২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

বার্সেলোনায় মেসি অধ্যায় এখনো শেষ হয়ে যায়নি

লিওনেল মেসি - ফাইল ছবি

বার্সেলোনায় লিওনেল মেসি অধ্যায় এখনো শেষ হয়ে যায়নি বলে মন্তব্য করেছেন ক্লাব সভাপতি হুয়ান লাপোর্তা। একইসাথে তিনি আরো জানিয়েছেন আর্জেন্টাইন এই সুপারস্টারের ক্যাম্প ন্যু থেকে বিদায় আরো বেশি সুখকর করার দায়িত্বটা তার উপরই বর্তায়।

গত গ্রীষ্মে ক্লাব কর্তৃপক্ষ চুক্তি নবায়নের বিষয়ে আগ্রহ না দেখালে ২১ বছরের সম্পর্কে ত্যাগ করে মেসি ফরাসি জায়ান্ট পিএসজিতে যোগ দেন। মেসি যোগ দেবার পর পিএসজি তাদের হারানো লিগ ওয়ান শিরোপা আবারো খুঁজে পায়।

ইএসপিএন’র সাথে একান্ত সাক্ষাতকারে লাপোর্তা বলেছেন, ‘মেসি আমাদের জন্য সবকিছু ছিল। বার্সেলোনার জন্য সম্ভবত সেই সর্বকালের সেরা খেলোয়াড়, সবচেয়ে দক্ষ। আমার কাছে তার সাথে শুধুমাত্র ইয়োহান ক্রুইফের তুলনা করা চলে। কিন্তু একদিন সব শেষ হয়ে গেল। একসময় আমরা কঠিন সিদ্ধান্ত নিতে বাধ্য হতে হয়েছি। আমি এখনো আশা করি মেসি অধ্যায় বার্সেলোনায় শেষ হয়ে যায়নি। একইসাথে আমি বিশ্বাস করি এই বিষয়টি সঠিক সমাধান খুঁজে বেরা করার দায়িত্ব আমাদের সবার। এখনো এই পথ খোলা আছে। আমি এর একটি সুন্দর সমাপ্তি চাই।’

এর আগেও লাপোর্তা মেসিকে বার্সেলোনায় ফিরিয়ে নিয়ে আসার আগ্রহের কথা জানিয়েছিলেন। এই ক্লাবের হয়ে মেসি জিতেছেন ৬টি ব্যালন ডি’অর। পুরো বার্সা ক্যারিয়ারে ৭৭৮টি ম্যাচ খেলে রেকর্ড ৬৭২ গোল করেছেন এই আর্জেন্টাইন ফরোয়ার্ড। পিএসজির সাথে আর মাত্র এক বছরের চুক্তি বাকি আছে মেসির। শর্তাবলীতে অবশ্য আরো এক বছর বাড়ানোর শর্তও রয়েছে।

লাপোর্তা আরো বলেন, ‘বার্সার সভাপতি হিসেবে আমার যা করার ছিল তাই আমি করেছি। কিন্তু সভাপতি সত্বেও ব্যক্তিগত পর্যায় থেকে আমি মনে করি মেসি আমারই খেলোয়াড়।’

শুক্রবার বৈশ্বিক বিনিয়োগ সংস্থা সিক্সথ স্ট্রিটের কাছে ঘরোয়া টেলিভিশন স্বত্ব বাবদ বাড়তি ১৫ শতাংশ বিক্রির সিদ্ধান্ত নিয়েছিল। ইএসপিএন সূত্র জানিয়েছে এই চুক্তির পরিমাণ প্রায় ৩২০ মিলিয়ন ইউরো। এর ফলে গ্রীষ্মে ট্রান্সফার মার্কেটে বার্সেলোনার এগিয়ে যাওয়া আরো একটু সহজ হবে। ইতোমধ্যেই বায়ার্ন মিউনিখ থেকে রবার্ট লিওয়ানোদস্কি ও লিডস ইউনাইটেড থেকে রাফিনহাকে দলে ভিড়িয়েছে বার্সেলোনা।

নতুন চুক্তিভূক্ত রাফিনহার একমাত্র গোলে রোববার লাস ভেগাসে চির প্রতিদ্বন্দ্বী রিয়াল মাদ্রিদকে প্রাক-মৌসুম প্রীতি ম্যাচে ১-০ গোলে পরাজিত করেছে বার্সা। বুধবার পরবর্তী ম্যাচে ডালাসে ইতালিয়ান জায়ান্ট জুভেন্টাসের মোকাবেলা করবে কাতালান ক্লাবটি।
সূত্র : বাসস


আরো সংবাদ



premium cement
সাহারা মরুভূমির গরমের মতো অনুভূত হচ্ছে : সরকারকে দায়ী করে রিজভী মধুখালীর পঞ্চপল্লীতে ২ ভাইকে হত্যার প্রতিবাদে সমাবেশ শ্রীলঙ্কাভিত্তিক এয়ারলাইন্স ফিটসএয়ারের ঢাকা-কলম্বো সরাসরি ফ্লাইট চালু রোহিঙ্গা ইস্যুতে একসাথে কাজ করবে ঢাকা-ব্যাংকক : পররাষ্ট্রমন্ত্রী ইসরাইলি হামলায় আহত শিশুর মুখে ২০০ সেলাই বিষখালীতে মৎস্য বিভাগের অভিযান : জেলে নিখোঁজ, আহত ২ দক্ষিণ এশিয়ার যে শহরগুলোর তাপমাত্রা এখন সর্বোচ্চ গাজীপুরে দাঁড়িয়ে থাকা কাভার্ডভ্যানে অটোরিকশার ধাক্কায় হতাহত ৫ চৌগাছায় সিদ কেটে স্বর্ণের দোকানে চুরি দুর্নীতির মামলায় কৃষিমন্ত্রীকে আটক করল ইউক্রেন মোরেলগঞ্জে কৃষককে পিটিয়ে হত্যা

সকল