২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

চুয়াডাঙ্গার জেলা জজের প্রত্যাহার চায় আইনজীবী সমিতি

চুয়াডাঙ্গার জেলা জজের প্রত্যাহার চায় আইনজীবী সমিতি - ছবি : নয়া দিগন্ত

চুয়াডাঙ্গায় আইনজীবীদের উপর হামলার প্রতিবাদ বিক্ষোভ ও প্রতিবাদ সমাবেশ করেছে চুয়াডাঙ্গা জেলা আইনজীবী সমিতি। মঙ্গলবার বেলা ১২টায় জেলা আইনজীবী সমিতি ভবনের সামনে এ কর্মসূচী পালন করা হয়।

কর্মসূচিতে অনতিবিলম্বে ভারপ্রাপ্ত জেলা ও দায়রা জজ বজলুর রহমান ও অফিস স্টাফ মাসুদুজ্জামান এবং জহুরুল ইসলামকে জেলা থেকে প্রত্যাহারের দাবী জানানো হয়েছে। প্রত্যাহার করা না হলে, চুয়াডাঙ্গা জেলা অচলসহ কঠোর আন্দোলনের হুসিয়ারি দিয়েছেন আইনজীবী নেতৃবৃন্দ।

জেলা আইনজীবী সমিতির সভাপতি অ্যাড. আলমগীর হোসেন বলেন, আমাদের আদালত ছেড়ে মাঠে আসার কথা নয়। কিন্তু আজ চারদিন ধরে আমরা রাস্তায় দাড়িয়েছি। আমরা প্রতিবাদ করার জন্য রাস্তায় দাড়িয়ে। আমরা দাবি জানাচ্ছি দুর্নীতিগ্রস্থ ভারপ্রাপ্ত জেলা ও দায়রা জজ মোহা. বজলুর রহমান ও দুর্নীতিগ্রস্থ অফিস স্টাফ মাসুদুজ্জামান মাসুদ ও জহুরুল ইসলামের মুখ চুয়াডাঙ্গার মাটিতে দেখতে চাইনা। নানা প্রলোভন দেখিয়ে বিচার প্রার্থীদের কাছ থেকে অর্থ আত্মসাত করে কোটি কোটি টাকার অবৈধ সম্পদ অর্জন করেছে আদালতের নাজির মাসুদুজ্জামান ও বেঞ্চ সহকারী জহুরুল। তাদের মতো স্টাফদের কারণে এখন গ্রামগঞ্জের হাটবাজারে বিচার বেচাকেনা হয়। কর্মচারীরা বিচার বিভাগের বিভিন্ন বিষয়ে কলকাঠি নাড়ায়। সেই দুর্নীতিগ্রস্থ কর্মচরারীরা আমাদের আমাদের বিজ্ঞ আইনজীবীদের উপর লাঠিসোঠা নিয়ে হামলা করতেও দ্বিধাবোধ করেনা।

এ সময় জেলা আইনজীবী সমিতির সভাপতি অ্যাড. আলমগীর হোসেন বিক্ষোভসহ চুয়াডাঙ্গা জেলা অচলের কঠোর আন্দোলনের হুসিয়ারি দিয়ে বলেন, অনতিবিলম্বে এই হামলার সুষ্ঠু বিচার ও ভারপ্রাপ্ত জেলা ও দায়রা জজ বজলুর রহমান ও দুর্নীতিগ্রস্থ অফিস স্টাফ মাসুদুজ্জামান এবং জহুরুল ইসলামকে জেলা থেকে প্রত্যাহারের দাবী জানান।

জেলা আইনজীবী সমিতির সাধারন সম্পাদক অ্যাড. তালিম হোসেনের পরিচালনায় প্রতিবাদ সমাবেশে বক্তব্য রাখেন, সিনিয়র আইনজীবী অ্যাড. মানি খন্দকার, অ্যাড. শফিকুল ইসলাম শফি, অ্যাড. হেদায়েতুল আসলাম, শামিম হোসেন ডালিম, অ্যাড. ওয়াহেদুজ্জামান বুলা, অ্যাড. আব্দুল মালেক, অ্যাড. আবুল বাসার, অ্যাড. সেলিম উদ্দদি খান, অ্যাড, রবিউল রহমান, অ্যাড. এমএম শাজাহান মুকুল প্রমুখ।

এদিকে, আইনজীবীদের চলমান এই আন্দোলনের কারণে ভোগান্তিতে পড়েছেন সাধারণ বিচারপ্রার্থীরা। তাদের, দাবি বিচার সেবা পাওয়ার জন্য অতিদ্রুত এই সমস্যা সমাধান করা হোক।

উল্লেখ্য, গত ১৮ মার্চ চুয়াডাঙ্গা আদালতে আইনজীবী ও জজশীপ কর্মকর্তা-কর্মচারীদের মধ্যে পাল্টাপাল্টি হামলার ঘটনা ঘটে। সেদিনই জরুরী সভার ডাক দিয়ে অনির্দিষ্টকালের জন্য আদালত বর্জনের ঘোষনা দেন আইনজীবীরা। মঙ্গলবার অব্দি চারদিন ধরে আইনজীবীরা আন্দোলনে আছেন।


আরো সংবাদ



premium cement
‘মুক্ত সাংবাদিকতা চরম সঙ্কটে’ ‘রাফা হামলার প্রস্তুতি নিচ্ছে ইসরাইলি সেনারা’ ৪৬তম বিএসএস প্রিলি পরীক্ষা : শুরুতেই স্বপ্নভঙ্গ ৮১ শিক্ষার্থীর মরুর উষ্ণতায় ক্ষতির মুখে কৃষি ছেলেদের কারণে বিপাকে মালয়েশিয়ার সাবেক প্রধানমন্ত্রী মাহাথির দুই বিভাগে বৃষ্টি হতে পারে ফ্রান্স, ব্রাজিল ও প্যারাগুয়ে সফরে যাচ্ছেন জাপানের প্রধানমন্ত্রী থাইল্যান্ড সফরকে দ্বিপক্ষীয় সম্পর্কের ক্ষেত্রে মাইলফলক বললেন প্রধানমন্ত্রী লালমনিরহাটে বিএসএফের গুলিতে বাংলাদেশী যুবক নিহত এখনো শেষ হয়নি বিতর্কিত আউটের রেশ, ব্যতিক্রমী প্রতিবাদ মুশফিকের ‘ফ্রি ভিসার গল্প’ আর শূন্য হাতে ফেরা লাখো শ্রমিক

সকল