০৩ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১, ২৩ শাওয়াল ১৪৪৫
`


আবারো রোনালদোর হ্যাটট্রিক

- ছবি - ইন্টারনেট

সৌদি পেশাদার লিগে তিন দিনের মধ্যে আবারো হ্যাটট্রিক করেছেন ক্রিস্টিয়ানো রোনালদো। কাল পর্তুগীজ এই সুপারস্টারের নৈপুণ্যে আল নাসর ৮-০ গোলে উড়িয়ে দিয়েছে আবহাকে। এর আগে শনিবার আল তাইয়েল বিপক্ষে রোনারদোর হ্যাটট্রিকে ৫-১ গোলে বড় জয় নিশ্চিত করেছিল আল নাসর।

সৌদি লিগ টেবিলের তলানির থেকে দ্বিতীয় দল আল আবহাকে বড় ব্যবধানে পরাজিত করতে স্কোরশিটে আরো নাম লিখিয়েছেন সাদিও মানে, আব্দুলমাজিদ আল সুলাইহিম, আব্দুলরহমান গারীব ও আব্দুলাজিজ সৌদ আল আলিভা। ম্যাচে জোড়া গোল করেছে আল আলিভা।

গতকাল রোনাল্ডোর প্রথম দু’টি গোল এসেছে ফ্রি-কিক থেকে। ১১ মিনিটে ডি বক্সের বাইরে থেকে লো শটে তিনি প্রথম গোলটি করেন। ১০ মিনিট পর ফ্রি-কিক থেকে কার্লিং শটে তিনি দ্বিতীয় গোল করেন। ২৯ গোল করে এসপিএল’র শীর্ষ গোলদাতা রোনালদো এরপর সাবেক লিভারপুল ফরোয়ার্ড সাদিও মানেকে দিয়ে ৩৩ মিনিটে তৃতীয় গোলটি করিয়েছেন। বিরতির তিন মিনিট আগে রোনালদো বক্সের বাইরে থেকে দারুণ এক চিপে হ্যাটট্রিক পূরণ করেন। এরপর প্রথমার্ধের একেবারে শেষ মুহূর্তে আল-সুলায়হিমকে দিয়ে আবারো গোল করিয়েছেন রোনালদো।

এ নিয়ে ক্যারিয়ারে কোনো ম্যাচের প্রথমার্ধে সাতবার হ্যাটট্রিক করার কৃতিত্ব দেখালেন রোনালদো। ক্যারিয়ারে তিনি সর্বমোট ৬৫টি হ্যাটট্রিক করেছে। এর মধ্যে রিয়াল মাদ্রিদের হয়ে করেছেন ৪৪টি। আল নাসরে যোগ দেয়ার পর থেকে পর্তুগীজ এই তারকা পাঁচবার তিন অথবা তার থেকেও বেশি গোল করেছেন।

এই মুহূর্তে এসপিএলে শীর্ষে থাকা আল হিলালের তুলনায় রোনালদোর আল নাসর ১২ পয়েন্ট পিছিয়ে রয়েছে। মৌসুম শেষ হতে আর আট ম্যাচ বাকি। ইতোমধ্যেই এশিয়ান চ্যাম্পিয়ন্স লিগ ও ঘরোয় কাপ থেকে বিদায় নিয়েছে আল নাসর। এর ফলে ধরেই নেয়া যায় ৩৯ বছর বয়সী পর্তুগীজ সুপারস্টারের মধ্যপ্রাচ্যে আরো একটি শিরোপাবিহীন বছর কাটতে যাচ্ছে।


আরো সংবাদ



premium cement