০২ মে ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১, ২২ শাওয়াল ১৪৪৫
`


আর্মি স্পোর্টসের খেলা নিয়ে অনিশ্চয়তা

আর্মি স্পোর্টসের খেলা নিয়ে অনিশ্চয়তা - ছবি : নয়া দিগন্ত

লিগে অংশ নিতে যাওয়া ৯ দলের মধ্যে পাঁচ-ছয়টির আবেদন ছিল দলবদলের সময় বৃদ্ধি করার। কোনো দলই ফুটবলারদের রেজিস্ট্রেশন করায়নি।

সোমবার (৪ মার্চ) ছিল মহিলা ফুটবল লিগের ফুটবলারদের দলবদলের শেষ দিন। কারন তাদের পক্ষে রমজানে মহিলা লিগে খেলা সম্ভব নয়।

দুই ক্লাব আবার মহিলা লিগের সাথে বাংলাদেশ চ্যাম্পিয়নশিপ লিগেও খেলছে। ফলে তাদের পক্ষে একইসাথে দুই লিগের দলকে ক্যাম্পে রাখা কঠিন। ফলে ক্লাবগুলোর আবেদনের পরিপ্রেক্ষিতে বাড়ানো হলো রেজিস্ট্রেশনের সময়। ৩১ মার্চ পর্যন্ত চলবে এই দলবদল। এই দলবদলের সময় বৃদ্ধির অর্থ হচ্ছে চলতি মার্চে মহিলা লিগ মাঠে গড়ানোর কোনো সুযোগ নেই। এপ্রিলে শুরু হবে এই খেলা। এক ক্লাব কর্মকর্তা জানান, ১৫ এপ্রিল থেকে লিগ শুরু করার কথা আমাদের জানিয়েছে বাফুফে।

এদিকে এবারের লিগ নবাগত বাংলাদেশ আর্মি স্পোর্টস ক্লাবের অংশ গ্রহণ নিয়ে অনিশ্চয়তা দেখা দিয়েছে। তাদের মহিলা ফুটবলাররা সেনাবাহিনীর ট্রেনিংয়ে থাকবেন। ১০ জন গুরুত্বপূর্ণ ফুটবলার আছেন এই ট্রেনিংয়ে। ফলে তাদের এই মুহূর্তে মহিলা লিগে খেলা সম্ভব নয়। এই মর্মে ২০ ফেব্রুয়ারী বাফুফেতে চিঠি দেয় তারা। বাফুফে অবশ্য এখন ফের তাদের অনুরোধ করেছে লিগে অংশ নিতে। কারণ লিগ পিছিয়েছে। জানান, বাফুফের ম্যানেজার কম্পিটিশনস জাবের বিন তাহের আনসারী। আর্মি স্পোর্টস লিগে না খেললে আকর্ষণ আরো কমে যাবে লিগের। খেললে জমবে লিগ। কোচ গোলাম রাব্বানী ছোটনের অধীনে আর্মি মহিলা দলে ভালো ভালো ফুটবলার আছেন।

এবারের চলমান বাংলাদেশ চ্যাম্পিয়নশিপ লিগে অংশ নেয়া উত্তরা ফুটবল ক্লাব এবং ফরাশগঞ্জ স্পোর্টিং ক্লাব মহিলা লিগে অংশ নিচ্ছে। এখন বিসিএলের সাথে মহিলা লিগ শুরু হলে তাদের পক্ষে এক সাথে দুই দলের ক্যাম্প খরচ চালাত এবং দুই দলেরই আবাসন সুবিধা দেয়া অসম্ভব। তাই তাদের দাবি ছিল মহিলা লিগ পেছানোর।

এবারের লিগে অংশ নিচ্ছে না বসুন্ধরা কিংস। ফুটবলাররা অত্যধিক পারিশ্রমিক দাবি করায় বিরক্ত বসুন্ধরা কিংস কর্তৃপক্ষ। জানা গেছে ১০ লাখ টাকা করে দাবি করে ছিলেন একেক জন ফুটবলার। তাদের এই বেশি টাকা চাওয়ার জের ধরেই এখন ক্লাব পাচ্ছেন না সাবিনা, সানজিদা, তহুরা ও রুপনারা। বসুন্ধরা না খেলার ফলে গত দুই বারের রানার্সআপ আতাউর রহমান ভূঁইয়া কলেজ স্পোর্টিং ক্লাবের এবার শিরোপা জয়ের সম্ভাবনা বেশি। তারা তাদের চুক্তিবদ্ধ ফুটবলারের সাথে এবারের অনূর্ধ্ব-১৯ সাফের চ্যাম্পিয়ন বাংলাদেশ দলের স্ট্রাইকার সাগরিকা এবং মিডফিল্ডার মুনকি আক্তারকে নিয়েছে। নেপালে চলমান অনূর্ধ্ব-১৬ জাতীয় দলের অধিনায়ক অর্পিতা বিশ্বাস, নেপালের বিপক্ষে জোড়া গোল কার সৌরভী আকন্দ প্রীতিও তাদের দলে। এছাড়া আইরিনকেও নিয়েছে আতাউর রহমান কলেজ।

ভালো দল গড়তে যাচ্ছে নাসরিন স্পোর্টস অ্যাকাডেমি এবং সিরাজ স্মৃতিও। নেপালে খেলা অনূর্ধ্ব-১৬ বাংলাদেশ দলের প্রায় অধিকাংশ ফুটবলারই নিচ্ছে নাসরিন স্পোর্টস। আর সিরাজ স্মৃতি সাফ চ্যাম্পিয়ন অনূর্ধ্ব-১৯ দলের ফরোয়ার্ড উমেলা মারমা, মিতু, কানন, তৃষ্ণা, সুলতানা, পুজা, রুমা আক্তার, ঐশী খাতুন, অনূর্ধ্ব-১৬ দলের গোলরক্ষক ইয়ারজান, ডিফেন্ডার আরিফা, স্ট্রাইকার থুইনুয়ে, আলফি, ক্রানুচিং মারমাদের নিয়েছে।

অনূর্ধ্ব-১৫ দলের সাবেক ফুটবলার রেহেনাকেও নেয়ার চেষ্টা করছে। ক্লাব কর্মকর্তা নজরুল ইসলাম জানান, আমরা এবার রানার্সআপ হওয়ার জন্য দল গড়েছি।

এবারের লিগ হবে সিঙ্গেল লিগের। মে মাসে কমলাপুর বীরশ্রেষ্ঠ শহীদ সিপাহী মোস্তফা কামাল স্টেডিয়ামের বর্তমান টার্ফ তুলে সংস্কার কাজ শুরু হবে। ফলে এর আগেই লিগ শেষ করা হবে এই স্টেডিয়ামে।

লিগে অংশ নিতে যাওয়া অপর দলগুলো হলো সদ্যপুস্তরিনি যুব স্পোটিং ক্লাব, কাচারীপাড়া একাদশ, ঢাকা রেঞ্জার্স ফুটবল ক্লাব।


আরো সংবাদ



premium cement
বাংলাদেশ-সৌদি আরবের যৌথ উদ্যোগে ইউরিয়া সার কারখানার সম্ভাব্যতা সমীক্ষা সম্পন্ন আগামী ২ বছর উন্নয়নশীল এশীয় অর্থনীতির প্রবৃদ্ধি ৪.৯ শতাংশ থাকার আশা এডিবি প্রেসিডেন্টের চুয়াডাঙ্গায় আগুনে পুড়ে পানবরজ ছাই মিল্টন সমাদ্দারের বিরুদ্ধে অনেক অভিযোগ, রিমান্ডে নেয়া হবে : ডিবি বৃহস্পতিবার সারা দেশের স্কুল-কলেজ বন্ধ ভূরুঙ্গামারীতে চিকিৎসকের কপাল ফাটিয়ে দিলেন ইউপি সদস্য ‘পঞ্চপল্লীর ঘটনা পাশবিক, এমন যেন আর না ঘটে’ টি২০ বিশ্বকাপের পিচ পৌঁছেছে নিউইয়র্কের নাসাউ কাউন্টি স্টেডিয়ামে হাসপাতালে ভর্তি খালেদা জিয়া কমলাপুর স্টেশনে ট্রেন থেকে লাশ উদ্ধার মোরেলগঞ্জে বৃদ্ধের ফাঁস লাগানো লাশ উদ্ধার

সকল