১৭ জুন ২০২৪
`

ইউরোর পর আন্তর্জাতিক ফুটবল থেকে অবসর নিচ্ছেন গিরুদ

অলিভার গিরুদ। - ছবি : সংগৃহীত

ইউরো ২০২৪ চ্যাম্পিয়নশীপের পর আন্তর্জাতিক ফুটবল থেকে অবসরের সিদ্ধান্ত নিয়েছে ফরাসি অভিজ্ঞ তারকা অলিভার গিরুদ।

এসি মিলানের এই স্ট্রাইকার ফ্রান্সের সর্বকালের সর্বোচ্চ গোলদাতা হিসেবে বিদায় নিচ্ছেন। ২০১৮ বিশ্বকাপ জয়ী এই তারকা এ পর্যন্ত ১৩১ আন্তর্জাতিক ম্যাচে ৫৭ গোল করেছেন।

আর্সেনাল ও চেলসির সাবেক এই ফরোয়ার্ড আগামী মাসে জার্মানীতে অনুষ্ঠিতব্য ইউরো চ্যাম্পিয়নশীপে দিদিয়ের দেশ্যমের প্রাথমিক দলে ডাক পেয়েছেন।

ফরাসি দৈনিক এল’ইকুয়েপেতে এ সম্পর্কে গিরুদ বলেছেন,‘লেস ব্লুজদের হয়ে এটাই আমার শেষ প্রতিযোগিতা। সত্যিকার অর্থেই আমি ফ্রান্সের জার্সিটা দারুন মিস করবো। তরুণদের জন্য আমাদের জায়গা করে দিতে হবে। খুব বেশী সময় ধরে এক জায়গা দখল করে রাখার ব্যপারে সবাইকে সতর্ক হতে হবে। দলের সঠিক ভারসাম্য রক্ষায় নিজেকেই পথ খুঁজে নিতে হবে।’

২০১৮ রাশিয়া বিশ্বকাপে ফ্রান্সের জয়ের পথে ছয় ম্যাচে ৪৬৫ মিনিট মাঠে থাকলেও গিরুদ কোনো গোল করতে পারেননি, এমনকি টার্গেটে কোনো শটও করতে পারেননি। তবে চার বছর পর কাতারে গোল পেয়েছেন। যার মধ্যে ছিল কোয়ার্টার ফাইনালে ইংল্যান্ডের বিপক্ষে জয়সূচক গোলটি। এই আসরে ফাইনালে ফ্রান্স খেললেও আর্জেন্টিনার কাছে পেনাল্টিতে পরাজিত হয়ে বিদায় নেয়।

সিরি-এ মৌসুমের শেষ ম্যাচে শনিবার তলানির দল সালেরনিতানার বিপক্ষে মিলানের হয়ে শেষ ম্যাচ খেলতে মাঠে নামবেন গিরুদ। ৩৭ বছর বয়সী এই ফরোয়ার্ডের সাথে আগামী মাসে সান সিরোর চুক্তি শেষ হয়ে যাচ্ছে। এরপর তিনি মেজর লিগ সকার ক্লাব লস এ্যাঞ্জেলেসের হয়ে ইউরোর পরে মাঠে নামবেন। এই ক্লাবের সাথে ১৮ মাসের চুক্তিতে স্বাক্ষর করেছেন গিরুদ। চুক্তিতে আরো এক বছর মেয়াদ বাড়ানোর শর্ত রয়েছে।

সূত্র : বাসস


আরো সংবাদ



premium cement
রাজধানীতে কোরবানি দিতে গিয়ে ছুরিকাঘাতে আহত ১৪০ সুনামগঞ্জে পাহাড়ি ঢল : সুরমার পানি বিপদসীমার অনেক উপরে প্রবাহিত কচুখেতে মিলল কীটনাশক ব্যবসায়ীর গলাকাটা লাশ ফিলিস্তিনি রাষ্ট্রের স্বীকৃতি দানকারী দেশগুলোর বিরুদ্ধে কাজ করার ঘোষণা ইসরাইলের ধলেশ্বরী নদী থেকে কারা হিসাবরক্ষকের লাশ উদ্ধার ঈদে বাড়ি ফেরার পথে মোটরসাইকেলের নিয়ন্ত্রণ হারিয়ে ২ ভাই নিহত গুম-খুন হওয়া নেতাদের পরিবারের খোঁজখবর নিলেন রিজভী স্লোভেনিয়ার সাথে ১-১ গোলে ড্র করেছে ডেনমার্ক অল্প পুঁজি নিয়েও জয়ের ব্যাপারে আত্মবিশ্বাসী ছিলাম : শান্ত ফিলিস্তিনিদের জন্য দোয়া ও ত্রাণ পাঠিয়ে এশিয়াজুড়ে ঈদ উদযাপন নেপালের জয়ের সম্ভাবনা দেখে নর্তন-কুর্দন, পড়ে গেলেন সুইমিং পুরে, ভিডিও ভাইরাল

সকল