২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫
`

কক্সবাজারে গ্রেফতার ইকবালকে কুমিল্লায় আনা হয়েছে

-

কুমিল্লায় পূজামণ্ডপে কুরআন মাজিদ অবমাননায় জড়িত অভিযোগে কক্সবাজারে গ্রেফতার হওয়া ইকবাল হোসেনকে গতকাল কড়া পুলিশ পাহারায় কুমিল্লায় আনা হয়েছে। দুপুর ১২টা ১০ মিনিটে তাকে পুলিশ লাইন্সে নেয়া হয়। ইকবালকে কুমিল্লায় আনার খবরে সকাল থেকেই গণমাধ্যমকর্মীরা পুলিশ সুপারের কার্যালয় ও পুলিশ লাইন্সের গেটে অবস্থান নেয়। পরে সাংবাদিকদের অনুরোধে বেলা সাড়ে ১২টার দিকে ফটো ও ভিডিও ধারণের জন্য তাকে সামনে আনা হয়। এ সময় তার মাথায় হেলমেট ও শরীরে বুলেটপ্রুফ জ্যাকেট ছিল। অতিরিক্ত পুলিশ সুপার এম তানভীর আহমেদ সাংবাদিকদের বলেন, আমরা ইকবালকে ঘটনার বিষয়ে জিজ্ঞাসাবাদ করার পরই এ বিষয়ে গণমাধ্যমে বিস্তারিত জানানো হবে। তবে এটা কখন করা হবে এ বিষয়ে তিনি মন্তব্য করেননি।
কুমিল্লার অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) মো: সোহান সরকারের নেতৃত্বে একটি টিম তাকে আনতে কক্সবাজার যায়। পুলিশ জানায়, গত বৃহস্পতিবার রাত ১১টার দিকে জেলা পুলিশের এ টিম ইকবালকে কুমিল্লায় আনতে রওনা দিয়ে ভোরে কক্সবাজার পৌঁছে। কিছু আনুষ্ঠানিকতা শেষে তাকে নিয়ে শুক্রবার সকাল পৌনে ৭টার দিকে কুমিল্লার পথে যাত্রা শুরু করে পুলিশের ওই টিম। নানুয়া দীঘিরপাড়ের অস্থায়ী পূজামণ্ডপে পবিত্র কুরআন মাজিদ রাখার ঘটনায় প্রধান অভিযুক্ত সেই ইকবালকে ঘটনার পর থেকে হন্যে হয়ে খুঁজছিল পুলিশ ও গোয়েন্দা সংস্থার সদস্যরা। বৃহস্পতিবার রাতে কক্সবাজারের সমুদ্র সৈকত থেকে পুলিশ তাকে আটক করে।
কুমিল্লার পুলিশ সুপার ফারুক আহমেদ বলেন, ইকবালকে আনা হয়েছে। তাকে ঘটনার বিষয়ে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। তিনি বলেন, আমরা সিসি টিভিতে যে ইকবালকে শনাক্ত করেছিলাম এটা সেই ইকবাল। গত ১৩ অক্টোবর ভোর রাতে নগরীর নানুয়া দীঘিরপাড় এলাকার একটি পূজামণ্ডপে কুরআন রেখেছিল সে।
এ ঘটনায় কুমিল্লা নগরীসহ দেশের বিভিন্ন জেলায় সহিংসতা ছড়িয়ে পড়ে। পরে সিসি টিভির ফুটেজে ধরা পড়ে ইকবালই পাশের দারোগাবাড়ি মাজারের মসজিদ থেকে কুরআন নিয়ে গভীর রাতে মণ্ডপে রাখে।


আরো সংবাদ



premium cement