচ্চ ৪২.৪ ডিগ্রি তাপমাত্রার রেকর্ড ‘মুক্ত সাংবাদিকতা চরম সঙ্কটে’ ‘রাফা হামলার প্রস্তুতি নিচ্ছে ইসরাইলি সেনারা’ ৪৬তম বিএসএস প্রিলি পরীক্ষা : শুরুতেই স্বপ্নভঙ্গ ৮১ শিক্ষার্থীর মরুর উষ্ণতায় ক্ষতির মুখে কৃষি ছেলেদের কারণে বিপাকে মালয়েশিয়ার সাবেক প্রধানমন্ত্রী মাহাথির দুই বিভাগে বৃষ্টি হতে পারে ফ্রান্স, ব্রাজিল ও প্যারাগুয়ে সফরে যাচ্ছেন জাপানের প্রধানমন্ত্রী থাইল্যান্ড সফরকে দ্বিপক্ষীয় সম্পর্কের ক্ষেত্রে মাইলফলক বললেন প্রধানমন্ত্রী লালমনিরহাটে বিএসএফের গুলিতে বাংলাদেশী যুবক নিহত এখনো শেষ হয়নি বিতর্কিত আউটের রেশ, ব্যতিক্রমী প্রতিবাদ মুশফিকের

সকল