২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

রেগে মাঠ ছাড়লেন রোনালদো

রেগে মাঠ ছাড়লেন রোনালদো - ছবি : হিন্দুস্তান টাইমস

গ্রুপ পর্যায়ের ম্যাচের শেষদিনে পর্তুগালকে ২-১ গোলের ব্যবধানে হারিয়ে দিয়েছে দক্ষিণ কোরিয়ায়। সেই ম্যাচেই রোনালদোর বিতর্কিত আচরণ ঘিরে আলোচনা তৈরি হলো। গতকাল দ্বিতীয়ার্ধে রোনালদোকে যখন মাঠ থেকে তুলে নেয়া হয়, তখন তাকে গজগজ করতে দেখা গিয়েছিল।

এদিন খেলার ৬৫ মিনিটে রোনালদোর পরিবর্তে নামানোর সিদ্ধান্ত নেন কোচ ফার্নান্দো স্যান্টোস। তখন মাঠ ছাড়ার সময় বিপক্ষ দলের ফুটবলারের সাথে বিতর্কে জড়ান পর্তুগিজ তারকা।

রিপোর্ট অনুযায়ী, রোনালদোকে বলতে শোনা যায় ‘আমার মাঠ ছাড়ার বড্ড তাড়া তোমার’। এদিকে এই ঘটনায় শেষ পর্যন্ত ডিফেন্ডার পেপে-কে এসে হস্তক্ষেপ করতে হয়।

উল্লেখ্য, রোনালদোকে পরিবর্তন করার জন্য যখন বোর্ডে নাম ওঠে, তখন পর্তুগিজ তারকা খুব ধীর গতিতে মাঠ ছাড়ছিলেন। তখন দক্ষিণ কোরিয়ার এক খেলোয়াড় এসে তাকে জলদি মাঠ ছাড়তে বলেন। তাতেই ক্ষেপে ওঠেন রোনালদো। ম্যাচের পর সাংবাদিকদের মুখোমুখি হয়ে রোনালদো নিজেই জানান সেই ঘটনার কথা।

তিনি বলেন, ‘আমাকে তুলে নেয়ার সময় এক কোরিয়ান প্লেয়ার এসে আমাকে তাড়াতাড়ি মাঠ থেকে বেরুতে বলেন। আমি ওকে চুপ করে থাকতে বলি।’ সিআর৭-এর কথায়, ‘আমি কিভাবে মাঠ ছাড়ব, তা বলার কোনো অধিকার তার নেই। আমি যদি সত্যিই ধীর গতিতে আসতাম, তাহলে রেফারি তা বলতে পারতেন।’

এদিকে রোনালদোর পাশে দাঁড়িয়ে কোরিয়ান ফুটবলারকেই কাঠগড়ায় দাঁড় করান পর্তুগিজ কোচও। স্যান্টোস এই বিষয়ে বলেন, ‘সবাই দেখেছে রোনালদো কোরিয়ান ফুটবলারের ওপর রেগে গিয়েছিলেন। মূলত ওই ফুটবলার রোনালদোকে অপমান করেন। রোনালদোকে তাড়াতাড়ি মাঠ ছাড়তে বলেন। সেই জন্যই মেজাজ হারায় রোনালদো।’

সূত্র : হিন্দুস্তান টাইমস


আরো সংবাদ



premium cement