২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

মিরাজুলের হ্যাটট্রিকে বাংলাদেশের বড় জয়

মিরাজুলের হ্যাটট্রিকে বাংলাদেশের বড় জয় - ছবি : সংগৃহীত

প্রথম ম্যাচে বদলি হিসেবে নেমে জয়ের নায়ক। তার করা গোলে শ্রীলঙ্কাকে ১-০তে হারানো বাংলাদেশ দলের। দ্বিতীয় ম্যাচে পিয়াস আহমেদ নোভার জোড়া গোলে ভারত বধ। শুক্রবার মূল একাদশে খেলার সুযোগ পেয়েই ফের জ্বলে উঠেন মিরাজুল ইসলাম। তার করা হ্যাটট্রিকের সুবাদেই মালদ্বীপকে ৪-১ গোলে হারিয়েছে বাংলাদেশ।

এই জয়ের ফলে ভারতের ভবনেশ্বরে চলমান অনূর্ধ্ব-২০ পুরুষ সাফের ফাইনালের পথে আরো একধাপ এগিয়ে গেল পল স্মলি বাহিনী।

৫ আগস্ট ফাইনালে খেলতে হলে বাংলাদেশকে এখন নূন্যতম ড্র করতে হবে ২ আগস্ট নেপালের সাথে। অবশ্য ৩১ আগস্ট ভারত যদি নেপালের কাছে হেরে যায় তাহলে বাংলাদেশ ও নেপালই খেলবে ফাইনালে।

শুক্রবার অপর ম্যাচে ভারত ৪-০ গোলে হারিয়েছে শ্রীলঙ্কাকে। ৩ ম্যাচ শেষে ৯ পয়েন্ট নিয়ে সবার উপরে এখন বাংলাদেশ। ২ খেলায় ৬ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে নেপাল। ২ ম্যাচে ভারতের পুঁজিতে ৩ পয়েন্ট।

শুক্রবার বাংলাদেশ প্রথমার্ধেই ৪-০ গোলে এগিয়ে যায়। মিরাজুল ইসলাম ১৮, ২১ ও ৪২ মিনিটে তিন গোল করে পূর্ণ করেন হ্যাটট্রিক। ৩১ মিনিটে অপর গোলটি করেন রফিকুল ইসলাম। ৫৩ মিনিটে মালদ্বীপ ব্যবধান কমায়।

উল্লেখ্য, মিরাজ বাফুফে এলিট অ্যাকাডেমী ছেড়ে মোহামেডানের যোগ দেন। বাংলাদেশ চ্যাম্পিয়নশিপ লিগে বাফুফে এলিটের হয়ে তার করা গোল সংখ্যা ১১টি। আর রফিকুল ছিলেন নোফেল স্পোর্টিংয়ের ফুটবলার।

হ্যাটট্রিকের পর মিরাজুল জানান, ‘আমাদের লক্ষ্য এখন ফাইনাল। এর আগে নেপালের বিপক্ষেই জিততে চাই। গোল করতে চাই সে ম্যাচেও।’


আরো সংবাদ



premium cement