২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

তিন বিদেশী আসার দিনই বাতিল এএফসি কাপ, বেকায়দায় বসুন্ধরা কিংস

তিন বিদেশী আসার দিনই বাতিল এএফসি কাপ, বেকায়দায় বসুন্ধরা কিংস - ছবি : সংগৃহীত

ভিসা পেতে বিলম্ব, সাথে ফ্লাইট জটিলতা। সব মিলিয়ে বসুন্ধরা কিংসের তিন বিদেশী খেলোয়ার আসতে পারছিলেন না। অনেক কাঠখড় পুড়িয়ে বৃহস্পতিবার সকালেই ব্রাজিল থেকে আসেন হারনান বার্কোস, রবিহনহো এবং ফার্নান্দেজ। তাদের আগমনের এই আনন্দের দিনই বাংলাদেশী ক্লাবটিকে শুনতে হলো দুঃসংবাদ। বাতিলই করা হলো এএফসি কাপের ২০২০ আসর।

বৃহস্পতিবার এএফসির সভায় এই সিদ্ধান্ত নেয়া হয়। ২৩ অক্টোবর থেকে পুনরায় শুরু হওয়ার কথা ছিল এএফসি কাপের গ্রুপ পর্বের বাকি ম্যাচ। মালদ্বীপ যাওয়ার কথা ছিল বসুন্ধরা কিংসের। এরপর ইন্টার জোন সেমিফাইনাল ও ফাইনাল। এফসি অবশ্য এখনও কিছু জানায়নি বসুন্ধরা কিংস বা বাফুফেকে। তবে বৃহস্পতিবার এএফসির ওয়েবসাইটে আসর বাতিল হওয়ায় খবর দেয়া হয়। কারণ হিসেবে উল্লেখ করা হয় করোনাকে।

আসরটি যে বাতিল হবে সে ইংগিত আরো আগেই মিলেছিল। যখন এএফসি এই আসরের নক আউট পর্বের ড্র অনুষ্ঠান বাতিল করে। মূলত গ্রুপ পর্বের কয়েক জোনের ভেন্যু চূড়ান্ত না হওয়ায় বাতিল করা হলো পুরো আসরই। ফলে ভীষণ বেকায়দায় পড়ে গেছে বসুন্ধরা কিংস। আগেই বাংলাদেশে আসে তাদের স্প্যানিশ কোচ। ক্যাম্পও শুরু করা হয়। আর কাল এলো আর্জেন্টিনার বার্কোস, ব্রাজিলের রবিনহো এবং ফার্নান্দেজ। বার্কোসের সাথে ক্লাবের চুক্তি ডিসেম্বর পর্যন্ত। বাকি দুজনের সাথে এই সেপ্টেম্বর থেকে চুক্তি আগামী আগষ্ট পর্যন্ত। ফলে এখন চলতি সেপ্টেম্বর থেকে বেতন গুনতে দুই ব্রাজিলিয়ানের। বার্কোস তো চুক্তির শুরু থেকেই বেতন পাচ্ছেন।

শুধু এএফসি কাপই নয় এএফসি একই সাথে বাতিল করেছে এএফসি সলিডারিটি কাপ। এই সলিডারিটি কাপ এখন ২০২৪ সালে হবে। স্থগিত করা হয়েছে এ বছরের এএফসি ফুটসাল ক্লাব চ্যাম্পিয়নশিপ, এএফসি অনূর্ধ্ব-১৬ ও এএফসি অনূর্ধ্ব-১৯ ফুটবলের চূড়ান্ত পর্ব। বয়স ভিত্তিক এই দুই আসর সাথে ফুটসাল চ্যাম্পিয়নশিপ গড়াবে ২০২১ সালে। তবে এএফসি ফুটসাল চ্যাম্পিয়নশিপ হবে পরিবর্তিত সময়ে। নভেম্বরের বদলে ডিসেম্বরে।

তবে এএফসি চ্যাম্পিয়ন্স লিগের ইস্ট জোনের খেলা এখন ১৫ নভেম্বর ১৩ ডিসেম্বর অনুষ্ঠিত হবে। এই টুর্নামেন্টের ফাইনাল ১৯ ডিসেম্বর।

এদিকে বসুন্ধরা কিংস সভাপতি ইমরুল হাসান জানান, ‘আমরা এএফসি কাপ এই শেষ সময়ে বাতিল করার জন্য ক্ষতিপূরণ চাইবো। কত টাকা ক্ষতিপূরণ চাইবো শনিবার আলোচনা করে সিদ্ধান্ত নেবো।’

এএফসি কাপ পেছালেও বাংলাদেশ সেরা এই ক্লাবটি বন্ধ করছে না তাদের ক্যাম্প। ইমরুলের মতে, ‘আমরা আসন্ন ফুটবল মওসুমের প্রস্তুতি হিসেবেই চালু রাখবো ক্যাম্প।’ উল্লেখ্য এই এএফসি কাপ নিয়ে অনিশ্চয়তায় বসুন্ধরা কিংস তাদের এশিয়ান কোটায় বিদেশী ডিফেন্ডারকে রেজিস্ট্রিশন করায়নি। তা না হলে তাকেও বসিয়ে বসিয়ে বেতন দিতে হতো। ইরাক, ইরান বা অস্ট্রেলিয়া থেকে আসার কথা তাদের চতুর্থ বিদেশী।


আরো সংবাদ



premium cement
শ্রীলঙ্কাভিত্তিক এয়ারলাইন্স ফিটসএয়ারের ঢাকা-কলম্বো সরাসরি ফ্লাইট চালু রোহিঙ্গা ইস্যুতে একসাথে কাজ করবে ঢাকা-ব্যাংকক : পররাষ্ট্রমন্ত্রী ইসরাইলি হামলায় আহত শিশুর মুখে ২০০ সেলাই বিষখালীতে মৎস্য বিভাগের অভিযান : জেলে নিখোঁজ, আহত ২ দক্ষিণ এশিয়ার যে শহরগুলোর তাপমাত্রা এখন সর্বোচ্চ গাজীপুরে দাঁড়িয়ে থাকা কাভার্ডভ্যানে অটোরিকশার ধাক্কায় হতাহত ৫ চৌগাছায় সিদ কেটে স্বর্ণের দোকানে চুরি দুর্নীতির মামলায় কৃষিমন্ত্রীকে আটক করল ইউক্রেন মোরেলগঞ্জে কৃষককে পিটিয়ে হত্যা দেবীগঞ্জে হিট স্ট্রোকে প্রাইভেটকার চালকের মৃত্যু চুয়াডাঙ্গায় সর্বোচ্চ তাপমাত্রা ৪২.৭ ডিগ্রি সেলসিয়াস

সকল